বাংলা নিউজ > ভাগ্যলিপি > Tulsi plant: বাড়িতে তুলসী গাছ কি শুকাতে শুরু করেছে? কোনও অশুভ লক্ষণ নয়তো!

Tulsi plant: বাড়িতে তুলসী গাছ কি শুকাতে শুরু করেছে? কোনও অশুভ লক্ষণ নয়তো!

এটি একটি ধর্মীয় বিশ্বাস যে নিয়মিত তুলসী পূজা করলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে।   

Tulsi plant: হিন্দু ধর্মে তুলসী গাছকে কেন এত মান্যতা দেওয়া হয়? তুলসী গাছ শুকিয়ে যাওয়া কিসের লক্ষণ জেনে নিন এখান থেকে।

তুলসী গাছকে মা লক্ষ্মী ও বিষ্ণু প্রিয়ার রূপ বলা হয়। তুলসী গাছকে হিন্দু ধর্মে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। পূজায়ও তুলসী পাতা ব্যবহার করা হয়। ধর্মীয় কাজে ব্যবহার করা ছাড়াও তুলসীর অনেক ঔষধি গুণ রয়েছে। এছাড়াও, এই গাছটি লাগালে ঘরে সুখ এবং সমৃদ্ধি বাড়ে। 

ধর্মীয় শাস্ত্রে, তুলসী গাছকে রোগের নাশক এবং ব্যক্তিকে সমস্ত সমস্যা থেকে রক্ষা করে বলে বর্ণনা করা হয়েছে। এটি একটি ধর্মীয় বিশ্বাস যে নিয়মিত তুলসী পূজা করলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে। বাস্তুতেও তুলসী গাছের বিশেষ গুরুত্ব রয়েছে। কিন্তু আপনি কি জানেন যে ঘরে লাগানো তুলসী গাছটিও আসন্ন ঘটনার ইঙ্গিত দেয়? হ্যাঁ, তুলসীর একটি ছোট গাছও ভবিষ্যতে বড় ঘটনা ঘটার ইঙ্গিত দেয়। আসুন জেনে নেই এই লক্ষণগুলো সম্পর্কে।

বুধ গ্রহের প্রভাব

যদি হঠাৎ করে একটি সবুজ তুলসী গাছ শুকিয়ে যায়, তবে এটি ভবিষ্যতের কোনও সমস্যার লক্ষণ হতে পারে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, তুলসী গাছটি বুধ গ্রহের সাথে সম্পর্কিত। এমন অবস্থায় বুধ গ্রহের প্রভাবে তুলসী গাছ শুকিয়ে যায় বলে কথিত আছে।

পিতৃদোষের লক্ষণ

কথিত আছে পিতৃদোষের কারণে অনেক সময় তুলসী গাছ শুকিয়ে যায়। ঘরে পিতৃদোষের প্রাদুর্ভাবের কারণে তুলসী গাছ বারবার শুকিয়ে যায়।

কেতুর প্রভাব

এমনটা বিশ্বাস করা হয় যে তুলসী গাছের চারপাশে কোনো পাখি বাসা বাঁধলে বুঝতে হবে কুণ্ডলীতে কেতুর অবস্থান খারাপ হয়েছে। এ জন্য সময়োপযোগী ব্যবস্থা নিন।

ঘরে লাগানো তুলসী গাছ শুকাতে শুরু করলে বুঝবেন বড় কোনো ঘটনা ঘটতে চলেছে।

বুধের অবস্থান

বুধকে সম্পদ ও ব্যবসার অধিপতি বলে মনে করা হয়। তাই বুধ অশুভ হওয়ার সাথে সাথে আপনার আর্থিক অবস্থাও খারাপ হতে শুরু করে। এমনটা বিশ্বাস করা হয় যে ছাদে তুলসী রাখলে বুধ দুর্বল হয়ে যায়।

 

বন্ধ করুন