বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তপন কান্দু খুনে অস্ত্র–শার্প শুটার ভাড়া করা হয়েছিল, নয়া তথ্য পেল সিবিআই
তপন কান্দু খুনে নয়া মোড়।

তপন কান্দু খুনে অস্ত্র–শার্প শুটার ভাড়া করা হয়েছিল, নয়া তথ্য পেল সিবিআই

  • নিজে এই এলাকায় এসে রেইকি করেছিল কলেবর। তারপর ভাড়া করা হয়েছিল অস্ত্র। আর নিয়ে আসা হয়েছিল শার্প শুটার।

পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলার তপন কান্দু খুনে নয়া মোড়। সিবিআই তদন্তে নেমে জানতে পেরেছে এই কাউন্সিলরকে খুন করার ছক করা হয়েছিল। গোটা ঘটনাটি সাজিয়েছিল কলেবর সিং। সে আগেই গ্রেফতার হয়েছে। নিজে এই এলাকায় এসে রেইকি করেছিল কলেবর। তারপর ভাড়া করা হয়েছিল অস্ত্র। আর নিয়ে আসা হয়েছিল শার্প শুটার। এই প্রক্রিয়াও কলেবরের হাত ধরেই হয়েছিল।

ঠিক কী তথ্য পেল সিবিআই?‌ সিবিআই সূত্রে খবর, এই কলেবর সিংকে জেরা করে উঠে এসেছে অস্ত্র ভাড়া নেওয়ার কথা। এমনকী শার্প শুটারকে আনা হয়েছিল তপন কান্দুকে খুন করার জন্য। এই কলেবর সিং আগে এখানে এসে রেইকি করে গিয়েছিল। তারপর ঝাড়খণ্ড থেকে ১ লক্ষ টাকার অস্ত্র ভাড়া করা হয়েছিল। পাশাপাশি এই শার্প শুটারকে আনা হয়েছিল বাংলাদেশ থেকে।

কী করে জানতে পারল সিবিআই?‌ সূত্রের খবর, কলেবর সিংকে জেরা করে এই তথ্য পেয়েছে সিবিআই। এছাড়া সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, এই কলেবর সিং ঘটনার দিন সেখানেই ছিল। তিন রাউন্ড গুলি চালানো হয়েছিল তপন কান্দুর উপর। সেই গুলিতে রাস্তায় লুটিয়ে পড়েন কাউন্সিলর তপন কান্দু। এটা দেখে পালিয়ে যায় শার্প শুটার। আর তাকে মোটরবাইকে করে ঝাড়খণ্ডে পৌঁছে দিয়েছিল কলেবর সিং।

জানা গিয়েছে, ঝাড়খণ্ড থেকে ওই শার্প শুটারের বাংলাদেশে চলে যাওয়ার কথা। কে এই শার্প শুটার?‌ তা এখন জানতে পারেননি তদন্তকারীরা। তবে ইতিমধ্যেই ঝালদা থানার আইসি সঞ্জীব ঘোষকে সাড়ে ৭ ঘন্টা জেরা করেছে সিবিআই। এমনকী সাক্ষী নিরঞ্জন বৈষ্ণবের অস্বাভাবিক মৃত্যু নিয়ে তদন্ত শুরু করেছে সিবিআই। তার মধ্যেই এই চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে সিবিআইয়ের।

বন্ধ করুন