বাংলা নিউজ > ভাগ্যলিপি > Janmashtami Puja Mantra: জন্মাষ্টমীর এমন কিছু উপায় যা আপনার জীবনকে বদলে দিতে পারে

Janmashtami Puja Mantra: জন্মাষ্টমীর এমন কিছু উপায় যা আপনার জীবনকে বদলে দিতে পারে

laddu gopal

Janmashtami Puja Mantra: বিশ্বাস করা হয় যে ৫০০০ বছরেরও বেশি আগে, দেবকী এবং বাসুদেব মধ্যরাতে মথুরার কারাগারে একটি দিব্য সন্তানের জন্ম দিয়েছিলেন। সেই দিব্য সন্তান আর কেউ ছিলেন না ছিলেন বিষ্ণু অবতার ভগবান কৃষ্ণ। সেদিন ছিল ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী। প্রতি বছর এই উপলক্ষে কৃষ্ণ জন্মাষ্টমী উৎসব পালিত হয়।

শাস্ত্রে বলা হয়েছে রাধার পূজা না করলে কৃষ্ণ পুজো গ্রহণ করেন না। এই উপলক্ষ্যে এমন কিছু উপায় বলছি যার মাধ্যমে আপনার বাড়ি সমৃদ্ধি এবং সুখে ভরে উঠতে পারে।

আয় বাড়ছে না

 

যদি আপনার সমস্ত চেষ্টার পরেও আপনার উপার্জন বাড়ে না বা চাকরিতে পদোন্নতি না হয়, তবে জন্মাষ্টমীতে ৭ জন মেয়েকে বাড়িতে নিমন্ত্রণ করুন এবং তাদের ক্ষীর বা সাদা মিষ্টি খাওয়ান। এরপর টানা পাঁচ শুক্রবার সাতটি মেয়েকে ক্ষীর বা সাদা মিষ্টি বিতরণ করুন।

 

নারকেল এবং বাদাম প্রতিকার

 

জন্মাষ্টমী থেকে শুরু করে টানা ২৭ দিন কৃষ্ণ মন্দিরে নারকেল এবং বাদাম নিবেদনের মাধ্যমে সমস্ত মনস্কামনা পূরণ করা যেতে পারে।

 

চন্দন এবং জাফরান প্রতিকার

 

সুখ ও সমৃদ্ধি পেতে জন্মাষ্টমীতে হলুদ চন্দন বা জাফরানের সঙ্গে গোলাপজল মিশিয়ে কপালে টিকা বা বিন্দি লাগান। এটি প্রতিদিন করুন। এই প্রতিকারে মন শান্তি পাবে এবং জীবনে সুখ ও সমৃদ্ধির সম্ভাবনা থাকবে। লক্ষ্মীর আশীর্বাদ পেতে জন্মাষ্টমীতে কিছু কলা গাছ লাগান। এরপর নিয়মিত তাদের দেখাশোনা করুন। গাছ যখন ফল দিতে শুরু করে, তখন তা দান করুন, নিজে খাবেন না।

 

সম্পদ বাড়ানোর উপায়

 

জন্মাষ্টমীতে, ভগবান শ্রীকৃষ্ণকে একটি পান অর্পণ করুন এবং তারপরে, এই পাতায় কুমকুম বা সিঁদুর দিয়ে শ্রী লিখে রাখুন। এই প্রতিকারে অর্থ বৃদ্ধি হতে পারে। ভগবান শ্রীকৃষ্ণকে সাদা মিষ্টি বা ক্ষীর নিবেদন করুন। এতে তুলসী পাতা দিতে ভুলবেন না। এতে ভগবান শ্রীকৃষ্ণ খুব তাড়াতাড়ি সন্তুষ্ট হন।

 

জন্মাষ্টমীতে, দক্ষিণাবর্তি শঙ্খে জল ভরে ভগবান কৃষ্ণকে অভিষেক করুন। এই প্রতিকারে মা লক্ষ্মীও প্রসন্ন হন। এই প্রতিকার করলে তার সব ইচ্ছা পূরণ হয়।

 

কৃষ্ণ মন্দিরে যান এবং তুলসীর মালা থেকে নীচে লেখা ১১ মালা মন্ত্র জপ করুন। এই প্রতিকারের মাধ্যমে আপনার সমস্ত সমস্যার সমাধান হতে পারে।

ক্লীম কৃষ্ণায় বাসুদেবায় হরিঃ পরমাত্মনে প্রাণনাথ ক্লেষণায় গোবিন্দায় নমো নমঃ।

 

এইভাবে দেবী লক্ষ্মী এবং কৃষ্ণ উভয়কেই প্রসন্ন করুন

 

ভগবান কৃষ্ণকে পীতাম্বরও বলা হয়, যার অর্থ হল হলুদ বস্ত্র পরিধানকারী। জন্মাষ্টমীতে হলুদ বস্ত্র, হলুদ ফল এবং হলুদ শস্য দান করলে ভগবান শ্রীকৃষ্ণ এবং মা লক্ষ্মী উভয়েই প্রসন্ন হন। জন্মাষ্টমীর রাত ১২টায় যদি ভগবান শ্রীকৃষ্ণকে জাফরান মিশ্রিত দুধে অভিষেক করা হয় তবে জীবনে সুখ ও সমৃদ্ধির সম্ভাবনা রয়েছে। জন্মাষ্টমীর সন্ধ্যায়, তুলসীর উদ্দেশ্যে গরুর ঘির একটি প্রদীপ জ্বালান এবং ওম বাসুদেবায় নমঃ মন্ত্রটি পাঠ করার সময় তুলসীর ১১বার পরিক্রমা করুন।

 

 

ভাগ্যলিপি খবর

Latest News

রাঁচিতে জঙ্গি স্লিপার সেল, সেখানেই মিলেছিল আশ্রয়? ফোন নিয়ে বড় ছক ছিল চাঁদনিতে ১৯-এ জেতা ১০ আসনে লড়াই কঠিন, অভ্যন্তরীণ সমীক্ষায় চিন্তার রেখা BJP-র কপালে স্বস্তিকার সঙ্গে ‘প্রেম’ কতটা সত্যি? মীরের জবাব, ‘মানুষ যেভাবে ব্যবহার করে…’ ভিনধর্মে বিয়ে টেকেনি,২য় বিয়ে হবে ছেলেকে সাক্ষী রেখেই, আইবুড়োভাত খেলেন রূপাঞ্জনা প্রেমিকার আদলে রোবট বানাতে গিয়ে নাজেহাল জিৎ! প্রকাশ্যে ‘বুমেরাং’-এর ঝলক মাথার ৩০ শতাংশ ছিল জোড়া! প্রয়াত বিশ্বের সর্বোচ্চ বয়স্ক যমজ ব্যক্তি Liverpool vs Crystal Palace Live Score, Liverpool 0-0 Crystal Palace EPL 2023 West Ham United vs Fulham Live Score, West Ham United 0-0 Fulham EPL 2023 সলমনকে খুনের চেষ্টায় চলল গুলি, সুপারস্টারকে ফোন মুখ্যমন্ত্রীর, বাড়ল নিরাপত্তা পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Latest IPL News

পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.