বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌হাওয়াই চটি’‌ দিয়েই তৈরি হয়েছে সেলফি পয়েন্ট, ছবি তুলতে আসতে হবে ডুয়ার্স ফান সিটিতে

‘‌হাওয়াই চটি’‌ দিয়েই তৈরি হয়েছে সেলফি পয়েন্ট, ছবি তুলতে আসতে হবে ডুয়ার্স ফান সিটিতে

ডুয়ার্স ফান সিটির এক সেলফি পয়েন্ট।

ডুয়ার্সের বানারহাটের ডায়না নদী সংলগ্ন এলাকায় এই পর্যটন কেন্দ্র গড়ে উঠেছে। এই সেলফি পয়েন্ট তৈরি করা হয়েছে। এখন ডুয়ার্সের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকরা ছুটে আসছেন। শিশুদের জন্য মনোরঞ্জনের ব্যবস্থা রয়েছে। আরও অনেক কিছু রয়েছে পর্যটকদের আকর্ষণ বাড়াতে। ডুয়ার্সের চিলাপাতা সেলফির জন্য পর্যটকরা আসেন।

একুশের নির্বাচনের আগে যখন বিজেপি আগ্রাসী ভূমিকা নিয়েছিল বাংলা দখল করার জন্য তখন পাল্টা স্লোগান উঠেছিল—’‌যতই করো ছোটাছুটি নবান্নে ওই হাওয়াই চটি। ফলাফল অবশ্য তাই হয়েছিল। আসলে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খুব সাধারণ জীবনযাপন করেন। তাই তাঁর পায়ে দেখা যায় ‘‌হাওয়াই চটি’‌। পাহাড় থেকে সমতল সর্বত্রই তাঁকে হাওয়াই চটি পড়েই হাঁটতে দেখা যায়। এমনকী বিদেশের মাটিতেও তাঁর পাযে ছিল হাওয়াই চটি। মুখ্যমন্ত্রীর পায়ের নীল–সাদা হাওয়াই চটি গুরুত্ব পেয়েছে রাজনৈতিক আঙিনায়। এবার নজর কেড়েছে ডুয়ার্স ফান সিটির এক সেলফি পয়েন্ট।

কেন নজর কেড়েছে সকলের? এখানে এলে দেখা যাবে, বিশাল এক হাওয়াই চটি গড়ে তোলা হয়েছে। রং সেই নীল–সাদা। এখানে একটি হাওয়াই চটিকে কেন্দ্র করেই ঘুরে দাঁড়াচ্ছে পর্যটন শিল্প। এটা রীতিমতো জনপ্রিয় সেলফি পয়েন্টে পরিণত হয়েছে। আর এই হাওয়াই চটি দেখতেই দূরদূরান্ত থেকে পর্যটকরা আসছেন ডুয়ার্সের বানারহাট এলাকায়। বড় আকারের এই হাওয়াই চটি তৈরি করা হয়েছে পর্যটন কেন্দ্রে যাতে মানুষজন এখানে এসে সেলফি নেন। মজা করেন। সিমেন্ট দিয়েই তৈরি হয়েছে এই হাওয়াই চটি। যা এখন ঘুরতে এসে একটা সেলফি নিয়ে ফেলছেন পর্যটকরা। অনেকে বলেছেন, আইডিয়াটা দারুণ।

এদিকে এই হাওয়াই চটি ঘিরেই তৈরি হয়েছে একটি সেলফি পয়েন্ট। অনেকেই মজা করে বলছেন, এটি মুখ্যমন্ত্রীর পায়ের চটি। সেটা আসলে নয়। তবে এই নিয়ে কোনও মন্তব্য করতে রাজি নন ওই বেসরকারি পর্যটন সংস্থার কর্তারা। ডুয়ার্স ফান সিটির কর্ণধার শেখ জিয়াউর রহমানের কথায়, ‘‌এটা বিশেষ কোনও চিন্তাভাবনা থেকে তৈরি করা হয়নি।’‌ যদিও অনেক পর্যটকের মত, মমতা দিদির চটিকে সম্মান দেওয়া হচ্ছে। এসব আলোচনার মধ্যেই চটি এখন পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু। পর্যটকদের সেলফি তোলার হিড়িক লেগেই রয়েছে। আর প্রত্যেকেই এখানে এসে ছবি তুলে তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন।

আরও পড়ুন:‌ ‘শিল্প–সেতু’ গড়ে উঠতে চলেছে বর্ধমান–আরামবাগ রোডের উপর, পাল্টাবে পরিস্থিতি

অন্যদিকে ডুয়ার্সের বানারহাটের ডায়না নদী সংলগ্ন এলাকায় এই পর্যটন কেন্দ্র গড়ে উঠেছে। এই চাঞ্চল্যকর সেলফি পয়েন্ট তৈরি করা হয়েছে। এখন ডুয়ার্সের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকরা ছুটে আসছেন এখানে। শিশুদের জন্য মনোরঞ্জনের ব্যবস্থা রয়েছে। এছাড়া আরও অনেক কিছু রয়েছে পর্যটকদের আকর্ষণ বাড়াতে। ডুয়ার্সের চিলাপাতা সেলফির জন্য পর্যটকরা আসেন। আলিপুরদুয়ার জেলা পরিষদের পক্ষ থেকে বন দফতরের জমিতে এই সেলফি পয়েন্টে তৈরি করা হয়েছে। চিলাপাতা মোড় থেকে বানিয়া বস্তি যেতে বাঁদিকে শালবাগানে গড়ে তোলা হয়েছে এই সেলফি পয়েন্ট। লেখা রয়েছে ‘আই লাভ চিলাপাতা’।

বাংলার মুখ খবর

Latest News

বয়সের সঙ্গে সঙ্গে প্রজনন ক্ষমতা কমতে থাকে পুরুষদের, কীভাবে ধরে রাখা যায় এটি বুধাদিত্য রাজযোগে ৫ রাশির ভাগ্য চমকাবে, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল আনোয়ার-কাণ্ডের মধ্যেই FIFA প্রেসিডেন্টের সঙ্গে হাসিমুখে ছবি গোয়েঙ্কার! ছড়াল মিম গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে গিয়েও উঠে দাঁড়ালেন ট্রাম্প, হামলা নিয়ে কী বললেন তিনি? রবিবারে হাসতে হবে কিন্তু! পড়ুন দিনের সেরা ৫ জোকস, ছুটির দিন আরও একটু মজার হোক শেষ চমক দিতে তৈরি গিলরা, কোন চ্যানেলে ও অনলাইনে কোথায় দেখবেন IND vs ZIM ৫ম T20I? 'বন্ধু' ট্রাম্পের ওপর হামলার পরপরই উদ্বেগ প্রকাশ মোদীর, কী বললেন প্রধানমন্ত্রী? মীন রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল কুম্ভ রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল মকর রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.