বাংলা নিউজ > ভাগ্যলিপি > Solar Eclipse 2021: বছরের শেষ সূর্যগ্রহণ অশুভ প্রভাব পড়বে এই রাশির জাতকদের উপর, আপনিও কি তালিকায়?
দিল্লির রাজপথে সূর্যগ্রহণ। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
দিল্লির রাজপথে সূর্যগ্রহণ। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

Solar Eclipse 2021: বছরের শেষ সূর্যগ্রহণ অশুভ প্রভাব পড়বে এই রাশির জাতকদের উপর, আপনিও কি তালিকায়?

  • ৪ ডিসেম্বর লাগতে চলেছে বছরের শেষ সূর্যগ্রহণ। ভারতে এই সূর্যগ্রহণ দেখা যাবে না বলে এর সূতক কালও মান্য হবে না।

চন্দ্র গ্রহণের পর ডিসেম্বরে বছরের শেষ সূর্যগ্রহণ অনুষ্ঠিত হতে চলেছে। ৪ ডিসেম্বর লাগতে চলেছে বছরের শেষ সূর্যগ্রহণ। ভারতে এই সূর্যগ্রহণ দেখা যাবে না বলে এর সূতক কালও মান্য হবে না। 

ধর্মীয় দিক দিয়ে এই গ্রহণ শুভ মনে করা হয় না। কারণ এ সময় রাহু সূর্য বা চন্দ্রকে গ্রাস করে। এ সময় কোনও শুভ কাজ করা হয় না। তবে সূতক না-থাকা সত্ত্বেও কয়েকটি রাশির ওপর সূর্যগ্রহণের অশুভ প্রভাব পড়বে। 

১. মেষ- এই রাশির জাতকদের জন্য গ্রহণ শুভ প্রমাণিত হবে না। এই রাশির জাতকদের স্বাস্থ্য সমস্যা থাকতে পারে। এমনকি দুঃসংবাদও পেতে পারেন। তাই সতর্ক থাকুন।

২. কর্কট- এই রাশির জাতকদের জন্যও গ্রহণ অশুভ। অকারণে কারও সঙ্গে বাদ-বিবাদ হতে পারে। আবার সন্তানের কারণেও অবসাদগ্রস্ত থাকবেন।

৩. তুলা- গ্রহণের প্রভাবে ভাষায় কটূতা আসতে পারে, তাই ভাষায় নিয়ন্ত্রণ রাখুন। স্বাস্থ্য অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

৪. বৃশ্চিক- এই রাশিতেই সূর্যগ্রহণ লাগবে। যার কারণে মন অশান্ত থাকবে। এই গ্রহণের পর অবসাদ থাকবে, যে কারণে কাজে মনোনিবেশ করবেন না।

৫. মীন- এই রাশির ওপর খারাপ প্রভাব ফেলবে সূর্যগ্রহণ। এ কারণে আধ্যাত্মিক কাজে অরুচি থাকবে। চাকরি স্থানান্তরের যোগ সৃষ্টি হচ্ছে। অকারণেই বাবার সঙ্গে বাদ-বিবাদ হতে পারে।

সূর্যগ্রহণের সময়

বছরের শেষ সূর্যগ্রহণ শনিবার ৪ ডিসেম্বর হবে। এ দিন মার্গশীর্ষ কৃষ্ণপক্ষের অমাবস্যা রয়েছে। সকাল ১০টা ৫৯ মিনিট থেকে এই গ্রহণ শুরু হবে এবং দুপুর ৩টে ৭ মিনিট পর্যন্ত চলবে।  

বন্ধ করুন