বাংলা নিউজ > ভাগ্যলিপি > অগস্টে রাশি পরিবর্তন করবে এই তিনটি গ্রহ, প্রভাব পড়বে জীবনে
সিংহ রাশিতে বুধ ও সূর্যের যুতির ফলে বুধাদিত্য যোগ সৃষ্টি হবে।
সিংহ রাশিতে বুধ ও সূর্যের যুতির ফলে বুধাদিত্য যোগ সৃষ্টি হবে।

অগস্টে রাশি পরিবর্তন করবে এই তিনটি গ্রহ, প্রভাব পড়বে জীবনে

  • ২৫ জুলাই বুধ কর্কট রাশিতে প্রবেশ করেছে। ৯ অগস্ট পর্যন্ত এই রাশিতেই বিরাজ করবে বুধ। অতএব ৯ অগস্ট সূর্যের রাশি সিংহে প্রবেশ করে যাবে গ্রহের যুবরাজ।

জুলাইয়ের পর এবার অগস্ট মাসে একাধিক বড় গ্রহ রাশি পরিবর্তন করবে। এ সময় বুধ, সূর্য ও শুক্র রাশি পরিবর্তন করবে। সিংহ রাশিতে বুধ ও সূর্যের যুতির ফলে সৃষ্টি হবে বুধাদিত্য যোগের। অগস্টে কবে কোন গ্রহ রাশি পরিবর্তন করবে জেনে নিন—

বুধের সিংহ রাশিতে গোচর

২৫ জুলাই বুধ কর্কট রাশিতে প্রবেশ করেছে। ৯ অগস্ট পর্যন্ত এই রাশিতেই বিরাজ করবে বুধ। অতএব ৯ অগস্ট সূর্যের রাশি সিংহে প্রবেশ করে যাবে গ্রহের যুবরাজ। এদিন ভোর ১টা ২৩ মিনিটে সূর্যের সিংহ রাশিতে বুধের গোচর হবে। ২৬ অগস্ট পর্যন্ত এই রাশিতে থাকার পর কন্যায় প্রবেশ ঘটবে বুধের।

শুক্রের কন্যায় গোচর

১১ অগস্ট শুক্রের রাশি পরিবর্তন হবে। এ সময় বুধের রাশি কন্যায় গমন করবে শুক্র। ৬ সেপ্টেম্বর পর্যন্ত এই রাশিতেই থাকবে শুক্র। এর পর তুলা রাশির উদ্দেশে গমন করবে এই গ্রহ।

সূর্যের সিংহ রাশিতে প্রবেশ

১৭ অগস্ট সূর্য নিজের রাশি পরিবর্তন করবে। রাত ১টা ০৫ মিনিটে কর্কট থেকে বেরিয়ে সিংহ রাশিতে গোচর করবে সূর্য। ১৭ সেপ্টেম্বর পর্যন্ত এই রাশিতেই থাকবে গ্রহের রাজা। এর পর বুধের রাশি কন্যায় সূর্যের গোচর হবে।

সিংহে তৈরি হবে বুধাদিত্য যোগ

সিংহ রাশিতে বুধ ও সূর্যের যুতির ফলে বুধাদিত্য যোগ সৃষ্টি হবে। ৯ অগস্ট বুধ ও ১৭ অগস্ট সূর্যের সিংহ রাশিতে গোচর হবে। এর ফলে ১৭ থেকে ২৬ অগস্ট পর্যন্ত সিংহ রাশিতে বুধাদিত্য যোগ থাকবে।

কোন রাশির লাভ হবে

গ্রহদের রাশি পরিবর্তন সমস্ত ১২ রাশিকে প্রভাবিত করলেও কর্কট, সিংহ ও কন্যা রাশির জাতকদের প্রধানত প্রভাবিত করবে। এই রাশির জাতকরা গ্রহ গোচরের লাভ পাবেন।

বন্ধ করুন