বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বুধবার থেকে জেলায় শুরু প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা, কোন রুটে কত ট্রেন চলবে, জানুন

বুধবার থেকে জেলায় শুরু প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা, কোন রুটে কত ট্রেন চলবে, জানুন

আগামী ২ ডিসেম্বর থেকে পশ্চিমবঙ্গে শুরু হচ্ছে নন-সাবার্বান ট্রেন পরিষেবা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

জেলায় কোন শাখায কতগুলি কত ট্রেন চালানো হবে, দেখে নিন সেই তালিকা।

শহরতলির গণ্ডি ছাড়িয়ে এবার জেলায় চালু হতে চলেছে লোকাল এবং প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আগামী ২ ডিসেম্বর (বুধবার) থেকে হাওড়া ডিভিশনে ৩০ টি (১৫ জোড়া), আসানসোল ডিভিশনে ২২ টি  (১১ জোড়া) এবং মালদা ডিভিশনে দুটি ট্রেন (এক জোড়া) চলবে।

শুক্রবারই টুইটার এবং ফেসবুকে রেলমন্ত্রী পীযূষ গোয়েল জানিয়েছিলেন, ২ ডিসেম্বর থেকে পশ্চিমবঙ্গে শুরু হচ্ছে নন-সাবার্বান ট্রেন পরিষেবা। তার ফলে আট মাস পরে আবারও জেলায় লোকাল এবং প্যাসেঞ্জার ট্রেনের চাকা গড়াবে। প্রাথমিকভাবে ৫৪ টি বা ২৭ জোড়া ট্রেন চলবে বলে জানিয়েছিলেন তিনি। তবে কোন ডিভিশনে কতগুলি ট্রেন চলবে, সে বিষয়ে কিছু জানানো হয়নি। 

শনিবার পূর্ব রেলের মুখপাত্র জানিয়েছেন, হাওড়া ডিভিশনের ৩০ টি ট্রেনের মধ্যে বর্ধমান-রামপুরহাট শাখায় আটটি, রামপুরহাট-গুমানি শাখায় আটটি, রামপুরহাট-দুমকা-জসিডি শাখায় দুটি ট্রেন চলবে। দীর্ঘদিনের দাবি মেনে কাটোয়া-আজিমগঞ্জ শাখায় আটটি ট্রেন চলবে। একইসঙ্গে আজিমগঞ্জ-রামপুরহাট শাখায় চারটি প্যাসেঞ্জার ট্রেন চলবে।  

আসানসোলের ২২ টির মধ্যে বর্ধমান-আসানসোল শাখায় আটটি, অন্ডাল-সাঁইথিয়া, আসানসোল-ধানবাদ, আসানসোল-জসিডি-ঝাঝা শাখায় চারটি করে ট্রেন চলবে। অন্ডাল-জসিডি লাইনে দুটি প্যাসেঞ্জার ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও মালদহ ডিভিশনের মালদা-বারহারওয়া শাখায় প্রাথমিকভাবে দুটি ট্রেন শুরু করতে চলেছে পূর্ব রেল।

আসানসোল ডিভিশনের ডিআরএম সুমিত সরকার জানিয়েছেন, যাবতীয় করোনাভাইরাস বিধি মেনে ট্রেন চালানো হবে। রেলের কর্মীদের পাশাপাশি যাত্রীদেরও সেই বিধি মেনে চলতে হবে। কোনওরকম ঝুঁকি নেওয়া হবে না। তিনি সাফ জানিয়েছেন, সুরক্ষার বিষয়ে কোনওরকম আপস করা হবে।

বাংলার মুখ খবর

Latest News

শোভন-সোহিনীর প্রেমের সাক্ষী! ইমন কি ছিলেন প্রাক্তনের বিয়েতে, জানা গেল অবশেষে কলেজ পড়ুয়াদের পেরেন্ট-টিচার মিটিং, অ্যাটেন্ডেন্স ট্র্যাকিং অ্যাপ বিজেপি রাজ্যে ‘‌আমি বিরোধী দলনেতা, সংগঠনের দায়িত্ব আমার নয়’‌, পরাজয়ের দায় নিলেন না শুভেন্দু মাদারশিপ নোঙর করল ভারতের বৃহত্তম পরিবহন বন্দরে, জানুন কেরলের এই পোর্ট নিয়ে বিষদে বয়স ভাঁড়িয়েছিলেন, নিজেই স্বীকার করলেন কোহলিকে বিষেদগার করা অমিত মিশ্র! আলোচনার রাস্তা খোলা, আরও কঠোর হচ্ছে বাংলাদেশ সরকার, কোটা বিরোধিতায় পথে ছাত্ররা চলন্ত ট্রেন থেকে খুলে গেল ইঞ্জিন!ডিব্রুগড়-হাওড়া কামরূপ এক্সপ্রেস এড়াল বিপত্তি বিয়েতে অনন্ত জড়িয়ে ধরে ছবি, আম্বানিদের সঙ্গে তৈমুরের ন্যানির কী সম্পর্ক জানেন? ‘আত্মা শান্তি পাবে’, ট্রেন দুর্ঘটনায় মৃত চালক অনিল ক্লিনচিট পেতেই বললেন স্ত্রী জামনগর অনন্ত-রাধিকা ঢুকতেই পুষ্প বৃষ্টি,বরকে কেন কনুই দিয়ে ধাক্কা দিলেন নতুন বউ!

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.