বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা উদ্বেগ বাড়ছে ক্রমশ, শুধু কলকাতায় মৃত্যু ২২জনের

করোনার দ্বিতীয় ঢেউতে একেবারে বেসামাল গোটা দেশ। আতঙ্ক, উদ্বেগ, হতাশা, হয়রানি সব মিলিয়ে করোনা আবহে এক ভয়াবহ পরিস্থিতির মধ্যে পড়েছে  দেশের একাধিক রাজ্য। সেই তালিকায় যুক্ত হয়েছে পশ্চিমবঙ্গের নামও। এক নজরে দেখে নেওয়া যাক গত ২৪ ঘণ্টায় রাজ্যের করোনা পরিস্থিতি ঠিক কী পর্যায়ে?

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমণ ১৭ হাজার ২০৭জনের। মোট মৃত্যু হয়েছে ৭৭জনের। অ্যাক্টিভ কেস রয়েছে ৫ হাজার ১৯৭টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫৪ হাজার ৯৩৬টি। পজিটিভের হার বর্তমানে ৩১.৩ শতাংশ যা এককথায় উদ্বেগজনক। এবার একবার তাকানো যাক শুধু কলকাতার পরিসংখ্যানের দিকে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৩ হাজার ৮২১টি নতুন কেস পাওয়া গিয়েছে। করোনা পরিস্থিতিতে গত ২৪ ঘণ্টায় শুধু কলকাতাতেই মৃত্যু হয়েছে ২২জনের।

 

অভিজ্ঞ মহলের মতে, নিঃসন্দেহে পরিস্থিতি উদ্বেগজনক। একদিকে অক্সিজেনের অভাব অন্যদিকে ভ্যাকসিনের সংকট। চিকিৎসা পরিষেবাও যথাযথ মিলছে না বলে অভিযোগ। এর সঙ্গেই একের পর এক বাসিন্দা আক্রান্ত হচ্ছেন করোনায়। আচমকাই শারীরিক পরিস্থিতির অবনতি হচ্ছে অনেকের। কলকাতার পাশাপাশি জেলাগুলিতেও ছড়াচ্ছে করোনা। এসবের মধ্যেই বাজারে, রাস্তায় গিজগিজে ভিড়। মুখেও মাস্ক নেই অনেকের। ভ্যাকসিনের লাইনেও সংক্রমণের আশঙ্কা ক্রমে বাড়ছে। এই ভয়াবহ পরিস্থিতিতে মুক্তি কোন পথে? প্রশ্ন আমজনতার।

 

বন্ধ করুন