বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জিয়াগঞ্জে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ, পরিস্থিতি নিয়ন্ত্রণে তৎপর প্রশাসন

জিয়াগঞ্জে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ, পরিস্থিতি নিয়ন্ত্রণে তৎপর প্রশাসন

জিয়াগঞ্জে বাড়ছে ডায়রিয়া। ছবিটি প্রতীকী। (HT_PRINT)

আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে শিশুসহ ২০ জন বাসিন্দা। প্রত্যেকে পেট ব্যথা এবং লাগাতার বমির ফলে অসুস্থ হয়ে পড়েছেন। প্রাথমিকভাবে এলাকায় জল থেকে ডায়রিয়া ছড়াচ্ছে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

ওমিক্রণ আতঙ্কের মধ্যেই মুর্শিদাবাদের জিয়াগঞ্জে ক্রমাগত বাড়ছে ডায়রিয়ার প্রকোপ । ইতিমধ্যেই আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে শিশুসহ ২০ জন বাসিন্দা। প্রত্যেকে পেট ব্যথা এবং লাগাতার বমির ফলে অসুস্থ হয়ে পড়েছেন। প্রাথমিকভাবে এলাকায় জল থেকে ডায়রিয়া ছড়াচ্ছে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই জলের নমুনা সংগ্রহ করেছে প্রশাসন । তা পাঠানো হয়েছে পরীক্ষার জন্য। এখনও সেই রিপোর্ট এসে পৌঁছায়নি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত দু'দিন ধরে এলাকার একাধিক মানুষের পেট ব্যথা এবং লাগাতার বমি শুরু হয়। অসুস্থদের চিকিৎসা চলছে হাসপাতালে। যার মধ্যে রয়েছে ৬ জন শিশু সহ ১৩ জনের চিকিৎসা চলছে আজিমগঞ্জ হাসপাতলে। ৪ জনকে লালবাগ মহাকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও দু'জনকে পাঠানো হয়েছে মুর্শিদাবাদ মেডিকেল কলেজে। ইতিমধ্যেই বমি এবং পেটে ব্যথা নিয়ে ১ বালিকার মৃত্যুকে কেন্দ্র করে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। এই ঘটনার পরেই স্বাস্থ্য দফতরের তরফে এলাকায় চিকিৎসকদের প্রতিনিধিদল পাঠানো হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে জল ফুঁটিয়ে খাওয়ার জন্য স্থানীয় বাসিন্দাদের পরামর্শ দেওয়া হয়েছে। এ বিষয়ে ব্লক স্বাস্থ্য আধিকারিক আকাশ বন্দ্যোপাধ্যায় বলেন , ' প্রাথমিকভাবে মনে করা হচ্ছে জল থেকেই এই ডায়রিয়ার প্রাদুর্ভাব ঘটেছে। তাই জলের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।' ইতিমধ্যেই পরিস্থিতি মোকাবেলায় যুদ্ধকালীন তৎপরতায় আজিমগঞ্জ হাসপাতালের ৫০ বি বেড ফাঁকা করে দেওয়া হয়েছে। সেখানে ডায়রিয়া আক্রান্তদের চিকিৎসা করা হবে বলে তিনি জানিয়েছেন।

অন্যদিকে, স্থানীয় বাসিন্দাদের জল ফুটিয়ে খাওয়ার পাশাপাশি পুকুরে নামতে নিষেধ করা হয়েছে। বাতিল করা হয়েছে গ্রামের সমস্ত রকমের অনুষ্ঠান। বর্তমানে বিয়ের মরশুম চলছে । পরিস্থিতি মোকাবেলায় বিয়ের অনুষ্ঠানেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেই সঙ্গে গ্রামের একটি মাত্র টিউবয়েলও বন্ধ করে দেওয়া হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ? সচিনের সর্বোচ্চ টেস্ট রানের রেকর্ড ভেঙে দিতে পারেন রুট-বড় দাবি ইংরেজ প্রাক্তনীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.