বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দিঘা মোহনার মাছ বাজারে ভয়াবহ আগুন, পুড়ে ছাই হল টন টন ইলিশ
শনিবার রাতে জ্বলছে দিঘার মাছ বাজার
শনিবার রাতে জ্বলছে দিঘার মাছ বাজার

দিঘা মোহনার মাছ বাজারে ভয়াবহ আগুন, পুড়ে ছাই হল টন টন ইলিশ

  • আগুন দেখে দমকলে খবর দেন স্থানীয়রা। দমকলকর্মীরা এসে আগুন নেভানোর চেষ্টা করেলও খুব ফল মেলেনি। সমুদ্রের হাওয়ায় আগুন বাগে আনতে নাস্তানাবুদ হতে হয় দমকলকর্মীদের।

দিঘা মোহনার পাইকারি মাছবাজারে ভয়াবহ আগুন। শনিবার রাতের আগুনে পুড়ে ছাই হলে গিয়েছে বেশ কয়েকটি দোকান। সঙ্গে নষ্ট হয়ে গিয়েছে অন্তত ২০ লক্ষ টাকার ইলিশ মাছ। ভরা মরশুমে এই অগ্নিকাণ্ডে মাথায় হাত ব্যবসায়ীদের। 

পশ্চিমবঙ্গের বাঙালির ইলিশ-যোগে যে বড়ঠাকুরের নজর লেগেছে। একে তো সারা বর্ষা ইলিশের দেখা নেই। যাও বা গত কয়েকদিনে কিছু ইলিশ ধরা পড়ল অগ্নিকাণ্ডে নষ্ট হল তার অনেকটা। শনিবার গভীর রাতে আগুন লাগে দিঘা মোহনার মাছ বাজারে। সেখানে বেশ কিছু দোকান সহজদাহ্য বস্তু দিয়ে তৈরি। ফলে দ্রুত ছড়ায় আগুন। শুধু মাছের দোকান নয়, আসেপাশের অন্যান্য বেশ কয়েটি দোকানও ভস্মীভূত হয়েছে। 

আগুন দেখে দমকলে খবর দেন স্থানীয়রা। দমকলকর্মীরা এসে আগুন নেভানোর চেষ্টা করেলও খুব ফল মেলেনি। সমুদ্রের হাওয়ায় আগুন বাগে আনতে নাস্তানাবুদ হতে হয় দমকলকর্মীদের। 

স্থানীয়রা জানিয়েছেন, অন্তত ৩টি পাইকারি মাছের দোকান সম্পূর্ণ পুড়ে গিয়েছে। সেখানে মজুত ছিল মোট ২০ লক্ষ টাকার ইলিশ মাছ। সমস্ত মাছ নষ্ট হয়ে গিয়েছে বলে জানিয়েছেন তারা।

চলতি বছর বর্ষার শেষ লগ্নে জালে পড়েছে কিছু ইলিশ। সেই ইলিশ ঘিরেই জমজমাট হয়ে উঠেছিল দিঘা মোহনার মাছ বাজার। এরই মধ্যে এই অগ্নিকাণ্ডে মাথায় হাত ব্যবসায়ীদের।

বন্ধ করুন