বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > খড়্গপুরে ভেঙে পড়ল বায়ুসেনার যুদ্ধবিমান, প্যারাস্যুটে নেমে প্রাণে বাঁচলেন পাইলট

খড়্গপুরে ভেঙে পড়ল বায়ুসেনার যুদ্ধবিমান, প্যারাস্যুটে নেমে প্রাণে বাঁচলেন পাইলট

ধান জমিতে ভেঙে পড়েছে বায়ুসেনার যুদ্ধবিমান।

সোমবার ঝাড়গ্রামের কেশিয়াপাতা এলাকার পেঁচাবিদা এবং চেমটিডাঙা গ্রামের রাস্তার পাশে ধান জমিতে একটি বোমা পড়ে। তার জেরে কেঁপে ওঠে চারিদিক। তীব্র শব্দ শুনে গ্রামবাসীরা ভিড় জমান। ছারখার হয়ে যায় ধান জমি। পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ। বায়ুসেনা সূত্রে খবর, সোমবার মহড়া চলছিল। ফায়ারিং রেঞ্জ অনেকটা বড়। 

একদিন আগেই বোমা লক্ষ্যভ্রষ্ট হয়ে কলাইকুন্ডা থেকে এসে পড়েছিল ঝাড়গ্রামের ধান জমিতে। আর ঠিক তার পরদিন মঙ্গলবার, এয়ার ফোর্সের প্রশিক্ষণ চলাকালীন খড়গপুরের শুকনিবাসা, দিয়াসা এলাকায় ভেঙে পড়ল একটি আস্ত যুদ্ধবিমান। প্যারাসুটে নীচে নেমে এসে কোনওরকমে প্রাণ বাঁচালেন এয়ারফোর্সের দু’‌জন পাইলট। কলাইকুণ্ডা এয়ারবেসে বায়ুসেনার প্রশিক্ষণ চলাকালীন মুরকুনিয়া গ্রামে ভেঙে পড়ল এই যুদ্ধবিমান। প্যারাসুটের মাধ্যমে নেমে প্রাণে দুই পাইলট বাঁচলেও তাঁদের আতঙ্ক এখনও কাটেনি। এই ঘটনায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল।

এদিকে আজ, মঙ্গলবার ঘড়ির কাঁটায় যখন দুপুর ৩টা ৩৫ মিনিট তখনই দিয়াসা এলাকায় একটি ধান জমিতে যুদ্ধবিমান ভেঙে পড়ে। বিকট আওয়াজে কেঁপে ওঠে গোটা এলাকা। আর এলাকার মানুষ আতঙ্কে বাড়ির ভিতর প্রবেশ করে। কী হয়েছে বুঝতে না পেরে আতঙ্কে ছোটাছুটি শুরু করেন তাঁরা। পরে জানতে পারেন ধান জমিতে ভেঙে পড়েছে বায়ুসেনার যুদ্ধবিমান। রীতিমতো আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে। বারবার কেন এমন ঘটছে?‌ উঠছে প্রশ্ন। তারপরই কলাইকুন্ডা এয়ারবেস থেকে বায়ুসেনার অফিসাররা হেলিকপ্টারে করে অকুস্থলে পৌঁছন।

অন্যদিকে স্থানীয় বাসিন্দারা যখন আতঙ্কে বাড়ির ভিতরে ঢুকে পড়ছেন তখন একজন বাসিন্দা শীতল সিং বলেন, ‘দুপুরে বিকট শব্দ শুনতে পেয়ে বাইরে বেরিয়ে আসি। দেখতে পাই যুদ্ধবিমান ভেঙে পড়েছে। প্যারাশুট করে দু’জন পাইলট নেমে আসছেন। তাঁদের কোনও ক্ষতি হয়েছে কি না জানি না।’ কলাইকুন্ডা এয়ারবেসে নিয়মমাফিক প্রশিক্ষণ চলার সময়ই আচমকা ভেঙে পড়ে যুদ্ধবিমান। কী কারণে দুর্ঘটনা সেটা খতিয়ে দেখছেন এয়ারফোর্সের অফিসাররা। তবে দুই পাইলট প্রাণে বেঁচে যাওয়ায় কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস নিচ্ছেন। সবদিক খতিয়ে দেখছেন তাঁরা।

আরও পড়ুন:‌ ভোটগ্রহণ কেন্দ্রগুলির পরিকাঠামো গড়ে তুলতে অর্থ বরাদ্দ নবান্নের, জেলায় যাচ্ছে টাকা

এছাড়া সোমবার ঝাড়গ্রামের কেশিয়াপাতা এলাকার পেঁচাবিদা এবং চেমটিডাঙা গ্রামের রাস্তার পাশে ধান জমিতে একটি বোমা পড়ে। তার জেরে কেঁপে ওঠে চারিদিক। তীব্র শব্দ শুনে গ্রামবাসীরা ভিড় জমান। ছারখার হয়ে যায় ধান জমি। পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ। বায়ুসেনা সূত্রে খবর, সোমবার মহড়া চলছিল। ফায়ারিং রেঞ্জ অনেকটা বড়। যেখানে বোমাটি পড়েছে সেটি ফায়ারিং রেঞ্জের মধ্যেই। তাই হতাহত হননি কেউ। এবার মঙ্গলবার এই ঘটনার পর দিনই খড়্গপুরের ধান খেতে ভেঙে পড়ল আস্ত বায়ুসেনার যুদ্ধবিমান। রাত পোহালেই সরস্বতী পুজো। তার আগে এই ঘটনা সবার মনে আতঙ্ক তৈরি করল।

বাংলার মুখ খবর

Latest News

‘আমার দেখা সব থেকে বড় সার্কাস’, অলিম্পিক্স আয়োজকদের ধুয়ে দিলেন আর্জেন্তাইন কোচ ‘অতীত ভুলতে হবে….’, যিশু-নীলাঞ্জনার ডিভোর্স চর্চা, বাবাকে 'আনফলো' বড় মেয়ে সারার মমতার 'আশ্রয়' মন্তব্যের আবহে এপারে কতজন বাংলাদেশি? পরিসংখ্যান দিল BSF মেয়েদের T20I-তে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসাবে মেগকে ল্যানিংকে পিছনে ফেললেন হরমন কারা বর্তমান সম্পর্ক নিয়ে দ্বিধার মধ্যে আছেন? কী বলছে আজকের প্রেম রাশিফল ‘ধোনির নাম শোনেন নি!’ ওভারস্মার্ট হতে গিয়ে ব্যাপক ট্রোলিংয়ের শিকার গ্রে নিকোলস মিলল মোংলা বন্দর ব্যবহারের অনুমতি, বাংলাদেশের পিচে চিনকে 'আউট' করল ভারত মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.