বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বোমা বিস্ফোরণ বরানগরের পরিত্যক্ত ফাঁড়িতে, আহত ৩
বোমা বিস্ফোরণে উড়ে গেল বরানগরের পরিত্যাক্ত ফাঁড়ি, আহত ৩। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
বোমা বিস্ফোরণে উড়ে গেল বরানগরের পরিত্যাক্ত ফাঁড়ি, আহত ৩। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বোমা বিস্ফোরণ বরানগরের পরিত্যক্ত ফাঁড়িতে, আহত ৩

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, পরিত্যক্ত ফাঁড়ির মালখানায় বাজেয়াপ্ত করা বোমাগুলোতেই বিস্ফোরণ হয়েছে।

ভরদুপুরে বোমা ফাটল বরানগরে। ক্ষতিগ্রস্ত হল পরিত্যক্ত পুলিশ ফাঁড়ি। ঘটনায় তিন জন জখম হওয়ার খবর পাওয়া গিয়েছে। জানা গিয়েছে, আহতেরা ওই সময় ওই পরিত্যক্ত ফাঁড়ির সাফাইয়ের কাজ করছিলেন। শনিবার দুপুরে চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে বরানগরের কুটি ঘাটে। ঘটনার তদন্তে নেমেছে বরানগর থানা পুলিশ।

অবশ্য কীভাবে ওই পরিত্যক্ত পুলিশ ফাঁড়িতে বোমা বিস্ফোরণ হল, কোথা থেকেই বা সেগুলো এল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, পরিত্যক্ত ফাঁড়ির মালখানায় বাজেয়াপ্ত করা বোমাগুলোতেই বিস্ফোরণ হয়েছে। তবে কেন এতদিন বাজেয়াপ্ত করা বোমাগুলো নিষ্ক্রিয় করা হয়নি, তাছাড়া কোনও সমাজবিরোধী কাজের জন্য বোমাগুলো মজুত করা হচ্ছিল কি না, তা নিয়েও প্রশ্ন তুলেছেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের দাবি, জেলার বিভিন্ন এলাকায় প্রায়ই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেই চলেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার বরানগরের পরিত্যক্ত ওই ফাঁড়িতে সাফাইয়ের কাজ চলছিল। হঠাৎই প্রবল শব্দে বিস্ফারণ হয়। ঘটনাস্থল কালো ধোঁয়ায় ভরে যায়। আশেপাশে উপস্থিত স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার সময় ওই পরিত্যক্ত ফাঁড়িতে সাফাইয়ের কাজ করছিলেন শ্রমিকেরা। বিস্ফোরণের ঘটনায় গুরুতর আহত হন ৩ জন কর্মরত শ্রমিক। তড়িঘড়ি তাঁদের উদ্ধার করে সাগর দত্ত মেডিকেল কলেজ ও হাসপাতালে ভরতি করা হয়। আপাতত ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাঁরা। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শ্রমিকদের চোট গুরুতর। অন্যদিকে, বোমা বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। একইসঙ্গে খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডকে। এরপরই ঘটনাস্থলে এসে পৌঁছান ফরেনসিক বিশেষজ্ঞদের দল। ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেন তাঁরা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

বন্ধ করুন