বাংলা নিউজ > ভাগ্যলিপি > Retrograde Saturn 2022: কুম্ভরাশিতে শনির গমন, কারা পেতে চলেছেন শনির সাড়েসাতি ও ধাইয়া থেকে মুক্তি

Retrograde Saturn 2022: কুম্ভরাশিতে শনির গমন, কারা পেতে চলেছেন শনির সাড়েসাতি ও ধাইয়া থেকে মুক্তি

শনিদেবকে ন্যায়ের দেবতা হিসেবে বিবেচনা করা হয়।   

Retrograde Saturn 2022: কবে শনি তার নিজস্ব রাশি কুম্ভ রাশিতে প্রবেশ করবে ? তার কী প্রভাব পড়বে রাশিচক্রের উপর? জেনে নিন এখান থেকে।

শনিদেবকে ন্যায়ের দেবতা হিসেবে বিবেচনা করা হয়। শনিদেব তার কর্ম অনুসারে ফল দান করেন। শনির রাশি পরিবর্তনের কারণে কিছু রাশির জাতকরা ঢাইয়া ও সাড়েসাতি থেকে মুক্তি পাবেন। জ্যোতিষশাস্ত্রের বিশ্বাস অনুসারে, প্রত্যেক ব্যক্তিকে তার জীবনে অন্তত একবার শনির সাড়েসাতি ও ঢাইয়ার দ্বারা প্রভাবিত হতে হবে।

জ্যোতিষশাস্ত্রে শনিদেবের বিশেষ স্থান রয়েছে। বৈদিক জ্যোতিষশাস্ত্রে শনিকে সবচেয়ে ধীর গ্রহ বলে মনে করা হয়। শনি আড়াই বছরে একবার রাশি পরিবর্তন করে। শনিকে রাজনীতি, খনিজ, গুপ্তবিদ্যা, তেল ও রহস্য ইত্যাদির কারক বলে মনে করা হয়। কথিত আছে যে শনির কৃপা ছাড়া কোনো ব্যক্তি উচ্চ পদ লাভ করতে পারে না। আসুন জেনে নেওয়া যাক শনির রাশি পরিবর্তনের কারণে কবে কোন রাশিতে শনির সাড়েসাতি ও ঢাইয়া শুরু হবে।

জ্যোতিষশাস্ত্রের হিসাব অনুযায়ী, শনি মকর রাশিতে থাকার কারণে ধনু, মকর ও কুম্ভ রাশির জাতকদের ওপর এই সময়ে শনির সাড়েসাতি চলছে। এ ছাড়া মিথুন ও তুলা রাশির জাতকদের ওপর ধাইয়ার প্রভাব রয়েছে। কুম্ভ রাশির জাতকদের উপর ২৪ জানুয়ারী ২০২২ থেকে শনির সাড়েসাতি শুরু হয়েছে, যা ০৩ জুন ২০২৭ পর্যন্ত থাকবে।

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখন কোনও গ্রহ তার রাশিচক্র বা গতি পরিবর্তন করে, তখন এটি অবশ্যই সমস্ত রাশির মানুষের উপর বিশাল প্রভাব ফেলে। শনি ১২ জুলাই মকর রাশিতে বক্রী হয়েছিল এবং তারপর ২৩ অক্টোবর এটি মকর রাশিতে মার্গী হয়েছে। গ্রহগুলির রাশি পরিবর্তনের কারণে সমস্ত রাশিচক্রের উপর এর প্রভাব দেখা যায়। এখন মকর রাশিতে শনির গমনের কারণে কেউ কেউ সাড়েসাতি ও ধাইয়ার থেকে মুক্তি পেতে চলেছেন। আসুন জেনে নিই শনি মার্গী থাকাকালীন কোন রাশির জাতক জাতিকারা এর সুফল পেতে চলেছে।

এই রাশির জাতকরা শনিদেব সাড়েসাতি ও ধাইয়ার হাত থেকে মুক্তি পাবেন

বৈদিক ক্যালেন্ডার অনুসারে, ১৭ জানুয়ারী, ২০২৩ থেকে, তুলা এবং মিথুন রাশির লোকেরা শনির ধাইয়া থেকে মুক্তি পাবে। এছাড়া ধনু রাশির জাতকরা সাড়েসাতির হাত থেকে মুক্তি পাবেন। এই রাশিগুলি থেকে শনির সাড়েসাতি থেকে মুক্তি পাওয়ার পরে, কাজের সাফল্য শুরু হবে। চাকরিতে পদোন্নতি ও সম্মান বৃদ্ধি পাবে।

পরের বছর কুম্ভ রাশিতে শনি গমনের ফলে মীন রাশিতে সাড়েসাতির প্রথম পর্ব শুরু হবে এবং ধনু রাশির লোকেরা সাড়েসাতি থেকে মুক্তি পাবে। ২০২৩ সালের জানুয়ারী থেকে, কুম্ভ, মকর এবং মীন রাশিতে শনির সাড়েসাতি শুরু হবে। একই সময়ে, ২০২৩ সালে, কর্কট এবং বৃশ্চিক রাশির জাতকদের উপর শনির ধাইয়া শুরু হবে।

শনির সাড়েসাতির প্রভাব কমানোর প্রতিকার

শনি দোষ এবং সাড়েসাতির প্রভাব কমাতে, শনি বীজ মন্ত্র জপ করুন।

শনিবার রাম ভক্ত শ্রীহনুমানকে তেল সিঁদুর দিন এবং লাড্ডু অর্পণ করুন।

শনিবার তিল, তেল, কালো উড়দ বা মাস কলাই, কালো কাপড়, লোহা ও সরিষার তেল দান করলে শুভ হবে।

শনিবার অশ্বথ্থ গাছে জল ও তেলের প্রদীপ জ্বালান।

শনিবার, শনি মন্দিরে যান এবং শনিদেবের দর্শন করুন এবং তেলের প্রদীপ জ্বালান।

(উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত)

 

ভাগ্যলিপি খবর

Latest News

দোস্তি উধাও! আসানসোলে প্রার্থীর সামনেই বিজেপির দুই গোষ্ঠীর মধ্য়ে কুস্তি এখনও পারেননি কোহলি, IPL-এর ১৬তম জন্মদিনে ধোনির বিরল রেকর্ড স্পর্শ করলেন রোহিত নিয়োগ দুর্নীতিতে একশ'র বেশি লোকের নামে আদালতে ১৭,০০০ পাতার চার্জশিট জমা দিল ED অধিগ্রহণের পর 'চিংস'-র কয়েক হাজার ডিস্ট্রিবিউটার ছাঁটাই করল টাটারা! বারাণসীর নমো ঘাট থেকে মোদী বিরোধী ভোট প্রচার! সত্যিই কি এটা রণবীর সিং? সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল মাতাল আইটি কর্মীর কাণ্ড! গাড়ি চালিয়ে ৬ মিনিটে ৬জনকে ধাক্কা, ১জনের মৃত্যু! গালে গাল ঠেকিয়ে ছবি পোস্ট, ‘আমার সবকিছু..’, রাহুলের জন্মদিনে আর কী বললেন আথিয়া ভেড়ি দখলের চেষ্টার অভিযোগ, বাধা দিতে গিয়ে আক্রান্ত BJP প্রার্থী জগন্নাথ সরকার যে কোনও সময় উচ্চমাধ্যমিকের ফলাফল! মাধ্যমিকের রেজাল্ট কিছুটা পরে, কবে ঘোষণা হবে?

Latest IPL News

সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.