মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

COVID-19 Updates: করোনা মোকাবিলায় বাড়তি নজর, তিন টাস্ক ফোর্স গঠন রাজ্যের

  • উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের করোনা চিকিৎসার দেখভালের জন্য এক চিকিৎসককে দায়িত্বও দেওয়া হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় কোনও খামতি রাখতে চাইছে না রাজ্য সরকার। সেজন্য তিনটি টাস্ক গঠনের সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন : Covid-19: শবে বরাতে কবরস্থানে না যাওয়ার আর্জি রাজ্য সরকারের

বিধিনিষেধ ও ছাড় নিয়ে যে টাস্ক ফোর্স গঠন করা হয়েছে, সেটির দায়িত্বে রয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা। বিধিনিষেধ কার্যকর ও কোন কোন ক্ষেত্রকে তা থেকে ছাড় দেওয়া হবে, সেই বিষয়ে সিদ্ধান্ত নেবে ওই টাস্ক ফোর্সটি।

আরও পড়ুন : COVID-19 Updates: 'এরকম সময় বন্ধুদের কাছে আনে', ট্রাম্পকে বললেন মোদী

আর্থিক বিষয়ের দেখভালের জন্য একটি টাস্ক ফোর্স গঠন করা হয়েছে। সেটির নেতৃত্বে থাকবেন অর্থসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। করোনা পরিস্থিতিতে কী কী সংস্কার প্রয়োজন, কী কী পদক্ষেপ করা উচিত, তা নিয়ে সিদ্ধান্ত নেবে এই টাস্কফোর্সটি। অন্যদিকে, স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃ্ত্বাধীন টাস্কফোর্স এনফোর্সমেন্ট বিষয়টি দেখভাল করবে।

আরও পড়ুন : COVID-19 Updates: করোনা আক্রান্তদের পরিচয় প্রকাশ নয়, নির্দেশ কেন্দ্রের

এছাড়াও উত্তরবঙ্গে করোনার প্রকোপ বাড়ার জেরে সেখানে ও বাড়তি সতর্কতা নিয়েছে রাজ্য সরকার। সেখানে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে করোনার পরীক্ষা হয়। হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেও করোনা আক্রান্ত ও করোনা সন্দেহভাজনরা ভরতি হন। সেজন্য ওই হাসপাতালের করোনা চিকিৎসায় দেখভালের জন্য চিকিৎসক গোপালকৃষ্ণ ঢালিকে দায়িত্ব দিয়েছে রাজ্য সরকার। আপাতত তিনি সেখানে থাকবেন। হাসপাতাল পর্যবেক্ষণ করে একটি রিপোর্টও পেশ করবেন রিপোর্ট দেবেন চিকিৎসক অভিজিৎ চৌধুরী।

বন্ধ করুন