বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিন্নাগুড়ির সেনা ছাউনিতে কুয়োয় পডকে হস্তিশাবককে, ৩ ঘণ্টা পর উদ্ধার
বিন্নাগুড়ির সেনা ছাউনিতে কুয়োয় পডকে হস্তিশাবককে, ৩ ঘণ্টা পর উদ্ধার
বিন্নাগুড়ির সেনা ছাউনিতে কুয়োয় পডকে হস্তিশাবককে, ৩ ঘণ্টা পর উদ্ধার

বিন্নাগুড়ির সেনা ছাউনিতে কুয়োয় পডকে হস্তিশাবককে, ৩ ঘণ্টা পর উদ্ধার

গত ১৬ অক্টোবর জলপাইগুড়ির ধূপগুড়িতে মরাঘাট জঙ্গল সংলগ্ন এলাকায় একটি হাতির দেহ উদ্ধার হয়।

জলপাইগুড়ির বিন্নাগুড়িতে সেনা ছাউনির কুয়োয় পড়ে গেল হস্তিশাবক। শেষপর্যন্ত তিন ঘণ্টার চেষ্টায় উদ্ধার করা হয় হস্তিশাবকটিকে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে এক দল হাতি সেনা ছাউনিতে ঢুকে পড়েছিল। তখনই একটি হস্তিশাবক দলছুট হয়ে সেনা ছাউনিতে একটি কুয়োর মধ্যে পড়ে যায়। হাতির দলটি উদ্ধারের চেষ্টা চালালেও তা ব্যর্থ হয়। হস্তিশাবকটির চিৎকার শুনে সেনা ছাউনিতে থাকা জওয়ানরা ছুটে আসেন। সঙ্গে সঙ্গে বিষয়টি বন্যপ্রাণী স্কোয়াডের রেঞ্জার শুভাশিস রায়কে জানানো হয়। এরপর বনকর্মীরা এসে ঘণ্টা তিনেকের চেষ্টায় হস্তিশাবকটিকে উদ্ধার করা হয়। যতক্ষণ ধরে এই উদ্ধার কাজটি চলে, ততক্ষণ অপেক্ষা করছিল হাতির দলটি। হস্তিশাবককে উদ্ধার করা হলে তাকে নিয়েই হাতির দলটি এলাকা ছেড়ে চলে যায়।

গত ১৬ অক্টোবর জলপাইগুড়ির ধূপগুড়িতে মরাঘাট জঙ্গল সংলগ্ন এলাকায় একটি হাতির দেহ উদ্ধার হয়। বনদফতর সূত্রে খবর, হাতিটির বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, বিদ্যুতের শক লেগে বা বিষক্রিয়ায় হাতিটির মৃত্যু হতে পারে। জলপাইগুড়িতে প্রায়ই বিভিন্ন জায়গায় এভাবে হাতির দলের ঢুকে পড়ার ঘটনা ঘটে। তবে ধূপগুড়ির মতো ঘটনা এবারে ঘটেনি।


বন্ধ করুন