বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিজেপির উত্তর দিনাজপুর জেলা কমিটিতে ভাঙন, একঝাঁক নেতা যোগ তৃণমূলে
বিজেপির একাধিক গুরুত্বপূর্ণ জেলা নেতৃত্ব ঘাসফুলের পতাকা তুলে নিলেন।
বিজেপির একাধিক গুরুত্বপূর্ণ জেলা নেতৃত্ব ঘাসফুলের পতাকা তুলে নিলেন।

বিজেপির উত্তর দিনাজপুর জেলা কমিটিতে ভাঙন, একঝাঁক নেতা যোগ তৃণমূলে

  • বিধায়ক কৃষ্ণ কল্যাণীর উপস্থিতিতে বিজেপির একাধিক গুরুত্বপূর্ণ জেলা নেতৃত্ব ঘাসফুলের পতাকা তুলে নিলেন।

এবার বিজেপির উত্তর দিনাজপুর জেলা কমিটির একঝাঁক নেতৃত্ব তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। সঙ্গে সঙ্গে এই জেলায় বিজেপির কমিটি কার্যত ভেঙে গেল। সোমবার রায়গঞ্জ শহরের সুপার মার্কেটে উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল এবং রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীর উপস্থিতিতে বিজেপির একাধিক গুরুত্বপূর্ণ জেলা নেতৃত্ব ঘাসফুলের পতাকা তুলে নিলেন।

এদিন তৃণমূল কংগ্রেসের পতাকা হাতে নিয়েই তাঁরা জানান, বিজেপিতে থেকে মানুষের জন্য কোনও কাজ করা যাচ্ছে না। একমাত্র তৃণমূল কংগ্রেসে থেকে মানুষের জন্য কাজ করতেই বিজেপি ছেড়ে এখানে যোগদান করলাম। সম্প্রতি বিজেপির বিধায়ক কৃষ্ণ কল্যাণী তৃণমূল কংগ্রেসে যোগ দেন। তখন উত্তর দিনাজপুরের বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরী বলেছিলেন, বিজেপিতে কোনও প্রভাব পড়বে না। কিন্তু রাজ্যের পুরসভা নির্বাচনের আগে এই ভাঙন বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

কালিয়াগঞ্জ ও রায়গঞ্জের দুই বিজেপি বিধায়কের পর উত্তর দিনাজপুর জেলায় হুরমুড়িয়ে ভেঙে পড়েছে বিজেপির গড়। বিজেপির দখলে থাকা একের পর গ্রামপঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতির সদস্যের পর হাজার হাজার বিজেপি নেতা–কর্মী পদ্মফুল ছেড়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের উন্নয়ন কর্মযজ্ঞে সামিল হয়েছেন। এবার বিজেপির জেলা কমিটির গুরুত্বপূর্ণ সদস্যরা বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন।

এদিন বিজেপির যুবমোর্চার কার্যকরী সদস্য প্রলয় দাস, যুবমোর্চার ৩২ নম্বর মণ্ডল সভাপতি রাজু রায়, সহ– সভাপতি ভাগীরথ সরকার, বিজেপির আইটি সেলের শুভেন্দু কুন্ডু, ৭২ নম্বর মণ্ডল সভাপতি সঞ্জয় সাহা, সহ–সভাপতি গোপাল পাল বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন। বিজেপির এই গুরুত্বপূর্ণ জেলা নেতৃত্ব দল ছাড়ায় বিজেপি দলে যে ধস নেমেছে তা বলাই যায়। দলত্যাগী বিজেপি নেতারা জানিয়েছেন, বিজেপি সংগঠনের আজ যা অবস্থা তাতে সেই দলে থেকে কোনও কাজ করা যাচ্ছিল না।

বন্ধ করুন