বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অটোতে ‘‌কাটা গ্যাস’‌ ভরতে গিয়ে বিস্ফোরণ সোদপুরে, আহত ৫
সোদপুরে গ্যাস বিস্ফোরণ (‌ছবি স্ক্রিন শর্ট)‌
সোদপুরে গ্যাস বিস্ফোরণ (‌ছবি স্ক্রিন শর্ট)‌

অটোতে ‘‌কাটা গ্যাস’‌ ভরতে গিয়ে বিস্ফোরণ সোদপুরে, আহত ৫

দমকলের ২টি ইঞ্জিন কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে

বেআইনিভাবে অটোতে ‘‌কাটা গ্যাস’‌ ভরতে গিয়ে প্রবল বিস্ফোরণে কেঁপে উঠল সোদপুর। ভর সন্ধ্যায় আচমকা হওয়া এই বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। একের পর এক সিলিন্ডার বিস্ফোরণের দাপটে আগুন লেগে যায় একটি বহুতল আবাসনের সামনের ঝুপড়িতে। আগুনের খবর পেয়েই ঘটনাস্থলে আসে দমকলের দুটি ইঞ্জিন। কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকল।

এরই মধ্যে বোমার আতঙ্কে ছুটোছুটি করতে শুরু করে দেন পথচারীরা। ঘটনার জেরে গুরুতর আহত হয়েছেন পাঁচজন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য ভরতি করানো হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় ঘোলা থানার পুলিশ। এরপর গ্যাস রিফিলিংয়ের ওই দোকানটি সিল করে দেওয়া হয়। ঘটনার তদন্তে নেমেছে ঘোলা থানার পুলিশ। শনিবার রাত ৯টা নাগাদ ঘটনাটি ঘটেছে সোদপুরের অমরাবতীতে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অটোতে বেআইনিভাবে গ্যাস ভরতে গিয়েই কোনও ভাবে তাতে আগুন লেগে যায়।

পুলিশ জানিয়েছে, এই দোকানটি একটি গ্যাসের গোডাউন। সেখানেই বিস্ফোরণ হয়েছে। পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান, বেআইনিভাবে গ্যাস রিফিলিং করতে গিয়েই বিস্ফোরণ ঘটেছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এই এলাকায় ইদানী অনেকগুলো বেআইনি গ্যাস রিফিলিং সেন্টার গজিয়ে উঠেছে। ওই দোকানের পাশেই রয়েছে একটি বহুতল আবাসনও। তীব্র বিস্ফোরণের আওয়াজে আতঙ্কিত হয়ে পড়েন সেখানকার বাসিন্দারা। বিস্ফোরণের জেরে বেশ কয়েকটি যন্ত্রাংশের টুকরো উড়ে এসে পড়ে ওই বাড়িতে। তাতে বেশ কয়েকজন জখমও হন। ঘটনার জেরে উপর থেকে নীচে নেমে আসেন আবাসিকরা।

জানা গিয়েছে, ওই বহুতল আবাসনের বাসিন্দা এক প্রৌঢ়া বিস্ফোরণের শব্দে আতঙ্কিত হয়ে অসুস্থ হয়ে পড়েন। বাড়ির এক সদস্য জানিয়েছেন, তিনি আচমকা বিস্ফোরণের শব্দ শুনে কী ঘটেছে তা দেখার জন্য জানলার দিকে ছুটে যান। সেই সময় ওই দোকান থেকে বিস্ফোরণের তীব্রতায় ছিটকে আসা যন্ত্রাংশের টুকরো লেগে আহত হন তিনি।

বন্ধ করুন