বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > OTT সাবক্রিপশনের কয়েকশ' টাকা ফেরত পেতে ২.৫ লক্ষ টাকা খোয়ালেন ব্যবসায়ী

OTT সাবক্রিপশনের কয়েকশ' টাকা ফেরত পেতে ২.৫ লক্ষ টাকা খোয়ালেন ব্যবসায়ী

প্রতীকী ছবি

ফোনের উলটো দিকে থাকা ব্যক্তির কথা মতো অ্যাপ ডাউনলোড করে কয়েক মিনিটে খোয়া গেল ২.৫ লক্ষ টাকা। 

OTT প্ল্যাটফর্মের সাবক্রিপশনের কয়েকশ’ টাকা ফেরত পেতে মরিয়া হয়ে উঠে নিজে গিয়ে প্রতারকদের হাঁড়কাঠে গলা দিলেন এক ব্যবসায়ী। দফায় দফায় অ্যাকাউন্ট থেকে খোয়া গেল প্রায় আড়াই লক্ষ টাকা। মাথায় হাত কাটোয়ার মাধবীতলার বাসিন্দা প্রসেনজিৎ দত্তের। পুলিশে অভিযোগ দায়ের করেছেন তিনি।

প্রেসনজিৎবাবু জানিয়েছেন, তিন মাস আগে ক্রেডিট কার্ড নম্বর দিয়ে একটি OTT প্ল্যাটর্মের সাবক্রিপশন কিনেছিলেন। সাবক্রিপশনের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সম্প্রতি অটো রিনিউ হয়ে যায় প্ল্যানটি। যার ফলে তাঁর কার্ড থেকে টাকা কাটে সংস্থা। কিন্তু নতুন করে আর সাবক্রিপশন করাতে চাননি তিনি। তাই টাকা ফেরত পাওয়ার উপায় খুঁজতে শুরু করেন। আর সেজন্য গুগলে সংস্থার কাস্টমার কেয়ার নম্বর খোঁজ করেন তিনি। পেয়েও যান। ফোন করেন সেই নম্বরে। কিন্তু তখন ফোন কেউ ধরেনি। গত ১২ সেপ্টেম্বর এক ব্যক্তি ফোন করে জানান তিনি OTT সংস্থার প্রতিনিধি। প্রসেনজিৎবাবুকে সহযোগিতা করতে চান। প্রসেনজিৎবাবু সমস্যার কথা জানালে ওই ব্যক্তি একটি লিংক পাঠিয়ে তাঁকে একটি অ্যাপ ডাউনলোড করতে বলে।

ব্যাংকের যাবতীয় সতর্কতা প্রচার ভুলে কয়েকশ’ টাকার জন্য ফোনে অচেনা ওই অ্যাপ ডাউনলোড করে ফেলেন প্রসেনজিৎ। এর পর ফোনের উলটো দিকে থাকা ব্যক্তি তাঁকে UPI-এর মাধ্যমে একটি ফোন নম্বরে ১ টাকা পাঠাতে অনুরোধ করেন। টাকা পাঠাতেই ওই মোবাইল ফোনে লিংক করা তাঁর ৪টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে পর পর টাকা কাটা যেতে থাকে। সব মিলিয়ে যার পরিমাণ ২ লক্ষ ৫৪ হাজার ৬৪ টাকা।

ওই ব্যবসায়ী জানিয়েছেন, কিছুক্ষণের জন্য আমার ফোনের ওপর আমার কোনও নিয়ন্ত্রণ ছিল না। ওই ফোনে UPIতে আমার যে কটা অ্যাকাউন্ট লিংক করা ছিল সবগুলো থেকে টাকা সরিয়ে নিয়েছে উলটো দিকে থাকা প্রতারক। এর পর ব্যাঙ্কে গিয়ে অ্যাকাউন্ট লক করেন ওই ব্যবসায়ী। সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেন।

 

 

বাংলার মুখ খবর

Latest News

অভিষেকের বিরুদ্ধে ডায়মন্ডহারবারে অভিজিৎ, কে এই বিজেপি প্রার্থী?‌ তুঙ্গে চর্চা ফের পাক জার্সিতে ম্যাচ ফিক্সিংয়ে জেল খাটা আমির, ভগবানকে ধন্যবাদ দিয়ে যাত্রা শুরু মাঝ আকাশে বিমানের মধ্যে সিগারেট ধরিয়ে সুখটান, নামতেই যাত্রীকে ধরল পুলিশ বিশ্বভারতীর অনুষ্ঠানে নিয়ম ভেঙে জিন্স-রঙিন জামা, পোশাক বিতর্ক বিশ্ববিদ্যালয়ে চিনে হাফ ম্যারাথনে গড়াপেটার অভিযোগ, ভিডিয়ো দেখলে চমকে যাবেন, শুরু তদন্ত IIT স্নাতক, তৃতীয় বারের চেষ্টায় UPSC-তে প্রথম স্থান পেলেন লখনউয়ের আদিত্য সাড়ে ৪ কোটি বাজেট মির্জার, টাকা ঘরে ফেরনো অসম্ভব, তবুও পার্ট ২ বানাব: অঙ্কুশ মেট্রোর পিলারে আগুন! সন্ধ্যার অফিস টাইমে ব্যাহত পরিষেবা, এখন পুরো লাইনে চলছে? নিয়োগ দুর্নীতিতে জড়িত পরেশকে ‘গুরুত্বপূর্ণ নেতা’ সম্বোধন মমতার, তোপ বিরোধীদের GTA নিয়োগ দুর্নীতিতে CBI অনুসন্ধানে আপত্তি রাজ্যের, কারণ জানতে চায় হাইকোর্ট

Latest IPL News

অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.