বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > HIV আক্রান্ত বলে মেলেনি চিকিৎসা, দেড় মাস মালদা মেডিক্যাল কলেজে পড়ে রয়েছেন যুবক
ফাইল ছবি
ফাইল ছবি

HIV আক্রান্ত বলে মেলেনি চিকিৎসা, দেড় মাস মালদা মেডিক্যাল কলেজে পড়ে রয়েছেন যুবক

  • এর পর যুবককে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করে পরিবার। অভিযোগ, সেই থেকে যুবকের তেমন কোনও চিকিৎসাই হয়নি।

এইচআইভি পজিটিভ হওয়ায় চিকিৎসা না দেওয়ার অভিযোগ। পা ভেঙে দেড় মাস ধরে মালদা মেডিক্যাল কলেজের হাসপাতালে পড়ে রয়েছেন এক যুবক। অবশেষে চিকিৎসার দাবিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন জানিয়েছেন তিনি। অভিযোগ জানিয়েছেন হাসপাতালের অধ্যক্ষের কাছেও। 

রোগীর আত্মীয়রা জানিয়েছেন, দেড় মাস আগে রঙের কাজ করতে গিয়ে তিন তলা থেকে পড়ে পা ভেঙে যায় ইংরেজবাজারের বাসিন্দা ওই যুবকের। এর পর তাঁকে নিয়ে যাওয়া হয় মালদা শহরের একটি নার্সিংহোমে। সেখানে তাঁর রক্ত পরীক্ষায় HIV পজিটিভ রিপোর্ট আসে। HIV আক্রান্তের চিকিৎসার পরিষেবা নেই বলে জানিয়ে তাঁকে সরকারি হাসপাতালে স্থানান্তরিত করতে পরামর্শ দেয় নার্সিংহোম কর্তৃপক্ষ।

এর পর যুবককে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করে পরিবার। অভিযোগ, সেই থেকে যুবকের তেমন কোনও চিকিৎসাই হয়নি। ভাঙা পা নিয়ে হাসপাতালের বেডে দেড় মাস শুয়ে রয়েছেন তিনি। অভিযোগ, চিকিৎসকদের বারবার বলেও রোগীর চিকিৎসার ব্যবস্থা করা যায়নি। 

বিষয়টি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানানোর সিদ্ধান্ত নেয় রোগীর পরিবার। জেলাশাসকের মাধ্যমে মুখ্যমন্ত্রীকে চিকিৎসার আবেদন জানিয়ে চিঠি দিয়েছে তারা। সঙ্গে অভিযোগ জানিয়েছেন হাসপাতালের অধ্যক্ষের কাছে। অভিযোগ জমা পড়েছে অস্থিরোগ বিভাগের বিভাগীয় প্রধানের কাছেও। কেন ওই রোগী বিনা চিকিৎসায় হাসপাতালে পড়ে রয়েছেন তা জানতে তদন্তের নির্দেশ দিয়েছেন অধ্যক্ষ।

 

বন্ধ করুন