বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে একধাক্কায় অনেকটাই বাড়ল দৈনিক সংক্রমণ, মৃত আরও ৪৫ জন
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে একধাক্কায় অনেকটাই বাড়ল দৈনিক সংক্রমণ, মৃত আরও ৪৫ জন

  • এ পর্যন্ত রাজ্যে মোট ৯১৪৫ জনের মৃত্যু হয়েছে করোনার জেরে। আর তার মধ্যে ৮৩.‌৯ শতাংশ অর্থাৎ ৭৬৭৫ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে। এমনই জানানো হয়েছে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফ থেকে।

‌গত ২৪ ঘণ্টায় একধাক্কায় অনেকটাই বাড়ল দৈনিক সংক্রমণ। সোমবার পশ্চিমবঙ্গে করোনায় নতুন করে আক্রান্ত হন ১৮৩৪ জন। আর মঙ্গলবার সেই সংখ্যা পৌঁছেছে ২২৮৯–এ। এ পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হলেন মোট ৫ লক্ষ ২৫ হাজার ৯১৮ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনাকে জয় করেছেন ২৯৬৫ জন রাজ্যবাসী। মঙ্গলবার পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট সুস্থতার সংখ্যা ৪ লক্ষ ৯৬ হাজার ১১০ জন। এই মুহূর্তে রাজ্যে মোট অ্যাকটিভ কোভিড কেস রয়েছে ২০ হাজার ৬৬৩টি। সোমবারের তুলনায় মঙ্গলবার ৭২১টি অ্যাকটিভ কেসের সংখ্যা কমেছে।

এদিকে, মঙ্গলবার আরও ৪৫ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে পশ্চিমবঙ্গে। তার মধ্যে ১৩ জন উত্তর ২৪ পরগনা ও ১৪ জন কলকাতার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে মোট ৯১৪৫ জনের মৃত্যু হয়েছে করোনার জেরে। আর তার মধ্যে ৮৩.‌৯ শতাংশ অর্থাৎ ৭৬৭৫ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে। এমনই জানানো হয়েছে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফ থেকে।

দৈনিক সংক্রমণ ও সুস্থতার নিরিখে বরাবরই শীর্ষে ছিল উত্তর ২৪ পরগনা ও কলকাতা। তবে বর্তমানে দুটি জেলাতেই কমেছে দৈনিক সংক্রমণের সংখ্যা। এদিন উত্তর ২৪ পরগনায় সংক্রমিত হয়েছেন মোট ৫২৩ জন আর কলকাতায় আক্রান্ত হয়েছেন ৫০৩ জন। আর উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৯২ জন, কলকাতায় এদিনের সুস্থতার সংখ্যা ৭১৬। এদিকে, গত ২৪ ঘণ্টায় মোট ৪১ হাজার ৫৬৯টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়েছে। তার মধ্যে ৮.‌১০ শতাংশ নমুনা পজিটিভ এসেছে।

বন্ধ করুন