বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Gold smuggling: স্প্রে মেশিনে করে লুকিয়ে পাচার করা হচ্ছিল সোনা, উদ্ধার কোটি টাকার সোনা
 সোনার বিস্কুট। প্রতীকী ছবি

Gold smuggling: স্প্রে মেশিনে করে লুকিয়ে পাচার করা হচ্ছিল সোনা, উদ্ধার কোটি টাকার সোনা

  • তাকে দেখে সন্দেহ হয় বিএসএফ জওয়ানদের। সেখানে গিয়ে তারা দেখতে পান ব্যাগের ভিতর একটি স্প্রে মেশিন রয়েছে। প্রাথমিকভাবে সেটিকে স্প্রে মেশিন বলে মনে হলেও বিএসএফ জওয়ানরা সেই মেশিন খুলতেই তা থেকে বেরিয়ে আসে ১৯টি সোনার বিস্কুট।

সীমান্ত পার করে সোনা পাচারে নিত্যনতুন পদ্ধতি অবলম্বন করছে পাচারকারীরা। সম্প্রতি সাইকেল এবং বাইকের টিউবে করে সোনা পাচারের চেষ্টা করেছিল পাচারকারীরা। এবার স্প্রে মেশিনের ভিতর সোনা রেখে পাচারের চেষ্টা করল পাচারকারীরা। তব। সেই সোনা পাচারে সফল হয়নি পাচারকারীরা। বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার ভারত বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় মোতায়েন থাকা ৬৮ ব্যাটেলিয়ানের বিএসএফ জওয়ানরা সোনা উদ্ধার করেছেন।

বিএসএফ সূত্রের, খবর গতকাল এক ব্যক্তি দূরে সীমান্ত রক্ষী বাহিনীকে দেখে ব্যাগ ফেলে উল্টো পথে পালিয়ে যায়। তাকে দেখে সন্দেহ হয় বিএসএফ জওয়ানদের। সেখানে গিয়ে তারা দেখতে পান ব্যাগের ভিতর একটি স্প্রে মেশিন রয়েছে। প্রাথমিকভাবে সেটিকে স্প্রে মেশিন বলে মনে হলেও বিএসএফ জওয়ানরা সেই মেশিন খুলতেই তা থেকে বেরিয়ে আসে ১৯টি সোনার বিস্কুট। যার বাজারদর এক কোটি টাকারও বেশি। বিএসএফ জওয়ানদের মতে এই সোনা বাংলাদেশের পাচারের উদ্দেশ্য ছিল। তবে ধরা পড়ার ভয় সেখানেই ব্যাগটি ফেলে পালিয়ে যায় পাচারকারী।

বাজেয়াপ্ত হওয়ার সোনার বিস্কুট বাগদা শুল্ক দফতরের হাতে তুলে দিয়েছেন বিএসএফ জওয়ানরা। বিএসএফের আধিকারিকরা জানাচ্ছেন, সীমান্ত কড়াকড়ি হতেই পাচারকারীরা নিত্যনতুন উপায়ে সোনা পাচারের চেষ্টা করছে। তাই বিএসএফ জওয়ানরা সতর্ক হয়েছেন। কিছুদিন আগে উত্তর চব্বিশ পরগনায় ভারত বাংলাদেশ সীমান্ত এলাকা থেকে একটি সাইকেলের টিউব থেকে প্রচুর পরিমাণে সোনা উদ্ধার হয়েছিল। তারপরেই একটি বাইকের টিউব থেকে উদ্ধার হয়েছিল প্রচুর পরিমাণে রূপো।

বন্ধ করুন