বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Gangasagar Mela: কুয়াশার দাপটে বন্ধ লঞ্চ–বাস পরিষেবা, পুণ্যস্নানের আগে কী অবস্থা গঙ্গাসাগরে?

Gangasagar Mela: কুয়াশার দাপটে বন্ধ লঞ্চ–বাস পরিষেবা, পুণ্যস্নানের আগে কী অবস্থা গঙ্গাসাগরে?

গঙ্গাসাগরে তীর্থযাত্রীরা। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

এখনও লট নম্বর–৮ এর কাছে বিপুল সংখ্যক পুণ্যার্থীরা আটকে রয়েছেন। শনিবার সন্ধ্যেবেলায় শুরু হচ্ছে মকর সংক্রান্তির স্নান। সেখানে ত্রিস্তরীয় নিরাপত্তা বলযে মুড়ে ফেলা হয়েছে গঙ্গাসাগর মেলা প্রাঙ্গণ। শুক্রবার গঙ্গাসাগরে পৌঁছন মন্ত্রী পুলক রায়, স্নেহাশিস চক্রবর্তী, সুজিত বসু।

ঘন কুয়াশার দাপটে স্তব্ধ হয়ে গেল যান চলাচল। আর তার জেরে মিলেনিয়াম পার্ক থেকে ছাড়ল না গঙ্গাসাগরের লঞ্চ। কচুবেড়িয়ার ৮ নম্বর লটেও লঞ্চ এবং ভেসেল পরিষেবা বন্ধ। এমনকী বাবুঘাট থেকেও ছাড়ছে না বাস। তাই পুণ্যস্নানের আগে বিপাকে পড়লেন অগণিত পুণ্যার্থী। লক্ষ লক্ষ পুণ্যার্থী গঙ্গাসাগরে স্নান করার জন্য মুখিয়ে আছেন। প্রশাসনের পক্ষ থেকেও সব প্রস্তুতি সাড়া হয়ে গিয়েছে। তার মধ্যেই বিপদ বাড়িয়েছে কুয়াশা।

এদিকে ঘন কুয়াশার জেরে কাকদ্বীপের লট নম্বর–৮ থেকে ভেসেল পরিষেবা বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। আজ, শনিবার সকাল ৮টা পর্যন্ত বন্ধ ছিল লট নম্বর–৮ এবং কচুবেড়িয়ার মধ্যে ভেসেল পরিষেবা। শুক্রবার রাত থেকে প্রচুর পুণ্যার্থী আটকে রয়েছেন এখানে। এমনকী ঘন কুয়াশার জেরে সকাল থেকে নামখানা–বেনুবন পয়েন্টের লঞ্চ–বাস পরিষেবাও সম্পূর্ণ বন্ধ রয়েছে। মিলেনিয়াম পার্ক থেকে শনিবার সকালে ক্রুজ ছাড়ার কথা থাকায় মিলেনিয়াম পার্কের কাছে জেটি ঘাটে উপস্থিত হন কমপক্ষে ২২১ জন তীর্থযাত্রী। যদিও ঘন কুয়াশার জেরে বন্ধ ভেসেল।

অন্যদিকে আজ, শনিবার ভোরে শিয়ালদা দক্ষিণ শাখায় ট্রেন চলাচলও বিঘ্নিত হয়। রাত ৩টে ৪৫ মিনিটের আপ ক্যানিং–শিয়ালদা লোকাল চম্পাহাটি স্টেশনে দাঁড়িয়ে পড়ে। ট্রেনটির ইঞ্জিনে ত্রুটি দেখা দেয়। তার জেরে শিয়ালদা দক্ষিণ শাখার ক্যানিং আপ লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ভোগে পড়েন নিত্যযাত্রীরা। তবে পরে আবার সকাল থেকে ট্রেন পরিষেবা মেলে। বাবুঘাট থেকে বাস পরিষেবাও বন্ধ করা হয়েছে। সিএসটিসি, সিটিসি, এসবিএসটিসি’‌র প্রায় ৪০টি বাস এখনও দাঁড়িয়ে রয়েছে বাবুঘাট বাসস্ট্যান্ডে।

আর কী জানা যাচ্ছে?‌ এদিন বেলার দিকে আবহাওয়ার সামান্য উন্নতি হওয়ায় আসতে আসতে চালু হয়েছে ভেসেল পরিষেবা। তবে এখনও লট নম্বর–৮ এর কাছে বিপুল সংখ্যক পুণ্যার্থীরা আটকে রয়েছেন। শনিবার সন্ধ্যেবেলায় শুরু হচ্ছে মকর সংক্রান্তির স্নান। সেখানে ত্রিস্তরীয় নিরাপত্তা বলযে মুড়ে ফেলা হয়েছে গঙ্গাসাগর মেলা প্রাঙ্গণ। শুক্রবার গঙ্গাসাগরে পৌঁছন মন্ত্রী পুলক রায়, স্নেহাশিস চক্রবর্তী, সুজিত বসু। এছাড়া রয়েছেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা, দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক সুমিত গুপ্তা, সুন্দরবন পুলিশ জেলার পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় রয়েছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন