বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আজ ভাগীরথী এক্সপ্রেস, কাল আজিমগঞ্জ, আবারও ট্রেন চালু হওয়ায় স্বস্তিতে আমজনতা
আজ ভাগীরথী এক্সপ্রেস, কাল আজিমগঞ্জ, আবারও ট্রেন চালু হওয়ায় স্বস্তিতে আমজনতা (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আজ ভাগীরথী এক্সপ্রেস, কাল আজিমগঞ্জ, আবারও ট্রেন চালু হওয়ায় স্বস্তিতে আমজনতা (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আজ ভাগীরথী এক্সপ্রেস, কাল আজিমগঞ্জ, আবারও ট্রেন চালু হওয়ায় স্বস্তিতে আমজনতা

  • প্রায় ন'মাস পরে সেই পরিষেবা শুরু হতে চলেছে।

খুশির খবর শোনাল রেল। প্রায় ন'মাস পরে ভারতীয় রেলের হাওড়া শাখার আজিমগঞ্জ–রামপুরহাট, আজিমগঞ্জ–মালদহ এবং আজিমগঞ্জ-কাটোয়া রুটে প্যাসেঞ্জার ট্রেন চালু হতে চলেছে। আগামিকাল (বুধবার তথা ২ ডিসেম্বর) থেকে এই পরিষেবা শুরু হবে। এমনকী চাকা গড়াবে আজিমগঞ্জ–হাওড়া ভায়া রামপুরহাট গণদেবতা এক্সপ্রেসেরও।

রেলের আজিমগঞ্জ জংশন স্টেশনের স্টেশন ম্যানেজার কৃষ্ণাশিস চট্টোপাধ্যায় বলেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে নির্দেশ মিলেছে, ডিসেম্বর মাসের ২ তারিখ থেকেই প্যাসেঞ্জার ট্রেন চালু করা হবে।’ মঙ্গলবার রাতে লালগোলা আসছে ভাগীরথী এক্সপ্রেস। ন'মাস পর ভাগীরথী এক্সপ্রেসের আওয়াজ শোনা যাবে লালগোলা স্টেশনে। ভাগীরথী এক্সপ্রেস চালু হওয়ার খবরে খুশির হাওয়া মুর্শিদাবাদে।

রেল সূত্রে খবর, আজিমগঞ্জ–রামপুরহাট রুটে মোট সাতটি প্যাসেঞ্জার ট্রেন চলত। এবার দু’টো প্যাসেঞ্জার ট্রেন চালানো হবে - একটি সকালে ও একটি সন্ধ্যা নাগাদ। আর আজিমগঞ্জ–মালদহ রুটে মোট ছ'টি প্যাসেঞ্জার ট্রেন চলত। এখন মাত্র দু’টো প্যাসেঞ্জার ট্রেন চলবে এবং আজিমগঞ্জ–কাটোয়া রুটে রোজ সাতটি প্যাসেঞ্জার ট্রেন চলত। সেখানে আপাতত চারটি প্যাসেঞ্জার ট্রেনই চলবে। তবে গণদেবতা এক্সপ্রেস চালু হলেও তাতে সাধারণ কামরা থাকবে না সমস্ত কামরাই থাকবে সংরক্ষিত।

সমস্ত যাত্রীকে কোভিড বিধি মেনেই ট্রেনে যাতায়াত করতে হবে। রেল সূত্রে আরও খবর, ডিসেম্বর মাসের এক তারিখ থেকেই চালু হয়ে যাচ্ছে শিয়ালদহ–সহর্সা ভায়া আজিমগঞ্জ, মালদহ ‘হাটেবাজারে’ এক্সপ্রেসও। ট্রেন শুরু হবে এটা তো খুশির খবর বলে মনে করছেন অনেকেই। মঙ্গলবার রাতেই লালগোলার এক নম্বর প্ল্যাটফর্মে ভাগীরথী এক্সপ্রেস দাঁড়াবে। তারপরই বুধবার সকালে লালগোলা স্টেশন থেকে ছাড়বে ভাগীরথী এক্সপ্রেস।

লালগোলা প্যাসেঞ্জার অ্যাসোসিয়েশনের আহ্বায়ক রাজেন তাঁতের বলেন, ‘বহু মাস পর ভাগীরথী এক্সপ্রেস আসছে এটা অবশ্যই খুশির খবর। তবে সঙ্গে আর দুটো এক্সপ্রেসও চালু হোক। আরেকটা বিষয় ডাউনে ভাগীরথী এক্সপ্রেসকে কৃষ্ণনগর স্টেশনে ২০–২৫ মিনিট দাঁড় করিয়ে রাখা হয়। কারণ আগে গিয়ে লাইন মিলবে না। এটা বন্ধ হওয়া দরকার।’

বন্ধ করুন