বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনার ধাক্কায় কমেছে যাত্রী, উত্তরবঙ্গগামী প্রায় ৫০% বাস বাতিল করল রাজ্য
করোনার ধাক্কায় কমেছে যাত্রী, উত্তরবঙ্গগামী প্রায় ৫০% বাস বাতিল করল রাজ্য

করোনার ধাক্কায় কমেছে যাত্রী, উত্তরবঙ্গগামী প্রায় ৫০% বাস বাতিল করল রাজ্য

  • ২০টি বাস বাতিল করা হয়েছে। বুধবার থেকে আরও ১০টি বাস কমানো হল।

‌করোনা পরিস্থিতির জেরে উত্তরবঙ্গে ঘুরতে যাওয়ার পর্যটকদের সংখ্যা কমেছে। পর্যটকদের সংখ্যা কমে যাওয়ায় উত্তরবঙ্গগামী একাধিক রুটের বাস বাতিল করল পরিবহণ দফতর। এসি, ভলভো ও রকেট-সব বিভিন্ন বাসই বাতিল করল উত্তরবঙ্গ পরিবহণ নিগম।

পরিবহণ দফতর সূত্রে খবর, প্রতিদিন শিলিগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, বালুরঘাট, মালদহ, রায়গঞ্জ রুটে ৬৫টি বাস চলত। এরমধ্যে ২০টি বাস বাতিল করা হয়েছে। বুধবার থেকে আরও ১০টি বাস কমানো হল। কোচবিহার রুটে ৪টি, শিলিগুড়ি রুটে ৬টি বাস কমানো হয়েছে। পাশাপাশি আলিপুরদুয়ার রুটে ৪টি ও মালদহ, বালুরঘাট ও রায়গঞ্জ রুটে ২টি করে বাস বাতিল করা হয়েছে। একইসঙ্গে নাইট স্পেশাল পরিষেবাও কমানো হয়েছে।

কিন্তু এই পরিষেবা কমানোপ কারণ কী?‌ উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের এক আধিকারিক জানিয়েছেন, প্রতিটি রুটেই যাত্রী সংখ্যা অনেকটাই কমে গিয়েছে। রকেট বাসে ৪০টি আসন থাকে। সেখানে ১২টির বেশি যাত্রী পাওয়া যাচ্ছে না। একই অবস্থা এসি, ভলভো বাসেও। সেখানে মোট ৫০টি আসন রয়েছে। ২০টির বেশি যাত্রী উঠছে না। যাত্রী সংখ্যা এতটাই কমে গিয়েছে যে জ্বালানির খরচও উঠছে না। একই অবস্থা বিভিন্ন বেসরকারি রুটের বাসেও। বেসরকারি ক্ষেত্রে শিলিগুড়ি রুটে বাসের সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমেছে।

বন্ধ করুন