বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হাওড়া–চক্রধরপুর এক্সপ্রেস কি বিষ্ণুপুরে থামবে?‌ কৃতিত্ব নিয়ে রাজনৈতিক তরজা চরমে

হাওড়া–চক্রধরপুর এক্সপ্রেস কি বিষ্ণুপুরে থামবে?‌ কৃতিত্ব নিয়ে রাজনৈতিক তরজা চরমে

বিষ্ণুপুরে থামবে হাওড়া–চক্রধরপুর এক্সপ্রেস।

কিন্তু বেশ কয়েক মাস ধরে ট্রেনগুলি বিষ্ণুপুরে না দাঁড়ানোর জেরে যাত্রীরা নাকাল হচ্ছিলেন। এমনকী পরিস্থিতি এমন হয়েছিল, ট্রেন ধরার জন্য নিত্যযাত্রীদের বাসে চেপে নিকটবর্তী স্টেশনে যেতে হচ্ছিল। তাই হাওড়া–চক্রধরপুর ট্রেনের স্টপেজ ফেরাতে বিষ্ণুপুরের সাধারণ মানুষ আন্দোলনে নেমেছিলেন। এবার ওই ট্রেন দাঁড়াবে।

আগামী ১৫ মে থেকে বিষ্ণুপুরে থামবে হাওড়া–চক্রধরপুর এক্সপ্রেস। শুধু তাই নয়, পুরুলিয়া এক্সপ্রেসও ওন্দাগ্রাম স্টেশনে দাঁড়াবে বলে রেল সূত্রে খবর। এই বিষয়ে দক্ষিণ–পূর্ব রেলের আদ্রা ডিভিশনের পক্ষ থেকে ট্রেন বিষ্ণুপুরে থামবে বলে বিজ্ঞপ্তি জারি হতেই এখানকার ট্রেন যাত্রীদের মধ্যে পৃথক উন্মাদনা দেখা দিয়েছে। যদিও বিজেপির সাংসদ সৌমিত্র খাঁ এই পরিষেবার কৃতিত্ব নিতে চাওয়ায় শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা। সাধারণ মানুষের আন্দোলন এবং রেলের উদ্যোগকে হাইজ্যাক করে নেওয়ার চেষ্টায় সৌমিত্র খাঁয়ের উপর বেজায় ক্ষুব্ধ মানুষজন।

রেলের দাবি ঠিক কী?‌ এদিকে এই বিষয়ে আদ্রার ডিআরএম মনীশ কুমার বলেন, ‘‌সংশ্লিষ্ট দু’টি ট্রেনের স্টপেজের জন্য আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছিলাম। সেই দাবি মেনে নিয়ে এদিনই হাওড়া–চক্রধরপুর এবং পুরুলিয়া এক্সপ্রেস যথাক্রমে বিষ্ণুপুর, ওন্দাগ্রাম স্টেশনে থামবে বলে বিজ্ঞপ্তি জারি হয়েছে।’‌ হাওড়া–চক্রধরপুর ট্রেনটি বহু বছর ধরে বিষ্ণুপুর স্টেশনে থামত। কথিত আছে, স্বয়ং মা সারদা ওই ট্রেনে করেই কলকাতা যাতায়াত করতেন। কিন্তু, করোনাভাইরাস মহামারির সময়ে ওই ট্রেনটির বিষ্ণুপুরের স্টপেজ তুলে দেওয়া হয়। তাই নিত্যযাত্রী থেকে শুরু করে পর্যটকরা সমস্যায় পড়ছিলেন। এই কারণে আবার স্টপেজ চালু করার দাবি নিয়ে গত দেড় বছর ধরে নিত্যযাত্রীরা আন্দোলন চালিয়ে যান।

ঠিক কী দাবি নিত্যযাত্রীদের?‌ এই ট্রেন স্টপেজ নিয়ে একাধিক নিত্যযাত্রীদের দাবি, এখান থেকে কলকাতা যাওয়ার জন্য এই দু’টি ট্রেন খুব গুরুত্বপূর্ণ। কিন্তু বেশ কয়েক মাস ধরে ট্রেনগুলি বিষ্ণুপুরে না দাঁড়ানোর জেরে যাত্রীরা নাকাল হচ্ছিলেন। এমনকী পরিস্থিতি এমন হয়েছিল যে, ট্রেন ধরার জন্য নিত্যযাত্রীদের বাসে চেপে নিকটবর্তী স্টেশনে যেতে হচ্ছিল। আর তাই হাওড়া–চক্রধরপুর ট্রেনের স্টপেজ ফেরাতে বিষ্ণুপুরের সাধারণ মানুষ আন্দোলনে নেমেছিলেন। এবার ওই ট্রেন দাঁড়াবে। ওন্দাগ্রাম স্টেশনেও পুরুলিয়া–হাওড়া এক্সপ্রেস থামবে।

রাজনৈতিক তরজা কেন শুরু হল?‌ এই দু’টি ট্রেনের স্টপেজ আবার ফেরত পাওয়া নিয়ে কৃতিত্ব দাবি করে সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো বার্তা দিয়েছেন বিষ্ণুপুরের সংসদ সদস্য সৌমিত্র খাঁ। তিনি বলেন, ‘‌আমরা সফলতা পেলাম। বিষ্ণুপুর লোকসভায় প্রত্যেকটা কাজ করতে পারলাম। আমার কাজকর্ম নিয়ে অনেকে প্রশ্ন করছিলেন। কিন্তু বিজেপি মিথ্যা প্রতিশ্রুতি দেয় না। রেলমন্ত্রী চক্রধরপুর এবং পুরুলিয়া এক্সপ্রেসের স্টপেজের ব্যবস্থা করেছেন। বিষ্ণুপুর লোকসভাকে সেরার সেরা করে তুলব এটাই অঙ্গীকার।’‌ এই ভিডিয়ো বার্তা ছড়িয়ে পড়তেই আসরে নামে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি অলোক মুখোপাধ্যায় বলেন, ‘‌তিন বছর ধরে মানুষ ভুগছিলেন। তখন সৌমিত্রবাবু দেখতে পাননি। মানুষের চাপে রেল কর্তৃপক্ষ স্টপেজ দেওয়ার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে। অথচ বিজেপি পঞ্চায়েত নির্বাচনের মুখে স্টপেজ নিয়ে রাজনীতি করছে।’‌

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ISL 2023 (Mumbai vs Goa) Live Updates: মালাবদল সেরে মিষ্টিমুখ, কাঞ্চন-শ্রীময়ীর প্রথম আইবুডো ভাতের মেনুতে রইল পোলাও থেকে ডাব চিংড়ি! কান্না কোথায়! নাচতে নাচতে শ্বশুরবাড়ি গেলেন সোহাগ জলের 'মউ', বরকে খেলেন চুমু ইশান ও শ্রেয়সকে ছেঁটে ফেলল BCCI! বাদ গেলেন চুক্তি থেকে, নিজেদের বড় ভাবার মাসুল? আইন লঙ্ঘন করতেই বাধা দেয় ট্রাফিক পুলিশ, উলটে তাঁকেই মারধর করলেন টলিউড অভিনেত্রী বুকের দুধ কম হওয়ায় শিশুর পেট ভরছে না? রান্নাঘরের এই মশলা বাড়াবে ব্রেস্টমিল্ক সমপ্রেমী সম্পর্কের আরও রহস্য ভেদ পুলিশের, শিশুর খুনি কে জানা গেল না এখনও! মহাশিবরাত্রিতে মহাদেবকে নিবেদন করুন এই জিনিসগুলি, না হওয়া কাজও হবে বিনা বাধায় DY Patil T20 Cup 2024: ১ বলে আউট দীনেশ কার্তিক, ১ রানে হার শিখর ধাওয়ানদের কেন ফেল করলাম? উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে তুমুল বিক্ষোভ পড়ুয়াদের, ৯০ শতাংশই ধপাস!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.