বাংলা নিউজ > ভাগ্যলিপি > Monthly Horoscope September 2022: সেপ্টেম্বর মাসে কারা ভাগ্যবান, কারা পাবেন দারুণ সুযোগ? মাসিক রাশিফল ​​জেনে নিন
জেনে নেওয়া যাক ১২ রাশির জন্য সেপ্টেম্বর মাসটি কেমন যাবে?  

Monthly Horoscope September 2022: সেপ্টেম্বর মাসে কারা ভাগ্যবান, কারা পাবেন দারুণ সুযোগ? মাসিক রাশিফল ​​জেনে নিন

  • Monthly Horoscope September 2022: ইংরেজি ক্যালেন্ডারের নবম মাস শীঘ্রই শুরু হতে চলেছে। সেপ্টেম্বর মাসটি কিছু মানুষের জন্য খুব বিশেষ হতে চলেছে।আসুন জেনে নেওয়া যাক ১২ রাশির জন্য সেপ্টেম্বর মাসটি কেমন যাবে?

সেপ্টেম্বর মাসে, অনেক রাশির লোকেরা ভাগ্যবান হতে পারে। চাকরিতে ভালো সাফল্য পেতে পারেন। সেপ্টেম্বর মাসে, অনেক গ্রহের রাশিচক্রেরও পরিবর্তন হবে যেখানে বুধ কন্যা রাশিতে পিছিয়ে যাবে, শুক্র সিংহ রাশিতে অস্ত যাবে, সূর্য তার নিজস্ব রাশি সিংহ থেকে সরে যাবে এবং কন্যা রাশিতে বসবে। মাসের শেষে আবারও শুক্র কন্যা রাশিতে প্রবেশ করবে। 

মেষ রাশিফল ​

মেষ রাশির জাতকদের জন্য সেপ্টেম্বর মাসটি মিশ্র প্রমাণিত হবে। সেপ্টেম্বর মাসের শুরুটি আনন্দদায়ক হবে এবং এই সময়ে আপনি ঘরে এবং বাইরে সর্বত্র আত্মীয়দের সমর্থন পাবেন। ব্যবসায় কাঙ্খিত লাভ পাবেন। কর্মক্ষেত্রে ইতিবাচক সম্ভাবনা থাকবে, তবে এই সময়ে আপনার মধ্যে অহংকার বাড়তে পারে। এমতাবস্থায় আপনার কথাবার্তা ও আচরণে অন্যকে আঘাত করা এড়িয়ে চলুন। মাসের দ্বিতীয় সপ্তাহে কর্মক্ষেত্রে বিরোধীদের থেকে সতর্ক থাকুন এবং নিজের কাজ অন্যের হাতে ছেড়ে দেওয়ার ভুল করবেন না। এই সময়ে ব্যবসার ক্ষেত্রে দীর্ঘ বা স্বল্প দূরত্বের ভ্রমণ সম্ভব। ভ্রমণ ক্লান্তিকর কিন্তু ফলপ্রসূ হবে। এই সময়ে, মন সন্তান বা প্রিয়জনের জন্য চিন্তিত থাকবে। তবে মাসের মাঝামাঝি আপনার উদ্বেগ মিটে যাবে। যারা চাকরী বা চাকুরী পরিবর্তনের সন্ধান করছিলেন, তারা আরও ভালো সুযোগ পাবেন, তবে তাড়াহুড়ো করে কোনো সিদ্ধান্ত না নিয়ে শুভাকাঙ্ক্ষীদের পরামর্শ নিয়ে এগিয়ে যান। আদালত-সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত আপনার পক্ষে আসতে পারে। পরীক্ষা-প্রতিযোগিতার প্রস্তুতি নিচ্ছেন এমন শিক্ষার্থীরা তাদের পরিশ্রম অনুযায়ী ফল পাবেন। মাসের দ্বিতীয়ার্ধে, আপনাকে আপনার বিরোধীদের থেকে সতর্ক থাকতে হবে। এই সময়ে, কিছু অনাকাঙ্ক্ষিত সমস্যা আপনার জন্য ফাঁদ হতে পারে। প্রেমের সম্পর্কের দৃষ্টিকোণ থেকে, এই মাসে আপনাকে খুব সাবধানে কিছু পদক্ষেপ নিতে হবে। মাসের মাঝামাঝি সময়ে প্রেমিক সঙ্গীর সঙ্গে ভুল বোঝাবুঝি হতে পারে। এই সময়ে কেউ আপনার প্রেমের ক্ষেত্রে বাধা সৃষ্টি করার চেষ্টা করতে পারে। এমন পরিস্থিতিতে, বুদ্ধিমত্তার সাথে বিষয়গুলি সমাধান করুন এবং এর জন্য আপনার শুভাকাঙ্ক্ষীদের পরামর্শ নিন। দাম্পত্য জীবন টক ও মিষ্টি বিবাদে সুখী থাকবে। মাসের দ্বিতীয়ার্ধে জীবনসঙ্গীর স্বাস্থ্য নিয়ে মন কিছুটা চিন্তিত থাকবে। তবে আপনার নিজের স্বাস্থ্যেরও বিশেষ যত্ন নিতে হবে। বিশেষ করে সঠিক ডায়েট এবং রুটিন রাখুন।

প্রতিকার: প্রতিদিন লাল ফুল অর্পণ করে হনুমানজির পূজা করুন এবং সুন্দরকাণ্ড পাঠ করুন।

বৃষ রাশিফল

বৃষ রাশির জাতকদের জন্য সেপ্টেম্বরের শুরুতে তাদের স্বাস্থ্য এবং সম্পর্ক উভয়ের দিকেই বিশেষ নজর দিতে হবে। এই সময়ে, বাড়ির কোনও সদস্যের সাথে বিবাদ আপনার মানসিক চাপের একটি বড় কারণ হতে পারে। ব্যবসায় প্রতিযোগীর কাছ থেকে কঠিন প্রতিদ্বন্দ্বিতা হবে। কর্মজীবন ও ব্যবসায় কাঙ্খিত অগ্রগতি দেখতে পাবেন। চাকরিজীবীদের আয়ের বাড়তি উৎস হবে। ব্যবসায় লাভ হবে। মাসের মাঝামাঝি সময়ে, একটি নতুন প্রকল্পে একসঙ্গে কাজ করার সুযোগ আসবে। আপনার ক্যারিয়ার এবং ব্যবসাকে আরও এগিয়ে নিয়ে যেতে দেখা যাবে। এই সময়ে, অপ্রয়োজনীয় ব্যয়ের কারণে আপনার বাজেট বিঘ্নিত হতে পারে, যার কারণে আর্থিক উদ্বেগও থাকবে। এই সময়ে, আপনাকে ঘরে এবং বাইরে একসাথে কাজ করতে হবে। কর্মক্ষেত্রে লোকেদের ছোট ছোট কথাবার্তায় বাড়াবাড়ি করা থেকে বিরত থাকুন। এই সময়ে, কোনও বড় সিদ্ধান্ত নেওয়া এড়িয়ে চলুন। মাসের প্রথমার্ধের তুলনায় শেষেরটি বেশি শুভ ও উপকারী প্রমাণিত হবে। এই সময়ে আপনি সৌভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন এবং আপনার কাজ যথাসময়ে সম্পন্ন হবে। আপনি যদি কারও সামনে আপনার ভালবাসা প্রকাশ করার কথা ভাবছিলেন, তবে এই মাসে খুব সাবধানে পদক্ষেপ নিন। অন্যদিকে, যাদের মধ্যে ইতিমধ্যেই প্রেমের সম্পর্ক রয়েছে তাদের তাদের প্রেমের সঙ্গীর অনুভূতি উপেক্ষা করা এড়াতে হবে। 

প্রতিকার: শক্তি সাধনা করুন এবং প্রতিদিন দুর্গা চাল্লিশা পাঠ করুন। শুক্রবার কোন মেয়েকে সাদা মিষ্টি খেতে দিন।

মিথুনরাশি

মিথুন রাশির জাতকদের জন্য সেপ্টেম্বর মাসটি নতুন সুযোগ নিয়ে নতুন চ্যালেঞ্জ নিয়ে আসছে। মাসের শুরুতে, আপনাকে চাকরির ক্ষেত্রে দীর্ঘ বা স্বল্প দূরত্ব ভ্রমণ করতে হতে পারে। ভ্রমণ সুখকর ও লাভজনক হবে। এই সময়ে, আপনি যদি আপনার সময় এবং শক্তি সঠিকভাবে পরিচালনা করতে সক্ষম হন তবে আপনি আপনার কাঙ্খিত সাফল্য পেতে পারেন। বাড়িতে ধর্মীয় অনুষ্ঠান হবে। এই সময়ে আপনি আপনার পরিবারের সদস্যদের সাথে সুখে সময় কাটানোর অনেক সুযোগ পাবেন। আপনিও যেতে পারেন পরিবার নিয়ে যেকোনো পর্যটন স্থানে। তবে এই সময়ে শিক্ষার্থীদের মন পড়াশোনায় ক্লান্ত হতে পারে। মাসের দ্বিতীয় সপ্তাহে, আপনার বিরোধীরা আপনার কাজে বাধা সৃষ্টি করতে পারে, কিন্তু আপনি আপনার বোঝাপড়া দিয়ে সেগুলি কাটিয়ে উঠতে সক্ষম হবেন। এই সময়ে ব্যবসায় মিশ্র ফল পাবেন। মাসের মাঝামাঝি সময়ে, আপনাকে আপনার কাজ শেষ করতে অতিরিক্ত সময় এবং প্রচেষ্টা করতে হবে। এ সময় কর্মক্ষেত্রে কাজের চাপ বেশি থাকবে। পরিবার সম্পর্কিত কোনো সমস্যা আপনার জন্য উদ্বেগের কারণ হয়ে উঠবে। এই সময়ে, কাজের সাথে যুক্ত ভ্রমণ ক্লান্তিকর এবং প্রত্যাশার চেয়ে কম লাভজনক হবে। পৈতৃক সম্পত্তি নিয়ে বিবাদ হতে পারে। মাসের দ্বিতীয়ার্ধের সময়টি আপনার জন্য অনুকূল প্রমাণিত হবে এবং এই সময়ে আপনার পরিকল্পিত কাজ সময়মতো সম্পন্ন হবে। আপনি ভাল বন্ধুদের সমর্থন পাবেন এবং আপনি বিভিন্ন ক্ষেত্র থেকে অর্থও পাবেন। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে মাসের শুরুটি শুভ প্রমাণিত হবে এবং এই সময়ে আপনি আপনার প্রেমিক সঙ্গীর সাথে সুখে সময় কাটানোর সুযোগ পাবেন। তবে মাসের মাঝামাঝি কিছু বাধা আসবে, যার কারণে সঙ্গীর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হবে না। এই সময়ে, আপনার বিবাহিত জীবনে কিছু সমস্যা হতে পারে, যার কারণে আপনার মন কিছুটা বিষণ্ণ থাকবে। যাইহোক, মাসের শেষের দিকে, আবারও আপনার প্রেমের ট্রেন ট্র্যাকে ফিরে আসবে। এই মাসে, আপনাকে হাড় এবং পেট সম্পর্কিত সমস্যাগুলি উপেক্ষা করা এড়াতে হবে, অন্যথায় আপনাকে হাসপাতালে যেতে হতে পারে।

 

প্রতিকার: হনুমান জির পূজা করুন এবং প্রতিদিন সুন্দরকাণ্ড পাঠ করুন। শনিবার পিপলের নীচে সরিষার তেলের প্রদীপ জ্বালান।

কর্কটরাশি 

কর্কট রাশির জাতকদের জন্য সেপ্টেম্বর মাসের শুরুটা কিছুটা চ্যালেঞ্জিং হতে পারে। মাসের শুরুতে, শুধু বাড়ি নয়, কাজের সাথে সম্পর্কিত দায়িত্বের বোঝা আপনার উপর থেকে যাবে। এটি পূরণ করতে, বন্ধু বা আত্মীয়দের সাহায্য খুব কমই পাওয়া যাবে। এমন পরিস্থিতিতে অন্যের ওপর নির্ভর না করে নিজেকেই সামলাতে হবে। সেপ্টেম্বর মাসের শুরুতে, যদিও সমস্যাগুলি আপনার জন্য আরও বেশি হবে, তবে আপনি আপনার বোঝাপড়ার সাথে সমাধান করতে সক্ষম হবেন। মাসের মাঝামাঝি পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে এবং আপনি দেখতে পাবেন যে আপনার জীবন আবার ট্র্যাকে ফিরে এসেছে, তবে এর মধ্যে আপনাকে আপনার কথাবার্তা এবং আচরণ নিয়ন্ত্রণ করতে হবে এবং একসাথে কাজ করতে হবে। মাসের দ্বিতীয় সপ্তাহে, আপনি ব্যবসায় প্রত্যাশার তুলনায় কিছুটা কম লাভ পাবেন, যদিও ধীরে ধীরে কিন্তু আপনি অগ্রগতি করবেন। সেপ্টেম্বরের প্রথমার্ধের তুলনায় শেষেরটি আপনার জন্য খুব অনুকূল প্রমাণিত হবে। এই সময়ে, আপনার কাজ সময়মতো সম্পন্ন হবে এবং আপনার সিনিয়ররা আপনার কাজের প্রশংসা করবে। রাজনীতির সঙ্গে যুক্ত ব্যক্তিরা বড় পদ বা সম্মান পেতে পারেন। এই সময়ে আপনি সক্রিয়ভাবে সামাজিক কাজে অংশগ্রহণ করবেন। যারা বিদেশে ক্যারিয়ার বা ব্যবসা খুঁজছিলেন, তাদের ইচ্ছা পূরণ হবে। সেপ্টেম্বর মাসের শুরুটা প্রেমের সম্পর্কের দিক থেকে ভালো বলা যাবে না কারণ এই সময়ে আপনাকে আপনার প্রেমিক সঙ্গীর সাথে দেখা করতে সব ধরনের সমস্যার সম্মুখীন হতে হতে পারে। কোনো বিষয়ে ভুল বোঝাবুঝিও হতে পারে। যাইহোক, এই ধরনের পরিস্থিতি বেশি দিন থাকবে না এবং মাসের মাঝামাঝি সময়ে সমস্ত বিবাদ মিটে যাবে এবং প্রেম ও বিশ্বাস বাড়বে। দাম্পত্য জীবন সুখের হবে। মাসের মাঝামাঝি সময়ে আপনার স্ত্রীর সঙ্গে কোনো ধর্মীয় স্থানে ভ্রমণের সম্ভাবনা রয়েছে। ছোটখাটো সমস্যা ত্যাগ করলে স্বাস্থ্য স্বাভাবিক বলে বিবেচিত হবে।

প্রতিকার: প্রতিদিন একটি তামার পাত্র থেকে শিবলিঙ্গে জল নিবেদন করুন এবং রুদ্রাষ্টকম পাঠ করুন।

সিংহরাশি

সিংহ রাশির জাতকদের সেপ্টেম্বর মাসে তাদের সময়, অর্থ এবং শক্তির ব্যবস্থাপনা করতে হবে, অন্যথায় আপনাকে অপ্রয়োজনীয় সমস্যার সম্মুখীন হতে হতে পারে। মাসের শুরুতে, বাড়ি, যানবাহন ইত্যাদি মেরামত বা অন্যান্য প্রয়োজনে অতিরিক্ত অর্থ ব্যয় হতে পারে, যার কারণে আপনার বাজেট ব্যাহত হতে পারে। এই সময়ে আপনাকে আপনার স্বাস্থ্যের প্রতি বিশেষ মনোযোগ দিতে হবে । সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে, আপনাকে কাজের জন্য দীর্ঘ দূরত্ব ভ্রমণ করতে হতে পারে। এই সময়ে, কিছু ঘরোয়া সমস্যা আপনার সামনে থাকবে, যার কারণে মন কিছুটা উদ্বিগ্ন থাকতে পারে। এই সময়ে কর্মক্ষেত্রে আপনার দায়িত্বের পরিবর্তন হতে পারে। আপনি যদি চাকরি পরিবর্তনের জন্য চেষ্টা করেন, তবে এটি করার সময় শুভাকাঙ্ক্ষীদের পরামর্শ নিতে ভুলবেন না এবং চিন্তাভাবনা করে সিদ্ধান্ত নিন। এই সময়ে, কারও কথাবার্তায় অর্থ বিনিয়োগ করা এড়িয়ে চলুন এবং এটি করার জন্য উপযুক্ত সময়ের জন্য অপেক্ষা করুন। আপনি এই মাসে ব্যবসায় অনেক উত্থান-পতন দেখতে পারেন। আপনার ব্যবসা সম্প্রসারণের জন্য আপনাকে আরও কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। মাসের মাঝামাঝি সময়ে আপনাকে আপনার কথাবার্তা এবং আচরণ নিয়ন্ত্রণ করতে হবে, অন্যথায় আপনার নিজের লোকেরা আপনার উপর রাগ করে আপনাকে ছেড়ে যেতে পারে। এই সময়ে তর্ক-বিতর্ক এড়িয়ে চলুন। অতিরিক্ত তর্ক-বিতর্কের কারণে তৈরি জিনিসগুলিও নষ্ট হয়ে যেতে পারে সেদিকে সম্পূর্ণ খেয়াল রাখুন। মাসের দ্বিতীয়ার্ধে, সন্তানের দিক থেকে কিছু সুখকর সংবাদ পেতে পারে, যার কারণে পরিবারে আনন্দের পরিবেশ থাকবে। টক-মিষ্টি বিবাদে প্রেমের সম্পর্ক স্বাভাবিক থাকবে। দাম্পত্য জীবনও সুখের হবে। কঠিন সময়ে আপনার জীবনসঙ্গীর থেকে সমর্থন পাবেন।

প্রতিকার: প্রতিদিন ভগবান সূর্য নারায়ণকে অর্ঘ্য নিবেদন করুন এবং বিষ্ণু সহস্রনাম পাঠ করুন।

কন্যারাশি 

কন্যা রাশির জাতকদের সেপ্টেম্বর মাসে তাদের উচ্চাকাঙ্ক্ষা নিয়ন্ত্রণ করতে হবে। মাসের শুরুতে কর্মক্ষেত্রে কাজের চাপ থাকবে এবং সময়মতো শেষ করতে আপনাকে অতিরিক্ত সময় দিতে হবে। এই সময়ে, আপনার ক্যারিয়ার এবং ব্যবসা সম্পর্কে চিন্তাভাবনা করে একটি বড় সিদ্ধান্ত নেওয়া উচিত। এই সময়ে, আপনার বিরোধীরাও সক্রিয় থাকবে, তাই আপনার পরিকল্পনাগুলি সম্পূর্ণ করার আগে এটি প্রকাশ করবেন না। মাসের দ্বিতীয় সপ্তাহে, আপনি হঠাৎ বড় খরচের সম্মুখীন হতে পারেন, যার জন্য আপনাকে কারো কাছ থেকে টাকা ধার করতে হতে পারে। এই সময়ে, আপনাকে আপনার স্বাস্থ্য এবং খাদ্যের দিকেও বিশেষ মনোযোগ দিতে হবে, অন্যথায় আপনাকে স্বাস্থ্য সমস্যার সম্মুখীন হতে হতে পারে। বিশেষ করে পেট সংক্রান্ত সমস্যা দেখা দিতে পারে। মাসের মাঝামাঝি সময়ে আপনার স্বাস্থ্য আবারও ক্ষতিগ্রস্ত হতে পারে। এমন অবস্থায় কোনো রোগ বা শারীরিক সমস্যাকে উপেক্ষা না করে সময়মতো চিকিৎসা নিন। যাইহোক, মাসের দ্বিতীয়ার্ধের সময়টি আপনার জন্য অনুকূল প্রমাণিত হবে এবং সেই সময়ে আপনার পরিকল্পিত কাজ সময়মতো সম্পন্ন হবে। ব্যবসায় কাঙ্খিত লাভ হবে। প্রেমের দিক থেকে, এই সপ্তাহটি আপনার জন্য কিছুটা চিন্তার। মাসের শুরুতে প্রেমিক সঙ্গীকে নিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে বিবাদ হতে পারে। প্রেমের সম্পর্কের কারণেও অপমানিত হতে পারেন। মাসের মাঝামাঝি আবেগের বশবর্তী হয়ে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকুন। আপনার দাম্পত্য জীবন স্বাভাবিক থাকবে টক-মিষ্টি বিবাদে।

প্রতিকার: প্রতিদিন দূর্বা নিবেদন করে গণপতির পূজা করুন এবং গণপতি অথর্বশীর্ষ পাঠ করুন। বুধবার সবুজ কাপড়ে মুগ ডাল দান করুন।

তুলা রাশি

তুলা রাশির জাতকদের জন্য সেপ্টেম্বর মাসটি সুখ ও সৌভাগ্যের। এই মাসে, আপনি প্রতিটি পদক্ষেপে ভাল বন্ধুদের সমর্থন পাবেন এবং পরিকল্পিত কাজ সময়মতো সম্পন্ন হবে। যার কারণে আপনি আপনার মধ্যে প্রচণ্ড উৎসাহ এবং আত্মবিশ্বাস দেখতে পাবেন। মাসের শুরুতে  বড় কিছু অর্জন  যা আপনার প্রতিপত্তি বাড়াবে। দীর্ঘদিনের অমীমাংসিত কাজ শেষ হবে। আদালত-সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত আপনার পক্ষেই আসবে। মাসের দ্বিতীয় সপ্তাহে আপনার কাজে ছোটখাটো বাধা আসবে কিন্তু শীঘ্রই সেগুলি দূর হয়ে যাবে এবং শেষ পর্যন্ত আপনার কাজ যথাসময়ে সম্পন্ন হবে। এই সময়ে ব্যবসায় ধীরগতিতে অগ্রগতি ও লাভ হবে। বাজারে আপনার দখল আরও শক্তিশালী হবে বলে মনে হবে। যারা বিদেশ সংক্রান্ত ব্যবসা করেন, তারা সেপ্টেম্বরের মাঝামাঝি বড় সাফল্য পেতে পারেন। এই সময়ে আপনি আপনার ক্যারিয়ার এবং ব্যবসায় এগিয়ে যাওয়ার জন্য ভাল সুযোগ পাবেন। আয়ের অতিরিক্ত উৎস তৈরি হবে এবং সঞ্চিত সম্পদ বৃদ্ধি পাবে। অর্থ পাওয়ার পাশাপাশি সুযোগ-সুবিধা সংক্রান্ত বিষয়েও প্রচুর খরচ হবে। জমি-বাড়ি বা যানবাহনের স্বপ্ন পূরণ হতে পারে। মান-সম্মান বৃদ্ধি পাবে। রাজনীতির সঙ্গে যুক্ত ব্যক্তিরা কাঙ্খিত পদ পেতে পারেন। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে এই মাসটি শুভ প্রমাণিত হবে। একই সাথে, যারা ইতিমধ্যে প্রেমের সম্পর্কে রয়েছেন তাদের আত্মীয়রা তাদের বিয়ের জন্য সবুজ সংকেত দেখাতে পারে। বিবাহিত জীবনে সুখ থাকবে এবং আপনি আপনার জীবনসঙ্গীর সাথে আনন্দময় মুহূর্ত কাটাবেন। স্বাস্থ্য স্বাভাবিক থাকবে।

 

প্রতিকার: প্রতিদিন সাদা চন্দন দিয়ে পারদ শিবলিঙ্গের পূজা করুন এবং শিব চালিসা পাঠ করুন।

বৃশ্চিক রাশি 

সেপ্টেম্বর মাসটি বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের জন্য অত্যন্ত শুভ ও কল্যাণকর প্রমাণিত হবে। দীর্ঘদিনের অমীমাংসিত কাজ শেষ করে মাস শুরু হবে। ক্ষমতা-সরকার সংক্রান্ত বিষয়ে কাঙ্খিত সাফল্য পাবেন এবং অর্থ লাভ হবে। এই সময়ে, আপনি ব্যবসায় কাঙ্ক্ষিত লাভ পাবেন। আপনি যদি আপনার ব্যবসা সম্প্রসারণের কথা ভাবছিলেন, তবে আপনার এই ইচ্ছা অবশ্যই এই মাসে পূরণ হবে। বিশেষ বিষয় হল আপনার যেকোনো পদক্ষেপে আপনার পরিবার এবং বন্ধুদের পূর্ণ সহযোগিতা ও সমর্থন পাবেন। পরীক্ষা-প্রতিযোগীতার জন্য প্রস্তুতি নিচ্ছেন এমন শিক্ষার্থীদের জন্যও এই সময়টি শুভ প্রমাণিত হবে এবং তারা কিছু বড় সাফল্য পেতে পারেন। মাসের দ্বিতীয় সপ্তাহে যদি কিছু বাধা বাকি থাকে, তবে আপনি পুরো মাস জুড়ে আপনার কাঙ্খিত সাফল্য দেখতে পাবেন। ক্ষতি এবং অপমান এড়াতে, এই সময়ে আপনাকে ভেবেচিন্তে যেকোনো পদক্ষেপ নিতে হবে। মাসের মধ্যভাগে ব্যবসায় বড় লাভ ও অগ্রগতি হবে। বিপণনের সাথে যুক্ত ব্যক্তিদের জন্য এই সময়টি খুব শুভ প্রমাণিত হবে। সেপ্টেম্বরের দ্বিতীয়ার্ধটি আগের তুলনায় অনেক বেশি শুভ ও সফল হবে। এই সময়ে, আপনার বুদ্ধি এবং বিচক্ষণতার জোরে, আপনি সম্পদ, সম্মান ইত্যাদি পাবেন। পরিবারে মাঙ্গলিক কাজ সম্পন্ন হবে এবং সুখ থাকবে। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে এই মাসটি আপনার জন্য খুবই অনুকূল হবে। আপনার প্রেমিক সঙ্গীর কাছ থেকে কোনো সারপ্রাইজ উপহার বা তার কোনো বড় অর্জনই হয়ে উঠবে আপনার খুশির বড় কারণ। দাম্পত্য জীবন সুখের হবে। স্বাস্থ্য স্বাভাবিক থাকবে।

 

প্রতিকার: হনুমান জির পূজা করুন এবং প্রতিদিন হনুমান চালিসা পাঠ করুন। মঙ্গলবার সিঁদুরের ছোলা নিবেদন করুন।

ধনুরাশি

ধনু রাশির জন্য, সেপ্টেম্বর মাসের শুরুটি শুভ এবং সফল যাবে। মাসের শুরুতে, আপনি আপনার ক্যারিয়ার এবং ব্যবসাকে এগিয়ে নিতে একটি বড় অফার পেতে পারেন। এই সময়ে, আপনার যোগ্যতার ভিত্তিতে, আপনি সমাজের বিভিন্ন ক্ষেত্রে আপনার বিশেষ স্থান তৈরি করতে সক্ষম হবেন। কর্মক্ষেত্রে সিনিয়ররা আপনার কাজের প্রশংসা করবেন। মাসের দ্বিতীয় সপ্তাহে, আপনাকে আপনার বিরোধীদের থেকে সতর্ক থাকতে হবে, তারা আপনাকে লক্ষ্য থেকে বিচ্যুত করার চেষ্টা করতে পারে বা কাজটি নষ্ট করতে পারে। যারা অংশীদারিত্বে কাজ করছেন তাদের অর্থ লেনদেনে সতর্ক থাকতে হবে। এই সময়ে, অন্যের উপর অতিরিক্ত আস্থা অর্থ ক্ষতির একটি বড় কারণ হতে পারে। এই সময়ে, ব্যবসায় প্রতিযোগীর কাছ থেকে কঠিন প্রতিযোগিতা হতে পারে। তবে মাসের মাঝামাঝি সময়ে পরিস্থিতি আপনার নিয়ন্ত্রণে থাকবে এবং আপনি ব্যবসায় কাঙ্ক্ষিত লাভ ও সাফল্য পাবেন। এই সময়ে, আপনি পদোন্নতি পেতে পারেন বা কর্মক্ষেত্রে একটি বড় দায়িত্ব সামলাতে পারেন। এই সময়ে, দীর্ঘস্থায়ী সমস্যার সমাধান হয়ে গেলে আপনি স্বস্তির নিঃশ্বাস ফেলবেন। এই সময়ে, আপনার ভাগ্য সূর্যের মতো জ্বলতে দেখা যাবে এবং আপনাকে জীবনের প্রতিটি ক্ষেত্রে সাফল্য পেতে দেখা যাবে। মাসের চতুর্থ সপ্তাহটি একটু বেশি ব্যস্ত হতে পারে। এ সময় তাড়াহুড়ো করে কোনো কাজ না করে ধীরে গাড়ি চালান। আঘাতের সম্ভাবনা রয়েছে। প্রেমের সম্পর্কের ক্ষেত্রে এই সপ্তাহটি আপনার জন্য শুভ প্রমাণিত হবে। বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ বাড়বে। কারো সাথে বন্ধুত্ব প্রেমে পরিণত হতে পারে। সেই সঙ্গে অতীতে চলমান প্রেমের সম্পর্কেও পারস্পরিক আস্থা ও সম্প্রীতি বাড়বে। দাম্পত্য জীবন সুখের হবে। মাসের মাঝামাঝি সময়ে আপনার স্ত্রীর সাথে ধর্মীয় ভ্রমণের সম্ভাবনা থাকবে।

 

প্রতিকার: প্রতিদিন হলুদ ফুল অর্পণ করে ভগবান বিষ্ণুর পূজা করুন এবং বিষ্ণু সহস্রনাম পাঠ করুন।

মকর রাশি 

মকর রাশির জাতকদের জন্য সেপ্টেম্বর মাসটি কখনও সুখের আবার কখনও দুঃখের হতে চলেছে। মাসের শুরুতে ঘরোয়া সমস্যার কারণে মন একটু অস্থির থাকবে। এই সময়ে,কিছু  ক্ষেত্রে পরিবর্তন ঘটতে পারে, যার কারণে আপনাকে অতিরিক্ত পরিশ্রম করতে হবে। যাইহোক, আপনার সেরা বন্ধুর সাহায্যে, আপনি সমস্ত চ্যালেঞ্জ কাটিয়ে উঠবেন এবং আরও ভাল উপায়ে আপনার দায়িত্ব পালন করবেন। আর্থিক দিক থেকে এই সময়টা কিছুটা উত্থান-পতনের হবে। হঠাৎ বড় খরচের কারণে আপনার বাজেট বিঘ্নিত হতে পারে। মাসের দ্বিতীয় সপ্তাহে, আপনাকে কাজের জন্য দীর্ঘ দূরত্ব ভ্রমণ করতে হতে পারে। ভ্রমণ সুখকর এবং লাভজনক প্রমাণিত হবে। এ সময় জমি সংক্রান্ত বিরোধের ক্ষেত্রে কার্যকরী ব্যক্তির সহায়তায় নিষ্পত্তি হবে। মাসের মাঝামাঝি সময়ে, আপনি আবেগের বশবর্তী হয়ে বা রেগে গিয়ে কোনও বড় সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকুন, অন্যথায় আপনাকে পরে অনুতপ্ত হতে হতে পারে। এই সময়ে, ব্যবসা প্রতিযোগীদের কাছ থেকে কঠিন প্রতিযোগিতার সম্মুখীন হতে পারে। এই সময়ে, কোনও স্কিমে টাকা বিনিয়োগ করার আগে অনেক চিন্তা করুন। এই সময়ে আপনাকে আপনার স্বাস্থ্য এবং সম্পর্ক উভয়েরই বিশেষ যত্ন নিতে হবে। মাসের দ্বিতীয়ার্ধে, কর্মসংস্থানের জন্য বিচরণকারী ব্যক্তিরা বড় সাফল্য পেতে পারেন। প্রেমের দিক থেকে এই সপ্তাহটি আপনার জন্য কিছুটা ঝামেলার হতে পারে। মাসের শুরুতে ভুল বোঝাবুঝির কারণে সঙ্গীর সঙ্গে বিবাদ হতে পারে।  মাসের মাঝামাঝি সময়ে, একজন মহিলা বন্ধুর সাহায্যে, আপনার সম্পর্ক আবার ট্র্যাকে ফিরে আসবে। দাম্পত্য জীবন সুখের হবে। স্বামী-স্ত্রীর মধ্যে সুখ ও সম্প্রীতি বজায় থাকবে।

 

প্রতিকার: প্রতিদিন হনুমান জির পূজা করে সুন্দরকাণ্ড পাঠ করুন। শনিবার কোনও অভাবী ব্যক্তিকে শনি সংক্রান্ত জিনিস দান করুন।

কুম্ভরাশি 

কুম্ভ রাশির জন্য সেপ্টেম্বর মাসটি মিশ্র প্রমাণিত হবে। মাসের শুরুতে সিনিয়র এবং জুনিয়রদের সাথে সমন্বয় রাখা উপযুক্ত হবে। এই সময়ে আপনাকে আপনার স্বাস্থ্য এবং সম্পর্কের দিকে বিশেষ মনোযোগ দিতে হবে। এমতাবস্থায় এ সময় আপনার কথাবার্তা ও আচরণ নিয়ন্ত্রণ করুন এবং কাউকে ভুলে গিয়েও গালিগালাজ করবেন না। মাসের দ্বিতীয় সপ্তাহে আপনার উপর একটু বেশি কাজের চাপ থাকবে। এই সময়ে, কাজের ক্ষেত্রে দীর্ঘ এবং ক্লান্তিকর ভ্রমণ করতে হতে পারে। মাসের মাঝামাঝি সময়ে হঠাৎ করে বড় কোনো সাফল্য পাবেন। কর্মক্ষেত্রে বড় পদ বা দায়িত্ব পেতে পারেন। যার কারণে আপনার প্রতিপত্তি বাড়বে। যারা পরীক্ষা-প্রতিযোগীতার জন্য প্রস্তুতি নিচ্ছেন তারা সুখবর পাবেন। জমি ও ভবন ক্রয়-বিক্রয় থেকে লাভ হবে। ব্যবসায় কাঙ্খিত লাভ পাবেন। মাসের দ্বিতীয়ার্ধে, আপনি জীবনের সাথে সম্পর্কিত কোনও বড় সমস্যার সমাধানের কারণে স্বস্তি বোধ করবেন। এই সময়ে আপনি আপনার পিতার পূর্ণ সমর্থন এবং সহযোগিতা পাবেন। সেপ্টেম্বর মাসে, প্রেমের সম্পর্কের মধ্যে উদ্ভূত সমস্ত ভুল বোঝাবুঝি দূর হবে এবং প্রেমের সঙ্গীর সাথে আরও ভাল বন্ধন দেখা যাবে।  দাম্পত্য জীবন সুখের হবে। সুখে-দুঃখে প্রতিটি মুহুর্তে জীবনসঙ্গী আপনার পাশে থাকবে। ছোটখাটো সমস্যা ছেড়ে দিলে এই মাস স্বাস্থ্যের দিক থেকে স্বাভাবিক।

প্রতিকার: প্রতিদিন শিবলিঙ্গে তামার পাত্রে জল ও শমিপত্র অর্পণ করুন এবং শিব চাল্লিশা পাঠ করুন। শনিবার, শনিদেবের উদ্দেশ্যে আটারর চারমুখী প্রদীপ জ্বালান।

মীন রাশি

মীন রাশির জাতকদের জন্য সেপ্টেম্বর মাসটি উত্থান-পতনে পূর্ণ হতে চলেছে। মাসের শুরুতে, আপনাকে আপনার কর্মজীবন এবং ব্যবসায় সমস্ত ধরণের সমস্যার সম্মুখীন হতে হতে পারে। কর্মক্ষেত্রে, সিনিয়র এবং জুনিয়র উভয়ই আপনাকে সময়মতো কাজ শেষ করতে সহায়তা করবে। এই সময়ে জমি সংক্রান্ত বিবাদ আপনার চিন্তার বড় কারণ হতে পারে। এ জন্য আদালতের দ্বারস্থ হতে পারে। যে সকল ছাত্র-ছাত্রী পরীক্ষা-প্রতিযোগীতার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের কাঙ্ক্ষিত সাফল্য পেতে অতিরিক্ত পরিশ্রম ও প্রচেষ্টার প্রয়োজন হবে। মাসের দ্বিতীয় সপ্তাহটি আপনার জন্য শুভ প্রমাণিত হবে এবং এই সময়ে আপনার অসুবিধা কিছুটা কমতে দেখা যাবে। চাকরিজীবীদের আয়ের বাড়তি উৎস থাকবে ব্যবসায় কাঙ্খিত লাভ হবে। মাসের মাঝামাঝি সময়ে, আপনার স্বাস্থ্যের প্রতি আপনার অসাবধানতা আপনাকে হাসপাতালে যেতে বাধ্য করতে পারে। এমন পরিস্থিতিতে, এই সময়ে আপনার খাবার এবং পানীয়ের বিশেষ যত্ন নেওয়া উচিত। এই সময়ে, পরিবারের সাথে সম্পর্কিত কোনও ঘরোয়া বিষয় আপনার ঝামেলার বড় কারণ হয়ে উঠতে পারে। যার সমাধান খুঁজতে আপনাকে সঠিক সময়ের জন্য অপেক্ষা করতে হবে। মাসের দ্বিতীয়ার্ধে মানসিক ও শারীরিক সমস্যা আপনার কষ্টের প্রধান কারণ হয়ে উঠতে পারে। এই মাসে আপনার প্রেমের সম্পর্ককে দৃঢ় করতে আপনার প্রেমিক সঙ্গীর অনুভূতি উপেক্ষা করা এড়িয়ে চলতে হবে। যেকোনো ধরনের ভুল বোঝাবুঝি দূর করার জন্য আপনাকেই উদ্যোগ নিতে হবে। দাম্পত্য জীবনকে সুখী করতে আপনার ব্যস্ততার কিছু সময় জীবনসঙ্গীর জন্যও বের করতে হবে।

 

প্রতিকার: ভগবান শ্রী বিষ্ণুর পূজা করুন এবং প্রতিদিন নারায়ণ কবচ পাঠ করুন। কোনো বিশেষ কাজে বের হওয়ার সময় কেশরের তিলক লাগান।

 

বন্ধ করুন