বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সিপিএমের মাথায় ঘা হয়ে গিয়েছে, বেফাঁস মন্তব্য তৃণমূল বিধায়কের
নারায়ণ গোস্বামী, বিধায়ক (ফাইল ছবি)

সিপিএমের মাথায় ঘা হয়ে গিয়েছে, বেফাঁস মন্তব্য তৃণমূল বিধায়কের

  • সিপিএমের উত্তর ২৪ পরগনার জেলা কমিটির সদস্য সত্যসেবী কর জানান, ‘‌মরে গেলে আমাদের নিয়ে এত উৎকণ্ঠা কীসের।

পুরভোটের প্রচারে গিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী। বামেদের অবস্থা বোঝাতে কুকুরের মাথায় ঘায়ের সঙ্গে তুলনা টানলেন তিনি। তাঁর অবশ্য দাবি, তিনি কোনও দলের সঙ্গে তুলনা করেননি। যদিও এই প্রসঙ্গে তৃণমূল বিধায়ককে আক্রমণ করতে ছাড়েনি সিপিএম।

আগামী ২৭ ফেব্রুয়ারি ১০৮টি পুরসভার ভোট। জোরকদমে চলছে পুরভোটের প্রচার। পুরভোটের প্রচারে গিয়ে অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী বামেদের প্রতি আক্রমণ শানিয়েই জানান, ‘‌কুকুরের যদি মাথায় ঘা হয়, কুকুর সারাতে পারে না। মারা যায়। ২০১১ সালে বামফ্রন্ট নামক বস্তুর মাথায় ঘা হয়ে গিয়েছে। এ আর বাঁচবে না।’‌ তৃণমূল বিধায়কের এই মন্তব্যকে ঘিরে স্বভাবতই বিতর্ক দেখা দিয়েছে। প্রশ্ন উঠেছে তৃণমূল বিধায়কের রুচিবোধের। তবে পরে নিজের বক্তব্যকে আরও ভালোভাবে ব্যাখ্যা দিয়েছেন তৃণমূল বিধায়ক। তিনি জানান, তিনি সিপিএম দলটাকে কুকুরের সঙ্গে তুলনা করেননি। সাবজেক্টের সঙ্গে অ্যাড্রেস করেছি। সিপিএমের মাথায় ঘা হয়েছে। আর ঘা হলে রোগী বাঁচে না।

বিধায়কের এই মন্তব্যের পাল্টা জবাব দিয়েছে সিপিএমও। সিপিএমের উত্তর ২৪ পরগনার জেলা কমিটির সদস্য সত্যসেবী কর জানান, ‘‌মরে গেলে আমাদের নিয়ে এত উৎকণ্ঠা কীসের। এটা অশোকনগরের সংস্কৃতি নয়। এই ধরনের তুলনা টেনে আসলে উনি দৈন্যতা প্রকাশ করেছেন।’‌ উল্লেখ্য, অশোকনগর পুরসভার ২৩টি ওয়ার্ডের মধ্যে ২১টিতে তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ের ময়দানে রয়েছে বামেরা।

বন্ধ করুন