বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাজধানী এক্সপ্রসের কামরায় উদ্ধার ১৯ কোটি টাকার হেরোইন! ধৃত ৩ মণিপুরী
রাজধানী এক্সপ্রসের কামরায় উদ্ধার ১৯ কোটি টাকার হেরোইন! ধৃত ৩ মণিপুরী: ছবি (‌সৌজন্য ফেসবুক)‌
রাজধানী এক্সপ্রসের কামরায় উদ্ধার ১৯ কোটি টাকার হেরোইন! ধৃত ৩ মণিপুরী: ছবি (‌সৌজন্য ফেসবুক)‌

রাজধানী এক্সপ্রসের কামরায় উদ্ধার ১৯ কোটি টাকার হেরোইন! ধৃত ৩ মণিপুরী

  • আন্তঃরাজ্য মাদক পাচার চক্রের পর্দাফাঁস করল রাজ্য পুলিশের এসটিএফ ও শিলিগুড়ি রেল পুলিশ

আন্তঃরাজ্য মাদক পাচার চক্রের পর্দাফাঁস করল রাজ্য পুলিশের এসটিএফ ও শিলিগুড়ি রেল পুলিশ। যৌথ অভিযান চালিয়ে এসটিএফ ও শিলিগুড়ি রেল পুলিশ ডিব্রুগড়-রাজধানী এক্সপ্রেসের কামরার মধ্যে থেকে প্রায় ১৯ কোটি টাকা মূল্যের ৪ কিলো হেরোইন উদ্ধার করেছে। এই বিপুল পরিমাণে মাদক পাচারের অভিযোগে তিনজন মণিপুরী বাসিন্দাকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার বিকেলে নিউ জলপাইগুড়ি স্টেশনে অভিযান চালায় যৌথ তদন্তকারী দলটি। সেখানেই রাজধানী এক্সপ্রেসের নির্দিষ্ট কামরা থেকে এই বিপুল পরিমাণে মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাদক পাচারের আন্তঃরাজ্য একটি চক্র যে ইদানিং সক্রিয় হয়ে উঠেছে, গোপন সূত্রে এই বিষয়ে জানতে পারেন এসটিএফের গোয়েন্দারা। গোয়েন্দারা আরও জানতে পারেন, একটি বড় কন্সাইনমেন্ট নিউ জলপাইগুড়ি স্টেশনে ঢুকছে। এর পরেই রেল পুলিশের সঙ্গে যোগাযোগ করেন এসটিএফের তদন্তকারী আধিকারিকরা। তার পরেই যৌথ দল গড়ে অভিযান চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়। পরিকল্পনামাফিক অভিযানে নেমে এদিন এই বিপুল পরিমাণে মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। তদন্তকারীদের অনুমান, এই মাদক পাচারকারীদের পিছনে বড় অন্তঃরাজ্য চক্র জড়িয়ে রয়েছে।

শুধু এই রাজ্যের বিভিন্ন জেলাতেই নয়, দেশের বিভিন্ন প্রান্তে এই মাদক পাচারকারী চক্র সক্রিয় থাকতে পারে বলে অনুমান গোয়েন্দাদের। শুধু তাই নয়, পুলিশের সন্দেহ, এই মাদক পাচারের টাকা জঙ্গিগোষ্ঠীদের হাতেও পৌঁছতে পারে।

তবে আপাতত কোথা থেকে ধৃতরা এই মাদক পেল বা কোথায় পাচার করার পরিকল্পনা করেছিল, তা জানতে ধৃত ওই ৩ অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পাশাপাশি ওই ৩ মাদক পাচারকারীদের বিরুদ্ধে মাদক আইনে মামলাও রুজু করেছে পুলিশ। তবে এ রাজ্যে এই ঘটনা প্রথম ঘটেনি। এর আগেও বিভিন্নসময় অভিযান চালিয়ে বেআইনি মাদকদ্রব্য উদ্ধার করেছে পুলিশ। সম্প্রতি জলপাইগুড়ির একটি বাসস্ট্যান্ডে আচমকা হানা দিয়ে প্রায় ১ লক্ষ টাকার মাদক উদ্ধার করেন তদন্তকারীরা। সেই পাচারের ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতারও করা হয়।

বন্ধ করুন