বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌কল মি ফর সেক্সি গার্ল’‌, ‌কলেজের ফর্ম ফিলআপ করতে গিয়ে চোখ কপালে ছাত্রীদের
গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়
গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়

‘‌কল মি ফর সেক্সি গার্ল’‌, ‌কলেজের ফর্ম ফিলআপ করতে গিয়ে চোখ কপালে ছাত্রীদের

বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার বিশ্বরূপ সরকার জানান, ‘‌করোনার জন্য এখন অনলাইনেই ফর্ম ফিলআপ হচ্ছে। এই ধরনের ঘটনা যে ঘটতে পারে, তা কেউ বুঝতে পারেনি।

‌সেমেস্টারে ফর্ম ফিলআপ করতে গিয়েই বিপত্তি। নিজেদের রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ফর্ম ফিলআপ করতে গিয়ে পড়ুয়ারা দেখলেন তাঁদের ফর্ম আগে থেকেই ফিলআপ হয়ে আছে। ফর্মে ঠিকানার জায়গায় ছাত্রীদের নম্বর দেওয়া। আর তার পাশে লেখা রয়েছে ‘‌কল মি ফর সেক্সি গার্ল।’‌ এই দেখে চোখ কপালে ওঠার মতো অবস্থা পড়ুয়াদের। অস্বস্তিতে পড়েছেন কলেজের অধ্যক্ষ।

এই ধরনের তাজ্জব ঘটনাটি ঘটেছে মালদহের একটি কলেজে। কীভাবে ফর্মের ভিতর এই ধরনের কথা লেখা হচ্ছে, কীভাবেই বা এটা সম্ভব হল তা ভেবে উঠতে পারছেন না কলেজের অধ্যক্ষ। পড়ুয়ারা অবশ্য এই বিষয়ে কোনও মুখ খুলতে চাননি। তবে কলেজের অধ্যক্ষ জানিয়েছেন, গোটা ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। কীভাবে এইভাবে পড়ুয়াদের ব্যক্তিগত তথ্য পাচার হয়ে যাচ্ছে, কীভাবেই বা এই সাইট জালিয়াতদের হাতে এসে পৌঁছাল, সবকিছুই খতিয়ে দেখা হচ্ছে। ওয়াকিবহাল মহলের মতে, পড়ুয়াদের রেজিস্ট্রেশন নম্বর, ফোন নম্বর, ঠিকানা-সহ অন্যান্য তথ্য সাইটের নির্দিষ্ট কলমে থাকে। পাসওয়ার্ড দিয়ে লগ ইন করলেই সমস্ত তথ্য পাওয়া যায়।

এই বিষয়টি গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নজরেও আনা হয়েছে। এই প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার বিশ্বরূপ সরকার জানান, ‘‌করোনার জন্য এখন অনলাইনেই ফর্ম ফিলাপ হচ্ছে। এই ধরনের ঘটনা যে ঘটতে পারে, তা কেউ বুঝতে পারেনি। এখনও পর্যন্ত ১০ জন ছাত্রী অনলাইনে ফর্ম জমা দিয়েছে। আমরা পুরো বিষয়টি খতিয়ে দেখছি।’‌ উল্লেখ্য, মাসখানেক আগে এই গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে জাল মার্কসশিট চক্র সক্রিয় হওয়ার কথা জানা গিয়েছিল।

বন্ধ করুন