বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রতিষ্ঠা দিবসেও পিছু ছাড়ল না গোষ্ঠীদ্বন্দ্ব, পতাকা তোলা নিয়ে মারামারি তৃণমূলের
তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হলদিয়া। প্রতীকী ছবি।
তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হলদিয়া। প্রতীকী ছবি।

প্রতিষ্ঠা দিবসেও পিছু ছাড়ল না গোষ্ঠীদ্বন্দ্ব, পতাকা তোলা নিয়ে মারামারি তৃণমূলের

  • ঘটনায় বেশ কয়েকজন তৃণমূল কর্মী আহত হয়েছেন। স্থানীয় হাসপাতালে তাদের চিকিৎসা চলছে।

বছরের শুরুতে গোটা রাজ্যে তৃণমূল কংগ্রেস প্রতিষ্ঠা দিবস পালনে ব্যস্ত । তারইমধ্যে প্রতিষ্ঠা দিবসে পতাকা উত্তোলন কেন্দ্র করে নিজেরাই হাতাহাতিতে জড়িয়ে পড়লেন তৃণমূল কর্মীরা। পশ্চিম মেদিনীপুরের পর এবার তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল হলদিয়া। ঘটনায় বেশ কয়েকজন তৃণমূল কর্মী আহত হয়েছেন। স্থানীয় হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে।

পুরভোট এগিয়ে আসতেই রাজ্যের একাধিক জায়গা থেকে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে আসছে। শনিবার তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের এই ঘটনাস্থল হল হলদিয়ার ধানসিড়ি পেট্রোকেমিকেল কারখানা। জানা যাচ্ছে, প্রতিষ্ঠা দিবসে পতাকা উত্তোলনকে নিয়ে তৃণমূল কর্মী সংগঠনের দুই গোষ্ঠীর মধ্যে বচসা বাঁধে।

এরপরে তাঁদের বচসা গড়ায় হাতাহাতিতে। ঘটনায় এক তৃণমূল কর্মী গুরুতর আহত হয়েছেন। এছাড়াও বেশ কয়েকজন কর্মী শরীরের বিভিন্ন অঙ্গে চোট পেয়েছেন। কর্মীদের একাংশের বক্তব্য, তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে পতাকা উত্তোলনকে কেন্দ্র করে দলের কয়েকজন হাতাহাতিতে জড়িয়ে পড়েন। অন্যদিকে, কর্মীদের আর এক অংশ এই ঘটনার জন্য বিজেপিকে দায়ী করেছেন। তাঁদের অভিযোগ, দলের প্রতিষ্ঠা দিবসের পতাকা উত্তোলনের সময় বিজেপির কর্মীরা তৃণমূল কর্মীদের মারধর করেন।

সম্প্রতি, রাজ্যের একাধিক জায়গায় তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ প্রকাশ্যে এসেছে। গতকাল বর্ষবরণের রাতে পশ্চিম মেদিনীপুরের গড়বেতা থানার অন্তর্গত খড়্কুশমা গ্রামে তৃণমূলকর্মীরা গোষ্ঠী সংঘর্ষে জড়িয়ে পড়েন। দু'পক্ষের সংঘর্ষে ভেঙে চুরমার হয়ে যায় দলীয় কার্যালয়। সেইসঙ্গে বোমাবাজিও হয়। বেশ কয়েকজন তৃণমূল কর্মী সমর্থক আহত হয়েছেন গতকালের এই ঘটনায়।

বন্ধ করুন