বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Lalan Shek Death: বগটুই গ্রামে সিআইডি টিম, লালন শেখের স্ত্রীর বয়ান রেকর্ড করার তোড়জোড়

Lalan Shek Death: বগটুই গ্রামে সিআইডি টিম, লালন শেখের স্ত্রীর বয়ান রেকর্ড করার তোড়জোড়

লালন শেখ। ফাইল ছবি

লালনের স্ত্রীর দাবি, তাঁর স্বামীকে খুন করা হয়েছে। তিনি সিবিআইয়ের বিরুদ্ধে ৩০২ ধারায় খুনের মামলা দয়ের করেছেন। রেশমার সন্দেহ ঠিক কোন জায়গায় সেটা জানতে চায় সিআইডি। দু’জন এমন সিবিআই আধিকারিকের নাম রয়েছে, যাঁরা গরু পাচার মামলার তদন্ত করেছেন। সেটাও রেশমার মুখে শুনতে চান তদন্তকারীরা।

লালন শেখের রহস্যমৃত্যুর তদন্তে বগটুই গ্রামে গেলেন সিআইডি অফিসাররা। লালন শেখের স্ত্রীর বয়ান রেকর্ড করতেই সিআইডি এখানে এসেছে বলে খবর। বগটুই গণহত্যার অন্যতম অভিযুক্ত লালন শেখের রহস্যমৃত্যু হয়েছে সিবিআই হেফাজতে। তাই আজ, শুক্রবারই সিআইডি অফিসারদের একটি টিম পৌঁছন বগটুই গ্রামে। এখানে লালন শেখের স্ত্রী রেশমা বিবির বয়ান রেকর্ড করতে চান তদন্তকারীরা। কারণ তিনি অনেকগুলি বিষয় জানেন। এই ঘটনার পর লালন শেখের আসল বাড়িতে তাঁর স্ত্রী–মেয়ে নেই। স্ত্রী তাঁর বাবার বাড়িতে রয়েছেন। রেশমা বিবির আগে এই মামলায় জাহাঙ্গির শেখের বয়ান রেকর্ড করা হয়েছে।

কেন জাহাঙ্গিরের বক্তব্য রেকর্ড করা হয়েছিল?‌ সিআইডি সূত্রে খবর, জাহাঙ্গির শেখ বগটুই মামলার আর এক অন্যতম অভিযুক্ত। লালন শেখের সঙ্গে রামপুরহাটের সিবিআই ক্যাম্প অফিসে ছিল। তাই সেদিন ঠিক কী ঘটেছিল?‌ সেটা জাহাঙ্গিরের মুখ থেকে শুনতে চান সিআইডি অফিসাররা। লালনের স্ত্রী রেশমা বিবি তিন পাতার অভিযোগ দায়ের করেছেন। সেখানে ৭জন সিবিআই অফিসারের নাম আছে। সে বিষয়েও জানতে চায় সিআইডি।

আর কী জানা যাচ্ছে?‌ সিবিআই হেফাজতে লালনের রহস্যমৃত্যুর জেরে চাপে পড়েছেন সিবিআই অফিসাররা। নয়াদিল্লির কর্তাদের এখানকার আধিকারিকরা প্রথমে জানিয়েছিলেন, অস্থায়ী ক্যাম্পে সিসিটিভি ছিল। কিন্তু তাঁরা এখানে আসার পর পুরো ঘটনার খুঁটিনাটি বিশ্লেষণ করতে গিয়ে জানতে পারেন, সেখানে কোনও ক্যামেরা ছিল না। এতে রীতিমতো অসন্তুষ্ট তাঁরা। অস্থায়ী ক্যাম্পে যেখানে অভিযুক্তকে রাখা হচ্ছে, সেখানে ক্যামেরার ব্যবস্থা কেন করা হয়নি?‌ তারও তদন্ত শুরু হয়েছে। এই বিষয়টি যাঁর দেখার দায়িত্ব ছিল, তাঁর ভূমিকাও যাচাই করা হচ্ছে।

পরিবারের অভিযোগ ঠিক কী?‌ লালনের স্ত্রীর দাবি, তাঁর স্বামীকে খুন করা হয়েছে। তিনি সিবিআইয়ের বিরুদ্ধে ৩০২ ধারায় খুনের মামলা দয়ের করেছেন। রেশমার সন্দেহ ঠিক কোন জায়গায় সেটা জানতে চায় সিআইডি। দু’জন এমন সিবিআই আধিকারিকের নাম রয়েছে, যাঁরা গরু পাচার মামলার তদন্ত করেছেন। সেটাও রেশমার মুখে শুনতে চান তদন্তকারীরা। সুতরাং লালনের মৃত্যু রহস্যের তদন্তে রেশমার বয়ান অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.