বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কেমন করে বজবজের বাজি কারখানায় বিস্ফোরণ?‌ তদন্তে নেমে তথ্য জানাল পুলিশ

কেমন করে বজবজের বাজি কারখানায় বিস্ফোরণ?‌ তদন্তে নেমে তথ্য জানাল পুলিশ

উদ্ধার হয়েছে ২০ হাজার কেজি নিষিদ্ধ শব্দবাজি।

নুঙ্গি, বজবজ, মহেশতলা এলাকার বেশ কয়েকটি বন্ধ দোকানের দরজা ভেঙে পুলিশ নিষিদ্ধ বাজি উদ্ধার করেছে। ব্যাপক ধরপাকড় করে ৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে। আর বিস্ফোরণের অকুস্থল ঘিরে রেখেছে পুলিশ। তবে আজ গ্রামবাসীরা এখানের রাস্তা অবরোধ করেন। কারণ পুলিশ ধরপাকড় এবং অতিসক্রিয়তায় সাধারণ মানুষ সমস্যায় পড়ছে।

বজবজের মহেশতলায় বাজি কারখানার বিস্ফোরণ কেমন করে ঘটেছিল তদন্তে নেমে তার তথ্য পেল পুলিশ। একইসঙ্গে তদন্তে নেমে উদ্ধার করল ২০ হাজার কেজিরও বেশি বাজি। রবিবারের ঘটনায় রাতভর তল্লাশি চালায় পুলিশ। আর তখনই উদ্ধার হয়েছে ২০ হাজার কেজি নিষিদ্ধ শব্দবাজি। মহেশতলা, বজবজ এলাকা থেকে এখনও পর্যন্ত ৩৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আজ, সোমবার তাদের আলিপুর আদালতে পেশ করা হবে।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, উদ্ধার হওয়া বাজি ইতিমধ্যেই বাজেয়াপ্ত করা হয়েছে। বেআইনি বাজি উদ্ধারের ঘটনায় এলাকা থেকে মোট ৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার তাদের আলিপুর আদালতে পেশ করা হবে। যে কারখানায় বিস্ফোরণ ঘটেছে সেখানে ছাদের ঘরে মজুত করা ছিল বাজি এবং বাজির মশলা। তবে সবই নিষিদ্ধ শব্দবাজি। রবিবার সন্ধ্যায় সেখানে চলছিল পুজোপাঠ। তাই জ্বালানো হয় মোমবাতি–ধূপ। তখনই আচমকা ধূপের আগুনের ফুলকি লেগে যায় বাজির মশলায়। আর তাতেই ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। তাতে তিনজন মারা যান।

আর কী জানা যাচ্ছে?‌ এই ঘটনার পরই ডিএসপি (ইন্ডাস্ট্রিয়াল) নিরুপম ঘোষের নেতৃত্বে মহেশতলা এবং বজবজ থানার পুলিশের যৌথ উদ্যোগে সমগ্র বাজিপাড়া জুড়ে ব্যাপক তল্লাশি চলে। শুরু হয় নিষিদ্ধ বাজি উদ্ধারের কাজ। নুঙ্গি, বজবজ, মহেশতলা এলাকার বেশ কয়েকটি বন্ধ দোকানের দরজা ভেঙে পুলিশ নিষিদ্ধ বাজি উদ্ধার করেছে। ব্যাপক ধরপাকড় করে ৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে। আর বিস্ফোরণের অকুস্থল ঘিরে রেখেছে পুলিশ। তবে আজ গ্রামবাসীরা এখানের রাস্তা অবরোধ করেন। কারণ পুলিশ ধরপাকড় এবং অতিসক্রিয়তায় সাধারণ মানুষ সমস্যায় পড়ছে। এমনকী গ্রামের পুরুষরা এখন বাড়িছাড়া হয়েছে ভয়ে।

ব্যবসায়ীদের বক্তব্য ঠিক কী?‌ বেশ কয়েকজন ব্যবসায়ী বলছেন, বেআইনি বাজি ধরতে গিয়ে তো আইনি বাজিও ধরছে পুলিশ। যে বাজির লাইসেন্স আছে, বৈধতা আছে তাও ধরা হচ্ছে। এতে অত্যন্ত হতাশ সেখানকার ব্যবসায়ীরা। পুলিশ তল্লাশি চালানোর সময় কিছু না দেখেই সব ঘর থেকে বাজেয়াপ্ত করে নিয়ে যাচ্ছে। এতে ব্যবসা কার্যত শেষ হয়ে গেল। বাজি সংগঠনের নেতা কানাই দাসের দাবি, অসাবধানে এই দুর্ঘটনা ঘটেছে। আর সচেতনতার অভাবে ছাদের মধ্যে বাজি রাখা হয়েছিল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

প্যারিস অলিম্পিক্সে যাবেন প্রতিবাদের অন্যতম মুখ ভিনেশ, টিকিট পেলেন আনসু-রীতিকা মাত্র ১৫ বলে অর্ধশতরান! SRH-র ট্র্যাভিস হেডের জবাব দিলেন DC-র ফ্রেজার ম্যাকগার্ক বেআইনি নির্মাণ হলেই জল, বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করতে হবে, বিজ্ঞপ্তি পুরসভার IPL 2024-এ তিনবার ২৫০ টপকে বিশ্বরেকর্ড হায়দরাবাদের, এমন নজির CSK বা MI-এরও নেই প্রতিদিন ১২টি ডিম খেলেও বাড়ে না কোলেস্টেরল! গবেষণায় চমকপ্রদ তথ্য ‘বাঙালির… অপমান!’ শিক্ষাবিদদের সঙ্গে দেখা করেননি রাজ্যপাল, ক্ষুব্ধ ব্রাত্য ‘আমি বাঙাল…’, আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজ, ঘটিদের প্রিয় কোন খাবার চেয়ে খেলেন রচনা ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি

Latest IPL News

মাত্র ১৫ বলে অর্ধশতরান! SRH-র ট্র্যাভিস হেডের জবাব দিলেন DC-র ফ্রেজার ম্যাকগার্ক ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.