বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অশোক ভট্টাচার্যকে ফোন করলেন বুদ্ধদেব ভট্টাচার্য, অনুজকে কোন পরামর্শ অগ্রজের?
বুদ্ধদেব ভট্টাচার্য।
বুদ্ধদেব ভট্টাচার্য।

অশোক ভট্টাচার্যকে ফোন করলেন বুদ্ধদেব ভট্টাচার্য, অনুজকে কোন পরামর্শ অগ্রজের?

  • তবে পুরসভা নির্বাচনে তিনি আর প্রতিদ্বন্দ্বিতা করতে চান না বলে আগেই জানিয়েছিলেন।

কলকাতা পুরসভা নির্বাচনে বামফ্রন্টের সাফল্য এসেছে। তারা শূন্য পায়নি। বরং খানিকটা ভোট বেড়েছে। আর বিজেপিকে পিছনে ফেলে বেশ কয়েকটি জায়গায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা। এই ফলাফল জানতে পেরেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাই শিলিগুড়ি পুরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য অশোক ভট্টাচার্যকে পরামর্শ দিলেন তিনি। অশোক ভট্টাচার্য শিলিগুড়ির প্রাক্তন মেয়র হলেও তাঁকে রবিবার ফোন করে সেখানে বামফ্রন্টের নেতৃত্ব দেওয়ার কথা বলেন বুদ্ধদেব ভট্টাচার্য। অশোক ভট্টাচার্য এই টেলিফোনের কথা স্বীকার করেছেন।

তবে পুরসভা নির্বাচনে তিনি আর প্রতিদ্বন্দ্বিতা করতে চান না বলে আগেই জানিয়েছিলেন। কিন্তু তাঁকেই বুদ্ধবাবু বলেছেন, শিলিগুড়িতে দলকে জেতানোর দায়িত্ব নিতে। একুশের নির্বাচনেও হেরেছেন তিনি। সদ্য তাঁর স্ত্রী বিয়োগ ঘটেছে। আর বয়সও বাড়ছে। তাই সরে দাঁড়াতে চান তিনি। কিন্তু শিলিগুড়িতে তাঁর বিকল্প মুখ কে?‌ এখনও উত্তর মেলেনি।

অশোককে ঠিক কী বলেছেন বুদ্ধবাবু?‌ এই টেলিফোনের বিষয়ে জিজ্ঞাসা করা হলে অশোকবাবু বলেন, ‘বুদ্ধবাবু টেলিফোন করেছিলেন। শিলিগুড়িতে আমাদের জিততে হবে, সেই কথা বলেছেন। ওঁর শরীরের খোঁজ নিয়েছি। বাকিটা দলীয় আলোচনা।’ সব ঠিক থাকলে শিলিগুড়ি–সহ রাজ্যের বাকি পুরসভাগুলির নির্বাচন হতে পারে আগামী ২২ জানুয়ারি।

তৃণমূল কংগ্রেস এখানে গৌতম দেবকে প্রার্থী করতে চায়। বিজেপি শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষকে প্রার্থী করতে চায়। কিন্তু সিপিআইএমের জেলা কমিটি, জেলা সম্পাদকমণ্ডলী এবং জেলা বামফ্রন্টের বৈঠকে অশোক ভট্টাচার্য প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলেই জানিয়ে দিয়েছেন। আর তার মধ্যেই বুদ্ধদেব ভট্টাচার্যের ফোন বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন