বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > এখনই দশ হাজার টাকা পাঠান- সাইবার জালিয়াতির শিকার হলেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক
বিধায়কের ফাইল ছবি
বিধায়কের ফাইল ছবি

এখনই দশ হাজার টাকা পাঠান- সাইবার জালিয়াতির শিকার হলেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক

  • এবারে বিধায়করাও সাইবার ক্রাইমের শিকার হয়ে যাওয়ায় উদ্বেগ বাড়িয়েছে বিশেষজ্ঞদের। তাঁদের মতে, বিধায়কের মতো ভিআইপিরাই যদি এভাবে প্রতারণার শিকার হন, তাহলে সাধারণ মানু্যের কী হবে।

‌সাইবার অপরাধীদের চক্করে পড়ে গিয়েছেন বিজেপির এক বিধায়ক। শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষের নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট খুলে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। বিষয়টি বিধায়কের নজরে আসতেই পুলিশকে জানানো হয়। সাইবার ক্রাইম থানায় লিখিত অভিযোগ দায়ের করতে চলেছেন বিধায়ক।

জানা গিয়েছে, বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের নামে ভুয়ো অ্যাকাউন্ট খুলে সেখান থেকে তাঁর বিভিন্ন পরিচিতদের মেসেজ পাঠানো হচ্ছে। মেসেজে পরিচিতদের কাছ থেকে টাকা চাওয়া হচ্ছে। এই খবর জানার পরই সতর্ক হয়ে যান বিজেপি বিধায়ক। তাঁর পরিচিতদের সতর্ক করে দেন তিনি। তিনি জানিয়ে দেন, কেউ যেন কোনও রকম প্ররোচনায় পা না দেন। একই সঙ্গে বিধায়ক আবেদন করেছেন, এই বিষয়ে কারোর কাছে কোনও তথ্য থাকলে পুলিশকে যেন তাঁরা সেটা জানান। এর আগেও রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে শুরু করে পুলিশ কর্তাদের নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট খুলে টাকা চাওয়ার অভিযোগ উঠেছে। সম্প্রতি পবিত্র সরকার নামে এক ভাষাবিদের নামেও ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট করে টাকা চাওয়ার অভিযোগ সামনে এসেছে। এই বিষয়েও সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানানো হয়েছে।

হ্যাক অ্যাকাউন্ট থেকে করা পোস্ট
হ্যাক অ্যাকাউন্ট থেকে করা পোস্ট

তবে এবারে বিধায়করাও সাইবার ক্রাইমের শিকার হয়ে যাওয়ায় উদ্বেগ বাড়িয়েছে বিশেষজ্ঞদের। তাঁদের মতে, বিধায়কের মতো ভিআইপিরাই যদি এভাবে প্রতারণার শিকার হন, তাহলে সাধারণ মানু্যের কী হবে। সাধারণ মানুষকেও তাহলে নেটদুনিয়া ব্যবহার করতে আরও বেশি সতর্ক হতে হবে বলেই মত বিশেষজ্ঞদের।

বন্ধ করুন