বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাংলাদেশে মতুয়া মন্দির ভাঙচুরের প্রতিবাদে সরব হলেন বিধায়ক সুব্রত ঠাকুর
সাংবাদিক বৈঠকে সুব্রত ঠাকুর। 

বাংলাদেশে মতুয়া মন্দির ভাঙচুরের প্রতিবাদে সরব হলেন বিধায়ক সুব্রত ঠাকুর

  • এই ঘটনা নিয়ে বৃহস্পতিবার সুব্রত ঠাকুর বলেন, ‘আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ করি। বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুদের স্বাধীনভাবে ধর্মাচরণ করার সুযোগ করে দেওয়ার দায়িত্ব সেদেশের সরকারের।

সেদেশের সংখ্যালঘু হিন্দুদের নিরাপত্তা নিয়ে উদাসীন বাংলাদেশ সরকার। এর প্রতিবাদে আন্দোলনে নামবে অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘ। বাংলাদেশের খুলনায় মতুয়া মন্দির ভাঙচুরের প্রতিবাদ করে এমনই জানালেন গাইঘাটার বিজেপি বিধায়ক সুব্রত ঠাকুর। তিনি বলেন, এই ঘটনার প্রতিবাদ জানাতে কলকাতায় বাংলাদেশের উপদূতাবাসে যাবেন তাঁরা।

গত ৭ অগাস্ট পশ্চিমবঙ্গ সীমান্ত লাগোয়া বাংলাদেশের খুলনা জেলার রূপসা উপজেলার শিয়ালি গ্রামে হিন্দুদের বাড়ি ও মন্দিরে হামলা চালায় কয়েকশ দুষ্কৃতী। ৬টি মন্দির ভাঙচুর করে তারা। ভাঙচুর করে মতুয়া ধর্মগুরু হরিচাঁদ ঠাকুর ও শান্তিমাতার মূর্তি। ভাঙচুর হয় অন্য হিন্দু দেবদেবীর মূর্তিও।

এই ঘটনা নিয়ে বৃহস্পতিবার সুব্রত ঠাকুর বলেন, ‘আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ করি। বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুদের স্বাধীনভাবে ধর্মাচরণ করার সুযোগ করে দেওয়ার দায়িত্ব সেদেশের সরকারের। এই ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর। এই ঘটনার প্রতিবাদ জানাতে আমরা বাংলাদেশ উপদূতাবাসে সাক্ষাতের সময় চেয়েছি।’

৭ অগাস্ট রাতের ওই ঘটনায় এখনো পর্যন্ত অন্তত ১০ জনকে গ্রেফতার করেছে বাংলাদেশ পুলিশ।

 

বন্ধ করুন