বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাগডোগরা বিমানবন্দরের জন্য ১০৪ একর জমি ও জলপাইগুড়িকে মেডিক্যাল কলেজ দিলেন মমতা
বুধবার উত্তরকন্যায় মমতা বন্দ্যোপাধ্যায় (PTI)
বুধবার উত্তরকন্যায় মমতা বন্দ্যোপাধ্যায় (PTI)

বাগডোগরা বিমানবন্দরের জন্য ১০৪ একর জমি ও জলপাইগুড়িকে মেডিক্যাল কলেজ দিলেন মমতা

  • এছাড়া এদিন ১৬১ জন আত্মসমর্পণকারী কেএলও জঙ্গিকে হোমগার্ডের চাকরিতে নিয়োগ দেন মমতা।

উত্তরবঙ্গ সফরের তৃতীয় পাহাড় ও তরাই-ডুয়ার্সের ৫ জেলার জন্য একগুচ্ছ প্রকল্প ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বাগডোগরা বিমানবন্দরের সম্প্রসারণের জন্য জমি হস্তান্তর করেন মুখ্যমন্ত্রী। জলপাইগুড়িতে মেডিক্যাল কলেজ হাসপাতালের শিলান্যাস করেন তিনি। সঙ্গে বিভিন্ন সম্প্রদায়ের উন্নয়নে অর্থ বরাদ্দ করেন মমতা। 

এদিন দূরনিয়ন্ত্রিত ব্যবস্থার সাহায্যে জলপাইগুড়ি মেডিক্যাল কলেজের শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। সঙ্গে বাগডোগরা বিমানবন্দরের সম্প্রসারণের জন্য ১০৪ একর জমি তুলে দেন বিমানপত্তন প্রাধিকরণের হাতে। এই সম্প্রসারণের কাজ শেষ হলে বাগডোগরা বিমানবন্দরের ক্ষমতা আরও বাড়বে বলে জানান তিনি।

এছাড়া এদিন ১৬১ জন আত্মসমর্পণকারী কেএলও জঙ্গিকে হোমগার্ডের চাকরিতে নিয়োগ দেন মমতা। তবে এদিন মমতার গলায় ঝরে পড়ে আক্ষেপের সুর। বলেন, উত্তরবঙ্গের জন্য এত করলেও মানুষের সাড়া পাইনি। 

এদিন রাজবংশী ভাষা অ্যাকাডেমির জন্য ৫ কোটি টাকা অনুদান ঘোষণা করেন মমতা। ১০ কোটি টাকা অনুদান দেন রাজবংশী উন্নয়ন ও সংস্কৃতি পরিষদকে।

বন্ধ করুন