বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Anubrata's Nephew Accused of TET Scam: মেয়ের পর এবার নজরে অনুব্রতর ভাইপো! টেট পাশ না করেই চাকরি, উঠছে প্রশ্ন
অনুব্রত মণ্ডল

Anubrata's Nephew Accused of TET Scam: মেয়ের পর এবার নজরে অনুব্রতর ভাইপো! টেট পাশ না করেই চাকরি, উঠছে প্রশ্ন

  • অনুব্রত মণ্ডলের ভাইপো সুমিত মণ্ডল অবশ্য সেই অভিযোগ খারিজ করেছেন। শুধু তাই নয়, তাঁকে ফাঁসানোর চেষ্টা হচ্ছে বলে বোলপুর থানায় অভিযোগ দায়ের করতে যান তিনি। তবে যেহেতু বিষয়টি আদালতে বিচারাধীন, তাই পুলিশ অভিযোগ গ্রহণ করেনি।

প্রাথমিক শিক্ষিকার চাকরিতে অনিয়মের অভিযোগ উঠেছে অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যার বিরুদ্ধে। এনিয়ে হাইকোর্টে মামলাও হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, টেট পাশ না করেই তিনি প্রাথমিক স্কুলে চাকরি পেয়েছিলেন। এবার এই একই অভিযোগ উঠল অনুব্রত মণ্ডলের ভাইপোর বিরুদ্ধে। অনুব্রত মণ্ডলের ভাইপো সুমিত মণ্ডল অবশ্য সেই অভিযোগ খারিজ করেছেন। শুধু তাই নয়, তাঁকে ফাঁসানোর চেষ্টা হচ্ছে বলে বোলপুর থানায় অভিযোগ দায়ের করতে যান তিনি। তবে যেহেতু বিষয়টি আদালতে বিচারাধীন, তাই পুলিশ অভিযোগ গ্রহণ করেনি।

সুমিতের দাবি, টেট পরীক্ষায় পাশ করার শংসাপত্র রয়েছে তাঁর কাছে। এদিকে সুকন্যা সহ আরও কয়েকজনের বিরুদ্ধে মামলা হয়েছে আদালতে। টেট পাশ না করেই প্রাথমিক স্কুলে চাকরি পেয়েছিলেন অনুব্রত ঘনিষ্ঠ অনেকে। দাবি করা হচ্ছে, অনুব্রত কন্যার কাছএ স্কুলের হাজিরা খাতা পাঠানো হত। সেই খাতাতে সই করে বাড়িতে বসেই বেতন পেতেন তিনি। এই আবহে অভিযুক্তদের তালিকায় নাম উঠে এসেছে অনুব্রতর ভাইপো সুমিতেরও।

প্রসঙ্গত, টেট অনিয়ম নিয়ে বুধবার কলকাতা হাই কোর্টে অনুব্রত-কন্যার বিরুদ্ধে অভিযোগ জমা পড়ে। আদালতে অতিরিক্ত হলফনামা দিয়ে আইনজীবী ফিরদৌস শামিম অভিযোগ করেছেন, সুকন্যার পাশাপাশি অনুব্রতের ভাইপো সুমিত-সহ মোট ছ’জন টেট না দিয়েই চাকরি পেয়েছেন। এই অভিযোগের প্রেক্ষিতে সুকন্যা সহ অভিযুক্ত ছ’জনকে টেট পরীক্ষায় পাশের সার্টিফিকেট নিয়ে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। যদিও সুমিতের বক্তব্য, তিনি আদালতে তলবের কোনও নির্দেশ হাতে পাননি। তাঁর কথায়, ‘আইনি নোটিস এখনও আসেনি। নোটিস এলে আইনি ভাবে লড়াই করব।’ তাঁর আরও দাবি, ‘সংবাদমাধ্যম এবং নেটমাধ্যমে ছড়িয়ে দেওয়া হচ্ছে যে আমি টেট না দিয়ে চাকরি পেয়েছি। এই অভিযোগ পুরোপুরি মিথ্যে। আমার কাছে সব নথি রয়েছে এবং আমি কর্মরত। এ সব গুজব রটিয়ে আমার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চলছে।’

বন্ধ করুন