বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আবারও ঘূর্ণিঝড় আছড়ে পড়তে পারে? সম্ভাব্য নিম্নচাপ নিয়ে কী বলছে মৌসম ভবন?

আবারও ঘূর্ণিঝড় আছড়ে পড়তে পারে? সম্ভাব্য নিম্নচাপ নিয়ে কী বলছে মৌসম ভবন?

আবারও ঘূর্ণিঝড়ের ভ্রুকুটি! গভীর নিম্নচাপ সৃষ্টির পূর্বাভাস মৌসম ভবনের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আগামী শুক্রবার (১১ জুন) উত্তর বঙ্গোসাগর ও পার্শ্ববর্তী এলাকায় তৈরি হবে একটি নিম্নচাপ।তবে তা ঘূর্ণিঝড় পরিণত হওয়ার সম্ভাবনা আছে কিনা, সে বিষয়ে মৌসম ভবনের তরফে কিছু জানানো হয়নি।

মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, সেই নিম্নচাপের হাত ধরে পূর্ব ভারতে বর্ষার পথ প্রশস্ত হচ্ছে। শনিবার ও রবিবারের মধ্যে ওড়িশা, পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডের বেশিরভাগ অংশ এবং বিহারের কিছু অংশে বর্ষা পুরোপুরি ঢুকে পড়বে।

তবে নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার থেকেই পূর্ব ভারতের অধিকাংশ এলাকা এবং পার্শ্ববর্তী মধ্যে ভারতে বৃষ্টি শুরু হবে। মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত ওড়িশায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। বৃহস্পতিবার ও শুক্রবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং শুক্রবার ঝাড়খণ্ডে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। আর শুক্রবার পর্যন্ত মধ্যপ্রদেশ, বিদর্ভ এবং ছত্তিশগড়ে বৃষ্টি চলবে। আগামী চার-পাঁচদিনে উত্তর-পূর্ব ভারতেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন।

আগামী কয়েকদিন উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যে বর্ষা ঢুকে যাওয়ায় উত্তরবঙ্গের আটটি জেলায় বৃষ্টি হবে। আজ (মঙ্গলবার) দার্জিলিং এবং আলিপুরদুয়ারে দিনভর ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত পর্যন্ত বৃষ্টি হতে পারে। কালিম্পং, জলপাইগুড়ি এবং কোচবিহারে মঙ্গলবার ৭০ থেকে ১১০ মিলিমিটার বর্ষণের সম্ভাবনা আছে। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বুধবার কোচবিহার এবং আলিপুরদুয়ারে ৭০ থেকে ১১০ মিলিমিটার বৃৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বাকি সব জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। আগামিকাল (বুধবার) বৃষ্টির মাত্রা আরও বাড়বে।

বাংলার মুখ খবর

Latest News

‘কল্পনাতীত, গ্রহণযোগ্য নয়...’, জিনাতের ‘লিভ-ইন’ মন্তব্য শুনে বিস্ফোরক সায়রা সংঘাতের আবহে মলদ্বীপে পণ্য রফতানির ওপর বিধিনিষেধ আরোপ দিল্লির রাজ্যের তালিকা থেকেই উপাচার্য নিয়োগ, সুপ্রিম নির্দেশকে স্বাগত বোসের কাঞ্চন-শ্রীময়ী বিছানায়, পিঙ্কির নতুন প্রেমের জল্পনা! ওশের মা বলছে, ‘আশা হল…’ KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ এপ্রিলের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ এপ্রিলের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ এপ্রিলের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৭ এপ্রিলের রাশিফল 'মোদী বিরোধী' সম্পাদকীয়র জবাবে বিদেশি সংবাদপত্রে কংগ্রেসকে তোপ ভারতীয় কূটনীতিকের

Latest IPL News

KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.