বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > টিকার কুপন বিক্রির অভিযোগ স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধেই
পঞ্চায়েতে চলছে টিকাকরণ। 
পঞ্চায়েতে চলছে টিকাকরণ। 

টিকার কুপন বিক্রির অভিযোগ স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধেই

  • এই খবর ছড়াতেই পঞ্চায়েত দফতরে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। কুপন বিক্রিতে অভিযুক্তদের শাস্তি দাবি করেন তাঁরা। খবর যায় ব্লক স্বাস্থ্য আধিকারিক অবিনাশ কুমারের কাছে।

সরকারি স্বাস্থ্যকেন্দ্র থেকে করোনা টিকার কুপন বিক্রির অভিযোগে উত্তেজনা ছড়াল মুর্শিদাবাদের ভরতপুর থানা এলাকায়। অভিযোগ, সোমবার অন্তত ৫০টি কুপন বিক্রি করেছেন স্বাস্থ্যকর্মীরা। এই নিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। অভিযোগের তদন্তের আশ্বাস দিয়েছেন ব্লক স্বাস্থ্য অধিকারিক।

স্থানীয়দের দাবি, ভরতপুরের আলুগ্রাম গ্রাম পঞ্চায়েত ভবনে সোমবার ২০০ জন ষাটোর্ধ্বকে টিকা দেওয়ার কথা ছিল। সেই মতো সকাল থেকে লাইনে দাঁড়ান বৃদ্ধ-বৃদ্ধারা। অভিযোগ, লাইনে থাকা ১৫০ জনকে কুপন দেওয়া হলেও ৫০টি কুপনের খোঁজ মেলেনি। পরে জানা যায়, ৬০ বছরের কম বয়সীদের বিক্রি করা হয়েছে ওই কুপন। কুপন বিক্রি করা হয়েছে চড়া দামে।

এই খবর ছড়াতেই পঞ্চায়েত দফতরে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। কুপন বিক্রিতে অভিযুক্তদের শাস্তি দাবি করেন তাঁরা। খবর যায় ব্লক স্বাস্থ্য আধিকারিক অবিনাশ কুমারের কাছে।

তৃণমূলের এক জেলা পরিষদ সদস্য সংবাদমাধ্যমকে বলেছেন, ‘সরকারি নির্দেশ অমান্য করে টিকার কুপন বিক্রি হচ্ছে। এটা মেনে নেওয়া যায় না। স্বাস্থ্যকর্মীদের একাংশ এর সঙ্গে যুক্ত। যারা এই কাজ করেছেন তাঁদের শাস্তি চাই।’

 

বন্ধ করুন