বাংলা নিউজ > ভাগ্যলিপি > রাহু-মঙ্গল যোগ কি আপনার ভাগ্যেও রয়েছে? আপনিও কী গুপ্ত শত্রুতা দাঁড়া ক্ষতিগ্রস্ত? জানুন জ্যোতিষ টোটকা
রাহু মঙ্গল যোগের টোটকা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে Pixabay)

রাহু-মঙ্গল যোগ কি আপনার ভাগ্যেও রয়েছে? আপনিও কী গুপ্ত শত্রুতা দাঁড়া ক্ষতিগ্রস্ত? জানুন জ্যোতিষ টোটকা

  • জন্ম রাহুর ওপর গোচর মঙ্গলের প্রভাব সাধারণ ক্ষণস্থায়ী থাকলেও মঙ্গল যখন বক্রী হয়ে কোন রাশিতে দীর্ঘকাল থেকে যায় তখন নানা ধরনের সমস্যা তৈরি হতে থাকে। এইসময় জাতকের গুপ্ত শত্রুর দ্বারা ক্ষতি, বন্ধুর দ্বারা বিশ্বাসঘাতকতা, আশাভঙ্গ ,ব্যবসায় হানি প্রভৃতি ঘটে থাকে।

আমাদের দৈনন্দিন জীবনে গ্রহ- নক্ষত্রের বিশেষ গুরুত্ব রয়েছে। প্রত্যেক ব্যক্তির কুষ্ঠিতে গ্রহের অবস্থান শুভ ও অশুভ প্রভাব দেয় এবং সেখানে যদি গ্রহগুলি খারাপ অবস্থানে থাকে, তবে তার জীবনে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। শুধু তাই নয়, দূর্বল গ্রহের ক্ষেত্রে একজন ব্যক্তিকে নানা ধরনের রোগ ঘিরে ধরে। এখন জন্ম লগ্নে থাকা রাহুর সাথে গোচর মঙ্গল বৃহস্পতি ও শনির প্রভাব আলোচনা করা হলো।

রাহু মঙ্গল যোগ

জন্ম রাহুর ওপর গোচর মঙ্গলের প্রভাব সাধারণ ক্ষণস্থায়ী থাকলেও মঙ্গল যখন বক্রী হয়ে কোন রাশিতে দীর্ঘকাল থেকে যায় তখন নানা ধরনের সমস্যা তৈরি হতে থাকে। এইসময় জাতকের গুপ্ত শত্রুর দ্বারা ক্ষতি, বন্ধুর দ্বারা বিশ্বাসঘাতকতা, আশাভঙ্গ ,ব্যবসায় হানি প্রভৃতি ঘটে থাকে।

রাহু বৃহস্পতি যোগ

এই যোগে জাতকের স্বার্থপরতা বা আত্মকেন্দ্রিকতা খুব বেশি প্রকট হয়। এই যোগের অশুভ ফল হিসেবে শত্রু বৃদ্ধি , বহিঃ শত্রু জনিত অশান্তি, অকস্মাৎ অর্থনৈতিক ক্ষতি ইত্যাদি লক্ষ্য করা যায়।।

রাহু-শনি যোগ

এই যোগে জাতক বা জাতিকা আধ্যাত্মিক চেতনা লোপ পায়। এবং তারা বিভিন্ন রকম ভাবে বিপথে গমন করেন। এই যুগে জাতক-জাতিকার জীবন শক্তি দুর্বল হয় এবং জীবনের বিভিন্ন সময় সাংঘাতিক পীড়া হতে থাকে, যেমন হৃদরোগ, শ্বাস প্রশ্বাসের কষ্ট , পক্ষাঘাত প্রভৃতি। তবে এই যোগের মাধ্যমে জাতক জাতিকার কখনো কখনো পঙ্গুত্ব ঘটে থাকে।

বিশেষজ্ঞ: মনোজিৎ দে সরকার

বন্ধ করুন