বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > একশোর নীচে বাংলায় নামল করোনায় মৃত্যু, নয়া আক্রান্ত ১৭,৫০০-এর বেশি
Tসামান্য স্বস্তি দিয়ে কমল দৈনিক মৃত্যুর গ্রাফ
Tসামান্য স্বস্তি দিয়ে কমল দৈনিক মৃত্যুর গ্রাফ

একশোর নীচে বাংলায় নামল করোনায় মৃত্যু, নয়া আক্রান্ত ১৭,৫০০-এর বেশি

  • গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯২ জনের। এদিনই রাজ্যে নতুনভাবে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭, ৫১৫ জন।

সামান্য স্বস্তি দিয়ে বাংলায় করোনায় মৃত্যুর গ্রাফ নেমে গেল ১০০-র নিচে। শনিবারই এই হার একশোর গণ্ডি পার করে গিয়েছিল। ছিল ১০৩। যা একদিনের মৃত্যুর হারের নিরিখে সর্বোচ্চ। তার ২৪ ঘণ্টার মধ্যেই কিছুটা স্বস্তির খবর এল। রবিবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত করোনা বুলেটিনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯২ জনের। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১,৫৩৯।

রাজ্যে নতুনভাবে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭, ৫১৫ জন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬৩,৩৯৩। গত ২৪ ঘণ্টায় সেরে উঠেছেন ১৫,৫৮৭। মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৩৩,৩৫৯ (৮৪.৯৪ শতাংশ)।

করোনার দ্বিতীয় ঢেউয়ে জেরবার হয়ে পড়েছে এই রাজ্য। আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এরমধ্যেই অভিযোগ, অক্সিজেনের ঘাটতির সমস্যা ছাড়াও রোগীদের নিয়ে ছোটাছুটি করেও বেড না মেলায় সাধারণ মানুষকে আরও আতঙ্কিত করে তুলেছে। হাসপাতাল হাসপাতালে ঘুরেও ভরতি হতে বেগ পেতে হচ্ছে রোগীদের। 

রাজ্যে করোনা আক্রান্তদের চিকিৎসায় সাহায্যার্থে ইতিমধ্যে পাশে এসে দাঁড়িয়েছে তৃণমূল।এবার তা যাতে মানুষের মধ্যে ছড়িয়ে পড়তে পারে, সেজন্য সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়ান।এদিন টুইট করে করোনা সংক্রান্ত চিকিৎসায় সাহায্যের জন্য বেশ কিছু তথ্য শেয়ার করেন রাজ্যসভার সাংসদ।

রাজ্য সরকার করোনা আক্রান্তদের জন্য যেসব হেল্প লাইন চালু করেছে, তার একটি ফোন নম্বরের তালিকা টুইটারে পোস্ট করেন ডেরেক। প্রকাশিত তথ্য অনুযায়ী, রাজ্যে করোনা আক্রান্তদের সরাসরি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য যে হেল্পলাইনটি চালু করা হয়েছে, সেই হেল্প লাইন হল ১৮০০৩১৩৪৪৪২২২।রাজ্যে অ্যাম্বলেন্স পরিষেবা সংক্রান্ত তথ্য জানার জন্য একটি ফোন নম্বর প্রকাশ করা হয়েছে।ফোন নম্বরটি হল ০৩৩৪০৯০২৯২৯।পাশাপাশি কলকাতা পুরসভার তরফেও যে অ্যাম্বুলেন্স পরিষেবা রয়েছে, সেই সংক্রান্ত হেল্প লাইন নম্বরও প্রকাশ করা হয়েছে।সেটি হল ০৩৩২২১৯৭২০২ ও ২২৪১১২৫৫।এছাড়া টেলি মেডিসিন ও সাইকোলোজিক্যাল কাউন্সিলিং সংক্রান্ত হেল্প লাইনের নম্বরও টুইটে তুলে ধরেন তৃণমূলের এই রাজ্যসভার সাংসদ।এছাড়াও কলকাতা পুরসভার চালু করা কন্ট্রোল রুমের নম্বরও প্রকাশ করা হয়।কলকাতা পুরসভার কন্ট্রোল রুমের নম্বরটি হল ০৩৩২২৮৬১২১২ ও ০৩৩২২৮৬১৩১৩।

বন্ধ করুন