বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কোভিড নিয়ন্ত্রণে এবার হাজির তৃণমূল সমর্থিত 'গ্রিন ভলান্টিয়ার'
কড়াকড়ি চলছে মহানগরীতে (PTI)
কড়াকড়ি চলছে মহানগরীতে (PTI)

কোভিড নিয়ন্ত্রণে এবার হাজির তৃণমূল সমর্থিত 'গ্রিন ভলান্টিয়ার'

  • এই গ্রিন ভলান্টিয়াররা নিজেদেরকে তৃণমূল সমর্থক বলেই জানাচ্ছে।

করোনা মোকাবেলায় রাজ্যে বাম মনোভাবাপন্ন রেড ভলান্টিয়ারদের আগেই দেখা গিয়েছিল। এবার কোভিডের তৃতীয় ঢেউ মোকাবেলা করতে রাস্তায় নামল গ্রিন ভলান্টিয়াররা। এই গ্রিন ভলান্টিয়াররা নিজেদেরকে তৃণমূল সমর্থক বলেই জানাচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় তাদের অনুপ্রেরণা বলে তারা জানিয়েছেন। এই গ্রিন ভলান্টিয়ারা করোনা পরিস্থিতি সামলাতে বসিরহাটে মাঠে নেমেছে ।

কোভিড আক্রান্তদের অনেকেই হোম আইসোলেশনে রয়েছে। তাদের বাইরে বেরোনোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা রয়েছে। এই পরিস্থিতিতে তাদের খাবারের যাতে কোনও রকমের অসুবিধা না হয় তার জন্য আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে খাবার খাবার পৌঁছে দিচ্ছে এই গ্রিন ভলান্টিয়াররা। পাশাপাশি যে সমস্ত শিক্ষার্থীরা করোনা আক্রান্ত শিক্ষক শিক্ষিকাদের সংস্পর্শে এসেছিল তাদের চিহ্নিত করে বাড়ি বাড়ি সচেতন করে বেড়াচ্ছেন এই গ্রিন ভলান্টিয়াররা। 

একইসঙ্গে, এলাকার সমস্ত হাই স্কুল এবং প্রাথমিক বিদ্যালয়গুলোকে স্যানিটাইজ করার উদ্যোগ নিয়েছে এই ভলেন্টিয়ার। যদিও গতবার করোনাতেও এই গ্রিন ভলেন্টিয়ার মানুষের জন্য কাজ করেছে বলে জানান গ্রিন ভলেন্টিয়ার কমিটির সভাপতি শম্ভু সাহা । তিনি বলেন, 'আমরা গতবার করোনার সময়ে কাজ করেছি। কোভিড আক্রান্তদের বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার পাশাপাশি অক্সিজেন সিলিন্ডার, ওষুধ পৌঁছে দিয়েছি। এবার আবার সংক্রমণ হু হু করে ছড়াচ্ছে তাই আবার আমরা মাঠে নেমেছি। '

প্রসঙ্গত, ১২-১৩ জন সদস্যের এই গ্রিন ভলেন্টিয়াররা রাতদিন বসিরহাট এলাকায় আক্রান্তদের পরিষেবা দিচ্ছেন। খাবার এবং অক্সিজেন পৌঁছে দেওয়ার পাশাপাশি প্রয়োজনে তারা কোভিড আক্রান্তদের বাড়ি এবং বাজার স্যানিটাইজ করবেন বলেও জানিয়েছেন।

সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় একদল রেড ভলেন্টিয়ারকে দেখা গিয়েছিল যারা নিজেদের বাম মনোভাবাপন্ন বলেই পরিচয় দিয়েছিল। আসন্ন পুরসভার ভোটে সেই সমস্ত রেড ভলান্টিয়ারদের অনেককেই প্রার্থী করেছে সিপিএম। আসানসোল তো বটেই, বিধান নগর পুরসভাতেও অনেক রেড ভলেন্টিয়ারকে সিপিএম তাদের প্রার্থী করেছে। এই অবস্থায় গ্রিন ভলেন্টিয়ার রেড ভলেন্টিয়ারদের পাল্টা বলেই মনে করছেন অনেকে।

বন্ধ করুন