বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চলন্ত অ্যাম্বুলেন্সে আগুন লেগে আলোড়ন, গজলডোবা থেকে রোগী নিয়ে ছুটছিল

চলন্ত অ্যাম্বুলেন্সে আগুন লেগে আলোড়ন, গজলডোবা থেকে রোগী নিয়ে ছুটছিল

চলন্ত অ্যাম্বুলেন্সে আগুন

বিপদে পড়লে সেটা নিয়েও ভাবনাচিন্তা চলছে। কারণ এসব জায়গায় একাধিক অ্যাম্বুলেন্স থাকে না। যে দু’‌চারটি থাকে তা দিয়েই পরিষেবা দিতে হয়। সেখানে মাল ব্লকের গজলডোবার ১০ নম্বর এলাকায় একটি অ্যাম্বুলেন্সের ইঞ্জিনে আগুন লেগে যায়। তখন ছুটে এসে স্থানীয় মানুষ এবং পুলিশ প্রশাসন বালি দিয়ে আগুন নেভানোর কাজ করেন।

মকর সংক্রান্তি কেটে গেলেও শীতের ঝোড়ো ব্যাটিং অব্যাহত রয়েছে। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গে কনকনে ঠাণ্ডা বেশ টের পাওয়া যাচ্ছে। তাই পথেঘাটে অনেক মানুষই জড়ো হয়ে আগুন জ্বালিয়ে তাপ নিচ্ছেন দেখা যাচ্ছে। এই আবহে আবার সোমবারের তুলনায় আজ, মঙ্গলবার বেশি ঠাণ্ডা ডুয়ার্স–সহ উত্তরবঙ্গের জেলাগুলিতে। তার সঙ্গে ঘন কুয়াশা তো রয়েছেই। তাতেই ঢেকেছে ডুয়ার্স এবং অন্যান্য অঞ্চল। কিন্তু এমন পরিবেশ থাকলেও চলন্ত অ্যাম্বুলেন্সে আগুন লেগে যাওয়ায় তুমুল আলোড়ন দেখা দিয়েছে উত্তরবঙ্গে।

এই ঘটনা নিয়ে শোরগোল পড়ে যেতেই গ্রামের মানুষেরা ছুটে আসেন। কারণ সকালে ১০টা বেজে গেলেও সূর্যের দেখা মেলেনি। তাই আগুন জ্বালিয়ে তাপ নিচ্ছিলেন স্থানীয় মানুষজন। সেখানে এমন ঘটনা দেখে ছুটে যান তাঁরা। যদিও কুয়াশার জন্য দৃশ্যমানতা খুব কম ছিল। তাই শরীর গরম করতে একাধিক জায়গায় আগুন জ্বালিয়ে তাপ নিচ্ছিলেন মানুষজন। বাজারঘাট থেকে রাস্তায় মানুষজন অত্যন্ত কম। এমন আবহে কেমন করে অ্যাম্বুলেন্সে আগুন লাগল তা কেউ বুঝতে পারছেন না। বিষয়টি নিয়ে জোর চর্চা শুরু হয়েছে।

এদিকে সরাসরি অ্যাম্বুলেন্সের ইঞ্জিনে আগুন লেগে যাওয়ায় বড় দুর্ঘটনা ঘটার আশঙ্কা ছিল। তবে সেসব কিছু ঘটেনি। কিন্তু এবার অ্যাম্বুলেন্সে আগুন লেগে যাওয়ায় পরিষেবা কেমন করে মিলবে বিপদে পড়লে সেটা নিয়েও ভাবনাচিন্তা চলছে। কারণ এসব জায়গায় একাধিক অ্যাম্বুলেন্স থাকে না। যে দু’‌চারটি থাকে তা দিয়েই পরিষেবা দিতে হয়। সেখানে মাল ব্লকের গজলডোবার ১০ নম্বর এলাকায় একটি অ্যাম্বুলেন্সের ইঞ্জিনে আগুন লেগে যায়। তখন ছুটে এসে স্থানীয় মানুষ এবং পুলিশ প্রশাসন বালি দিয়ে আগুন নেভানোর কাজ করেন।

আরও পড়ুন:‌ ইডি অফিসে থেকে টাকা তছরুপ করে চলে গেল কর্মী, পুলিশের দ্বারস্থ হলেন শীর্ষকর্তা

অন্যদিকে মাল ব্লকের মিনগ্লাস চা–বাগান থেকে এক রোগীকে নিয়ে গজলডোবা তিস্তা সেতু হয়ে শিলিগুড়ি যাচ্ছিল অ্যাম্বুলেন্সটি। আর গজলডোবা ১০ নম্বর এলাকায় তিস্তা সেতুর কিছুটা দূরে অ্যাম্বুলেন্সের ইঞ্জিন থেকে ধোঁয়া বের হতে দেখতে পান চালক। তখন অ্যাম্বুলেন্স থামিয়ে নেমে আসেন চালক। আর ইঞ্জিনের বোনেট খুলে দেখতে যান কী হয়েছে। তখনই দেখতে পান আগুনের শিখা। তিনি ছিটকে সরে আসেন। আগুন নেভানো গিয়েছে। তবে রোগীর কোনও ক্ষতি হয়নি। আশেপাশের মানুষ ছুটে আসেন আগুন নেভাতে। উল্লেখ্য, কয়েকদিন আগে গজলডোবার উড়ালপুলেও একইভাবে একটি ডাম্পারে আগুন লেগেছিল।

বাংলার মুখ খবর

Latest News

ডিভোর্সের পরও ‘চিপকে থাকেন’! কিরণের দাবি, ‘পরিবারের চাপেই আমি আর আমির…’ ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ ‘মুসলিমদের জন্য অপমানজনক’, কোন ৭৭ শ্রেণির OBC তকমা বাতিল হল? রইল হাইকোর্টের রায় সিরিয়ালে মুখ দেখাদেখি বন্ধ, এদিকে একসঙ্গে ছবি পোস্ট, প্রেম করছে রানি-দুর্জয়? আজ বুদ্ধ পূর্ণিমাতে ঘরে আনুন এই জিনিস, পরিবারে ফিরবে সুখ, শান্তি, সমৃদ্ধি কমিশনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, এবার হাই কোর্টে মামলা অভিজিতের গরমে লিচুই মুশকিল আসান, কমাবে ওজন! কোষ্ঠকাঠিন্য থেকেও দেবে মুক্তি ভোটের রেকর্ড প্রকাশে ব্যাহত হতে পারে নির্বাচন, বিভ্রান্ত হতে পারেন ভোটাররা: EC মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল RCB ছিটকে গেলেও, কার্যত নিশ্চিত কোহলির কমলা টুপি, জমে উঠেছে পার্পল ক্যাপের লড়াই

Latest IPL News

২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.