বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুখ্যমন্ত্রীর সঙ্গে বিনয় তামাংয়ের বৈঠকের আগে দার্জিলিংয়ে মিছিল সমর্থকদের
বিনয় তামাং। ফাইল ছবি
বিনয় তামাং। ফাইল ছবি

মুখ্যমন্ত্রীর সঙ্গে বিনয় তামাংয়ের বৈঠকের আগে দার্জিলিংয়ে মিছিল সমর্থকদের

  • বৈঠকের আগে মঙ্গলবার বিনয় তামাং সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বৈঠকে কড়া অবস্থান নেবেন তিনি। তিনি বলেন, ‘গুরুং পাহাড়ে ফিরলে অশান্তি আসন্ন। আমার পক্ষে ওর সঙ্গে কাজ করা সম্ভব নয়।’

নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে গোর্খা জনমুক্তি মোর্চা নেতা বিনয় তামাংয়ের বৈঠকের আগে উত্তাপ ছড়াল পাহাড়ে। মঙ্গলবার সকালে দার্জিলিংয়ে বিনয় তামাংয়ের সমর্থনে বিশাল মিছিল করেন মোর্চা সমর্থকরা। ওদিকে পালটা কোমর বাঁধছে গুরুংপন্থীরাও। বিকেলে মিরিকে মিছিল করার কথা তাঁদের। তার আগে সেখানে গুরুত্বপূর্ণ বৈঠক করেন তাঁরা। 

পাহাড়ে গুরুংয়ের প্রত্যাবর্তণের রূপরেখা চূড়ান্ত করতে মঙ্গলবার নবান্নে বিনয় তামাংকে বৈঠকে ডেকেছেন মুখ্যমন্ত্রী। বৈঠকে থাকবেন মোর্চার আরেক নেতা অনীক থাপা। তবে গুরুংপন্থীদের কেউ বৈঠকে থাকছেন না। 

বৈঠকের আগে মঙ্গলবার বিনয় তামাং সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বৈঠকে কড়া অবস্থান নেবেন তিনি। তিনি বলেন, ‘গুরুং পাহাড়ে ফিরলে অশান্তি আসন্ন। আমার পক্ষে ওর সঙ্গে কাজ করা সম্ভব নয়।’

গত মাসে কলকাতায় এক সাংবাদিক সম্মেলনে বিজেপির সঙ্গ ত্যাগ করে মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থনের ঘোষণা করেছিলেন গোর্খা জনমুক্তি মোর্চা নেতা বিমল গুরুং। পালটা প্রতিক্রিয়ায় তাঁর উদ্যোগকে স্বাগত জানায় তৃণমূল। গুরুংয়ের পাহাড়ে ফেরার পথ মসৃণ হতেই নতুন করে উত্তেজনা ছড়িয়েছে দার্জিলিংয়ে।

 

বন্ধ করুন