বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আচমকাই আগুন ঝালদা পুরনো থানায়, এখানেই রয়েছে CCTV ফুটেজ, তার কী হল?
আচমকাই আগুন লাগে ঝালদা পুরনো থানায়।  (সংগৃহীত)

আচমকাই আগুন ঝালদা পুরনো থানায়, এখানেই রয়েছে CCTV ফুটেজ, তার কী হল?

  • সম্প্রতি ওই সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহে থানাতে গিয়েছিলেন সিবিআই আধিকারিকরা। সম্ভবত অধিকাংশ ক্যামেরাই অচল ছিল বলে জানা গিয়েছে। তবে কি সিসি ক্যামেরার ফুটেজ নষ্ট করার জন্যই পরিকল্পিতভাবে আগুন ধরানো হয়েছিল থানায়?

ঝালদা কাণ্ডকে ঘিরে একেবারে তুলকালাম গোটা বাংলা। আর তার মাঝেই সামনে এল ঝালদা পুরানো থানায় ভয়াবহ আগুনের ঘটনার খবর। সোমবার ওই থানা চত্বরে আগুন লেগে যায়। থানার কিছু অংশ আগুনে পুড়ে যায়। দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। এদিকে থানা চত্বরে প্রচুর মোটরসাইকেল সার দিয়ে রাখা ছিল। সেই মোটরসাইকেলে আগুন ধরে যায়। চারদিক ধোঁয়ায় ভরে যায়। এদিকে ঝালদাকাণ্ডে তদন্তের ভার নিয়েছে সিবিআই। এই ঝালদা পুরানো থানাতেই সংরক্ষিত করা রয়েছে শহরের সিসি ক্যামেরার ফুটেজ। গোটা শহরের সিসি ক্যামেরার ফুটেজ রাখা রয়েছে এই ঝালদা পুরানো থানাতেই। তবে কি সেই ফুটেজও এবার পুড়ে গেল অগ্নিকাণ্ডে?

সম্প্রতি ওই সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহে থানাতে গিয়েছিলেন সিবিআই আধিকারিকরা। সম্ভবত অধিকাংশ ক্যামেরাই অচল ছিল বলে জানা গিয়েছে। তবে কি সিসি ক্যামেরার ফুটেজ নষ্ট করার জন্যই পরিকল্পিতভাবে আগুন ধরানো হয়েছিল থানায়? নানা প্রশ্ন ইতিমধ্যেই উঠতে শুরু করেছে। তবে পুলিশ এসব দাবি মানতে চায়নি। কিন্তু কীভাবে ঝালদা পুরানো থানায় আগুন লাগল? সূত্রের খবর, এদিন ঝালদা শহরে অন্নপূর্ণা ঠাকুরের ঘট বিসর্জনের অনুষ্ঠান ছিল। সেই শোভাযাত্রা ঝালদা পুরানো থানার সামনে দিয়ে যাচ্ছিল। এদিকে সেই শোভাযাত্রা থেকেই কোনভাবে বাজি ছোঁড়়া হয়েছিল। সেই বাজি থেকে পুরানো বাইকে আগুন ধরে যায়। তবে কিছুক্ষণের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আসে। সিসি ক্য়ামেরার ফুটেজ আপাতত অক্ষতই আছে। খবর সূত্রের।

 

 

বন্ধ করুন