বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > WB Job Scam: চাকরি দেওয়ার নামে ৮ কোটি টাকা নিয়ে জাল নিয়োগপত্র দেওয়ার অভিযোগ, ধৃত ২

WB Job Scam: চাকরি দেওয়ার নামে ৮ কোটি টাকা নিয়ে জাল নিয়োগপত্র দেওয়ার অভিযোগ, ধৃত ২

চাকরি দেওয়ার নামে ৮ কোটি টাকা নিয়ে জাল নিয়োগপত্র দেওয়ার অভিযোগ

তদন্তে নেমে পুলিশকর্মীরা জানতে পারেন, শম্ভূনাথের বাড়ি হারউড পয়েন্ট কোস্টাল থানা এলাকায়, সমীকরণ কুল্পি থানা এলাকার বাসিন্দা। মঙ্গলবার অভিযান চালিয়ে ২ জনকেই গ্রেফতার করে তারা

খাদ্য দফতরে চাকরি দেওয়ার নামে টাকা নিয়ে প্রতারণার অভিযোগে ২ ব্যক্তিকে গ্রেফতার করল নরেন্দ্রপুর থানার পুলিশ। মঙ্গলবার শম্ভূনাথ মিস্ত্রি ও সমীরণ হালদার নামে ওই ২ ব্যক্তিকে গ্রেফতার করেন তদন্তকারীরা। তাঁদের বিরুদ্ধে খাদ্য দফতরে চাকরি দেওয়ার নামে টাকা নিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে। ধৃতদের বুধবার বারুইপুর আদালতে পেশ করে হেফাজতে চেয়েছে পুলিশ।

আরও পড়ুন: ২০১৬ প্যানেল বাতিলে বাংলার স্কুলগুলিতে কতটা শূন্যতা তৈরি হবে? বিস্ফোরক পরিসংখ্যান পর্ষদের

পড়তে থাকুন: ‘আগে সবাই এই হাসিটা পছন্দ করত, এখন পাগল বলে’! মিম বানানো নিয়ে বক্তব্য রচনার

চাকরি দেওয়ার নামে প্রতারণা

তদন্তকারীরা জানাচ্ছেন, এক মহিলা পুলিশে অভিযোগ করেন, খাদ্য দফতরে চাকরি দেওয়ার নাম করে তাঁর কাছ থেকে ৮ লক্ষ টাকা দিয়েছিল শম্ভূ ও সমীকরণ। এর পর তাঁকে একটি ভুয়ো নিয়োগপত্র দেয় তারা। নিয়োগপত্র দেখে সন্দেহ হয় ওই মহিলার। তিনি এক সরকারি আধিকারিককে নিয়োগপত্রটি দেখান। তিনি নিশ্চিত করেন সেটি ভুয়ো। এর পর নরেন্দ্রপুর থানায় শম্ভূ ও সমীরণের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ওই মহিলা।

তদন্তে নেমে পুলিশকর্মীরা জানতে পারেন, শম্ভূনাথের বাড়ি হারউড পয়েন্ট কোস্টাল থানা এলাকায়, সমীকরণ কুল্পি থানা এলাকার বাসিন্দা। মঙ্গলবার অভিযান চালিয়ে ২ জনকেই গ্রেফতার করে তারা।

আরও পড়ুন: রায়গঞ্জে দেবের সামনে চেয়ার ছোঁড়াছুড়ি চলল, কেন এমন ঘটল?‌ সামলালেন নেতা

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, শম্ভূ ও সমীরণই এই চক্র চালাত। তবে এই চক্রে আর কেউ যুক্ত আছে কি না তা জানতে ধৃতদের জেরা করতে চায় পুলিশ। সেজন্য বুধবার ধৃতদের আদালতে পেশ করে হেফাজতে চেয়েছে তারা।

বিরোধীদের দাবি, নিয়োগ দুর্নীতিতে আদালতে একের পর এক ধাক্কা খেয়ে আইন বাঁচাতে প্রতারকদের গ্রেফতার করছে পুলিশ। এদের সঙ্গে শাকদলের নেতাদের যোগাযোগ রয়েছে। নইলে সরকারি নিয়োগের নথি জাল করার সাহস সবার হয় না। ভবিষ্যতে এই সব দুর্নীতির তদন্তভার যাতে কেন্দ্রীয় এজেন্সির হাতে না যায় সেজন্য পুলিশের এই তৎপরতা। এর মধ্যে দোষীদের শাস্তি দেওয়ার কোনও উদ্দেশ নেই।

আদালতের পদক্ষেপেও থামছে নিয়োগ দুর্নীতি

সোমবার এক ঐতিহাসিক রায়ে SSC নিয়োগ দুর্নীতিতে প্রায় ২৬ হাজার চাকরি বাতিল করেছে কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি সব্বর রসিদির ডিভিশন বেঞ্চ। সঙ্গে যারা বেআইনিভাবে চাকরি পেয়েছিলেন তাদের পুরো বেতন ১২ শতাংশ সুদ সমেত ফেরত দিতে বলেছে আদালত। শুধু তাই নয়, বিচারপতিরা রায়ে জানিয়েছেন, মন্ত্রিসভায় সুপার নিউমেরারি পদ তৈরির মাধ্যমে দুর্নীতিকে ধামাচাপা দেওয়া হয়েছে। কারা এর সঙ্গে যুক্ত তা সিবিআইকে তদন্ত করে দেখতে বলেছে হাইকোর্ট। প্রয়োজনে অভিযুক্তদের হেফাজতে নিয়েও জেরা করা যাবে বলে জানিয়েছেন বিচারপতিরা।

 

বাংলার মুখ খবর

Latest News

মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে? হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI

Latest IPL News

হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.