HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Abhishek Banerjee: হাতিয়ার সেই চিঠি, কেন্দ্রের ‘বঞ্চনা’র খতিয়ান মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন অভিষেক

Abhishek Banerjee: হাতিয়ার সেই চিঠি, কেন্দ্রের ‘বঞ্চনা’র খতিয়ান মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন অভিষেক

কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে দিল্লিতে সভা করবে তৃণমূল। সেই সভায় যোগদানের আহ্বান জানিয়ে বাড়ি বাড়ি চিঠি পাঠানো হচ্ছে। তৃণমূল সূত্রে খবর, সেই চিঠিতে থাকছে কেন্দ্রের 'বঞ্চনার' সমস্ত খতিয়ান।

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

লোকসভা ভোটের আগে অভিনব জনসংযোগ শুরু করল তৃণমূল কংগ্রেস। বাড়ি বাড়ি যাচ্ছে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চিঠি। সেই চিঠি নিয়ে বাড়ি বাড়ি যাচ্ছেন জনপ্রতিনিধিরা। কলকাতায় সভা করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার আগে এই কর্মসূচি তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে দিল্লিতে সভা করবে তৃণমূল। সেই সভায় যোগদানের আহ্বান জানিয়ে বাড়ি বাড়ি চিঠি পাঠানো হচ্ছে। তৃণমূল সূত্রে খবর, সেই চিঠিতে থাকছে কেন্দ্রের 'বঞ্চনার' সমস্ত খতিয়ান। কত টাকা আটকে রেখেছে কেন্দ্র, কবে থেকে থেকে আটকে রেখেছে, সব তথ্যই থাকছে এই চিঠিতে।

প্রসঙ্গত, এর আগেও একাধিকবার কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে দিল্লিতে সরব হয়েছে তৃণমূল। দলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একটি দল কয়েক লক্ষ বঞ্চিতের চিঠি নিয়ে কেন্দ্রীয় গ্রামোন্নননয় মন্ত্রকে হাজির হন। আগে থেকে জানানো সত্ত্বেও গ্রমোন্নয়ন প্রতিমন্ত্রী তৃণমূল প্রতিনিধি দলের সঙ্গে দেখা করেননি। মন্ত্রকে বসে থেকে প্রতিবাদও জানান। পরে তাঁদের আকট করে পুলিশ।

পরে অবশ্য গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী কলকাতায় এসে জানান, তিনি দেখা করার জন্য বসেছিলেন কিন্তু তৃণমূলের কেউ তাঁর সঙ্গে দেখা করার জন্য আসেনি।

দিল্লির ঘটনার প্রতিবাদে বঞ্চিতদের চিঠি নিয়ে কলকাতায় ধরনায় বসেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের 'বঞ্চনার' প্রতিবাদে সেবার তৃণমূলের হাতিয়ার ছিল বঞ্চিতদের চিঠি। 

নেতাজি ইন্ডোরের সভা থেকে ফের দিল্লিতে আন্দোলনের কথা জানিয়েছেন দলের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই আন্দোলনের প্রচার হিসাবে এবারও হাতিয়ার চিঠি। কেন্দ্রের বঞ্চনার খতিয়ান দেওয়া অভিষেকের চিঠি পৌঁছে জনতার দুয়ারে পৌঁছে দিচ্ছেন জনপ্রতিনিধিরা। এই চিঠি লোকসভা ভোটেরও প্রচারের হাতিয়ারও বলে মনে করছে রাজনৈতিক মহল।

বাংলার মুখ খবর

Latest News

যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি, কী কী সংকল্প করল BJP? কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ আদরে মাখামাখি শুভশ্রী-আবির! বুদ্ধদেবের লেখার ‘উষ্ণতা’ বাবলির টিজারেও ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং লিড নিয়েও কিউয়িদের কাছে হার! বিলি জিন কিং কাপের প্লে-অফে উঠতে পারল না ভারত ডেবিউর আগে না বলেছিলেন ৫টি ছবিতে, সলমনকে পাশে পেয়ে বদলে যায় রবিনার ভাগ্য আমেরিকায় জড়িয়েছিলেন চরম বিতর্কে, সেই ভারতীয় কূটনীতিক এবার 'খমের অপ্সরা' রূপে নববর্ষের সকলে সাইকেল নিয়ে বেরিয়ে পড়লেন গৌরব, দেবলীনা কাটালেন নাচের স্কুলে ভালোবেসে শুভের আহ্বান করুন নববর্ষে! প্রিয় মানুষদের শুভেচ্ছা জানান এইভাবে আজ অশোক ষষ্ঠী, কীভাবে শুরু হয়েছিল এই অশোক ষষ্ঠী পালনের রীতি জেনে নিন

Latest IPL News

কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.