বাংলা নিউজ > ভাগ্যলিপি > Narayana and Sudha Murty: তিরুপতির মন্দিরে সোনার শঙ্খ, কচ্ছপের মূর্তি দান করলেন নারায়ণ এবং সুধা মূর্তি

Narayana and Sudha Murty: তিরুপতির মন্দিরে সোনার শঙ্খ, কচ্ছপের মূর্তি দান করলেন নারায়ণ এবং সুধা মূর্তি

মন্দিরে নারায়ণ এবং সুধা মূর্তি

Narayana and Sudha Murty: তিরুপতির বালাজি মন্দিরে সোনার শঙ্খ এবং কচ্ছপ মূর্তি দান করলেন নারায়ণ এবং সুধা মূর্তি।

টাকা তাঁর কাছে আলাদা করে কোনও গুরুত্বপূর্ণ জিনিস নয়। বহু বার এই কথাই বলেছেন ইনফোসিস গ্রুপের প্রতিষ্ঠাতা এবং কর্ণধার নারায়ণ মূর্তি। যে কথা তিনি বলেন, সেটি যে বিশ্বাসও করেন, তা প্রমাণিতও হল আবার। তিরুপতির বালাজি মন্দিরে সোমবার তিনি এবং তাঁর স্ত্রী দান করলেন একটি সোনার শঙ্খ এবং একটি কচ্ছপ। তবে এই দু’টি জিনিস দানের পিছনে রয়েছে অন্য একটি উদ্দেশ্যও।

এমনিতেই মানুশের পাশে থাকা এবং দানধ্যানের বিষয়ে সুনাম আছে নারায়ণ এবং সুধা মূর্তির। করোনার সময়ে ত্রাণ তহবিলে ১০০ কোটি টাকার কাছাকাছি অনুদান দেন। সুধা মূর্তিও সেই সময়ে একই কথা বলেছিলেন। টাকা তাঁদের কাছে বড় কথা নয়।

(আরও পড়ুন: শ্রাবণ মাসের শুরু থেকেই ধনলাভ, ভগবান শিবের কৃপায় কোন ৪ রাশির ভাগ্যোদয় হবে?)

সংবাদমাধ্যমকে নারায়ণ মূর্তি বলেছিলেন, জীবনে প্রথম বার যখন ব্যবসা শুরু করেন, তখনও টাকা রোজগারের জন্য শুধু কাজটি করছেন— এমনটা ভাবেননি। বরং চেয়েছিলেন ভালো কিছু করতে। এমন একটি প্রতিষ্ঠান তৈরি করতে, যেখানে বহু মানুষের কর্মসংস্থান হতে পারে।

(আরও পড়ুন: ২৫ জুলাই বুধ চলেছেন সিংহে! ৪ রাশির ভাগ্য উজ্জ্বল, মিটবে টাকাকড়ির টানাটানি)

সেই ইনফোসিস তথ্য প্রযুক্তি ক্ষেত্রে ভারতের অন্যতম বড় প্রতিষ্ঠানগুলির একটি। নারায়ণ এবং সুধা মূর্তিও ভারতের অন্যতম নামজাদা শিল্পপতি হওয়ার পাশাপাশি নিজেদের সৎ উদ্দেশ্যের জন্য পরিচিত। এহেন মূর্তি দম্পতি তিরুপতিতে অভিষেক শঙ্খ এবং কচ্ছপের মূর্তি দান করলেন।

অনেকেই হয়তো জানেন, এক সময়ে মাত্র ১০ হাজার টাকা নিয়ে ইনফোসিস শুরু করেছিলেন নারায়ণ মূর্তি। সুধা মূর্তির কাছ থেকে সেই টাকাটি নিয়ে ব্যবসা শুরু করেন তিনি। আজ বাড়তে বাড়তে সেই প্রতিষ্ঠান প্রায় ৮০ বিলিয়ন ডলারের ব্যবসায় পরিণত হয়েছে। কিন্তু তার পরেও মূর্তি পরিবারের এই দুই সদস্য যে নিজেদের অতীত, তাঁদের শিকড় ভুলে যাননি, তা বার বার প্রমাণ করে দেন।

ভাগ্যলিপি খবর

Latest News

প্যারিস অলিম্পিক্সে যাবেন প্রতিবাদের অন্যতম মুখ ভিনেশ, টিকিট পেলেন আনসু-রীতিকা মাত্র ১৫ বলে অর্ধশতরান! SRH-র ট্র্যাভিস হেডের জবাব দিলেন DC-র ফ্রেজার ম্যাকগার্ক বেআইনি নির্মাণ হলেই জল, বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করতে হবে, বিজ্ঞপ্তি পুরসভার IPL 2024-এ তিনবার ২৫০ টপকে বিশ্বরেকর্ড হায়দরাবাদের, এমন নজির CSK বা MI-এরও নেই প্রতিদিন ১২টি ডিম খেলেও বাড়ে না কোলেস্টেরল! গবেষণায় চমকপ্রদ তথ্য ‘বাঙালির… অপমান!’ শিক্ষাবিদদের সঙ্গে দেখা করেননি রাজ্যপাল, ক্ষুব্ধ ব্রাত্য ‘আমি বাঙাল…’, আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজ, ঘটিদের প্রিয় কোন খাবার চেয়ে খেলেন রচনা ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি

Latest IPL News

মাত্র ১৫ বলে অর্ধশতরান! SRH-র ট্র্যাভিস হেডের জবাব দিলেন DC-র ফ্রেজার ম্যাকগার্ক ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.