বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অভিভাবকদের চাপে বালুরঘাটে খুলল স্কুল, তড়িঘড়ি বন্ধ করাল প্রশাসন
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

অভিভাবকদের চাপে বালুরঘাটে খুলল স্কুল, তড়িঘড়ি বন্ধ করাল প্রশাসন

  • প্রথম দিন বিভিন্ন শ্রেণিতে মোট ১২ জন পড়ুয়া হাজির হয়েছিল। খবর পেয়েই দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক আয়েশা রানি স্কুল বন্ধের নির্দেশ দেন।

করোনার প্রকোপ কমলেও এখনো রাজ্যে স্কুল খোলার অনুমতি দেয়নি রাজ্য সরকার। তবে স্কুল খোলার প্রস্তুতি নেওয়া উচিত বলে পরামর্শ দিয়েছে ICMR। এরই মধ্যে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে খুলল বেসরকারি স্কুল। খবর পেয়ে তড়িঘড়ি স্কুল বন্ধ করিয়ে কর্তৃপক্ষকে তলব করলেন জেলাশাসক।

অভিযাত্রী শিশু বিদ্যানিকেতন নামে ওই স্কুল কর্তৃপক্ষের দাবি, অভিভাবকদের চাপে স্কুল খুলতে বাধ্য হয়েছেন তাঁরা। অভিভাবকরা জানিয়েছেন, বাচ্চারা বাড়িতে পড়াশুনো করছে না। ওদিকে বছর গড়িয়ে যাচ্ছে। কিন্তু কিচ্ছু শেখা হচ্ছে না তাদের। তাই স্কুল কর্তৃপক্ষকে ক্লাস শুরু করতে অনুরোধ করেছি। অভিভাবকদের প্রশ্ন, দোকান, বাজার, অফিস, কাছারি সব খোলা। তাহলে স্কুল কেন বন্ধ থাকবে? কেন শিশুদের জন্য টিকার ব্যবস্থা করছে না সরকার?

প্রথম দিন বিভিন্ন শ্রেণিতে মোট ১২ জন পড়ুয়া হাজির হয়েছিল। খবর পেয়েই দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক আয়েশা রানি স্কুল বন্ধের নির্দেশ দেন। খবর পাঠানো হয় স্কুলে। এর পর পড়ুয়ারা বাড়ি চলে যায়। কেন সরকারের অনুমতি না নিয়ে স্কুল খোলা হল তার জবাবদিহি করতে স্কুল কর্তৃপক্ষকে তলব করেছেন জেলাশাসক।

 

বন্ধ করুন