বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ক্যানিংয়ের আড়তে ৭৮.৫ কেজির 'দানব মাছ', বিক্রি হল ৩৭.৫৩ লাখ টাকায়!
ক্যানিংয়ের আড়তে ৭৮.৫ কেজির 'দানব মাছ', বিক্রি হল ৩৭.৫৩ লাখ টাকায়!
ক্যানিংয়ের আড়তে ৭৮.৫ কেজির 'দানব মাছ', বিক্রি হল ৩৭.৫৩ লাখ টাকায়!

ক্যানিংয়ের আড়তে ৭৮.৫ কেজির 'দানব মাছ', বিক্রি হল ৩৭.৫৩ লাখ টাকায়!

তিনি জানান, তেলিয়া ভোলা শরীরের বিভিন্ন অংশের কদর রয়েছে।

এবার সুন্দরবনের মৎসজীবীদের জালে ধরা পড়ল বিশালাকারের তেলিয়া ভোলা মাছ। এক–দুই কেজি নয়, মাছটির ওজন প্রায় ৭৮ কেজি। বিশাল এই মাছটিকে দেখতে ভিড় জমে যায় ক্যানিংয়ের আড়তে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছোয় বিশাল পুলিশবাহিনী। প্রায় ৩৭ লাখ টাকায় বিক্রি হয়ে যায় মাছটি।

জানা যায়, শুক্রবার সকালে গোসাবার সোনাগাঁ থেকে মাছ ধরতে গিয়েছিলেন পাঁচ মৎসজীবী। এরপর শনিবার সকালে কপুরা নদীর কাছে তেরো বাঁকের খালে মৎস্যজীবীদের জালে ধরা পড়েছিল তেলিয়া ভোলা মাছটি। মাছটিকে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়েন মৎস্যজীবীরা। শনিবার সন্ধ্যায় বিশাল আকারের মাছটিকে ক্যানিংয়ের আড়তে আনেন মৎস্যজীবী। ওজন করা হলে দেখা যায় মাছটির ওজন হয়েছে ৭৮ কেজি ৪০০ গ্রাম। বিশাল আকারের মাছটিকে দেখতে আশেপাশের মানুষ জড়ো হয়ে যায় আড়তে। অনেকেই মাছটির সঙ্গে নিজের সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। কেউ মাছটিকে জড়িয়ে ধরে শুয়ে আবার মাছটিকে কাঁধে নিয়ে ছবি তোলেন। জানা যায়, শেষপর্যন্ত মাছটি ৩৭ লাখ ৫৩ হাজার ৮১১ টাকায় বিক্রি হয়েছে।

এই প্রসঙ্গে আড়তদার প্রভাত মণ্ডল জানিয়েছেন, এত বড় তেলিয়া ভোলা আগে কখনও ক্যানিং আড়তে আসেনি। স্বভাবতই মাছটিকে দেখতে সাধারণ মানুষের মধ্যে একটা উৎসাহ ছিলই। একইসঙ্গে তিনি জানান, তেলিয়া ভোলা শরীরের বিভিন্ন অংশের কদর রয়েছে। এই মাছ ওষুধ তৈরির কাজে লাগে। বিদেশের বাজারে এর চাহিদা রয়েছে।


বন্ধ করুন